January 24, 2022, 8:37 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান

রাজস্ব আদায়ের মাইলফলকে চট্টগ্রাম কাস্টমস হাউস

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম রাজস্ব আয়ের মাইলফলক অতিক্রম করেছে দেশের আমদানি-রপ্তানির প্রাণকেন্দ্র চট্টগ্রাম কাস্টমস হাউস। প্রতিষ্ঠানটি বিদায়ী ২০২০-২০২১ অর্থবছরে ৫১ হাজার ৫৬৫ কোটি টাকা রাজস্ব আদায়ের সাফল্য দেখিয়েছে, যা আগের ২০১৯-২০২০ অর্থবছরের চেয়ে ৯ হাজার ৭১১ কোটি টাকা বেশি। আগের বছরের তুলনায় এই কাস্টমস হাউসের প্রবৃদ্ধি দাঁড়িয়েছে ২৩ দশমিক ২০ শতাংশ। এই প্রবৃদ্ধি গত এক যুগের বিস্তারিত..

মৌখিক পরীক্ষাতেই নিয়োগ পাবেন ৪০৯ চিকিৎসক

অনলাইন রিপোর্টার ॥ ৪৪তম বিশেষ বিসিএসে শুধু মৌখিক পরীক্ষার মাধ্যমে ৪০৯ জন জুনিয়র কনসালটেন্ট (অ্যানেস্থেসিওলজি) নিয়োগ দিতে ‘বাংলাদেশ সিভিল সার্ভিস রিক্রুটমেন্ট রুলস, ১৯৮১’ সংশোধন করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সংশোধিত বিধিমালার প্রজ্ঞাপনের গেজেট গত ২৮ জুন জারি করা হয়েছে। সরকারি কর্মকমিশনের (পিএসসি) সঙ্গে পরামর্শক্রমে এ সংশোধন এনেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বিধিতে ‘জরুরি পরিস্থিতি মোকাবিলায় জুনিয়র কনসালটেন্ট (অ্যানেস্থেসিওলজি) নিয়োগ’ বিস্তারিত..

মুজিববর্ষ উপলক্ষে পাওয়া ঘর ধসে পড়েছে

  মুন্সীগঞ্জ প্রতি‌নি‌ধিঃ মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নে বড় রায়পাড়া গ্রামে “মুজিব শতবর্ষ ” উপলক্ষে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে তৈরি করা ২৮টি ঘরের মধ্যে ১টি ঘরের বারান্দা গত কয়েক দিনের টানা বর্ষণে ধসে পড়েছে। ভাঙ্গনের ঝুঁকিতে আরও কয়েকটি ঘর রয়েছে। এ অবস্থায় কাজের মান এবং ঘর নির্মাণের স্থান নিয়ে উঠেছে নানা প্রশ্ন। অনেকেই বিস্তারিত..

গজারিয়ায় নদীভাঙ্গনে বিপন্ন মানুষ

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় হোসেন্দী গ্রামের আশ্রাব্দীতে মেঘনার শাখা নদীর ভয়ানক থাবায় বিলিন হয়ে যাচ্ছে প্রায় শতাধিক পরিবারের বাপ-দাদার ভিটেমাটি। ভুক্তভোগী এলাকাবাসী নিজ অর্থায়নে বারবার নিজেদের ভিটামাটি রক্ষার চেষ্টা করেও, মেঘনার শাখা নদীর ভয়ানক থাবার কাছে তারা নিজেদের ভিটেমাটি রক্ষা করতে ব্যর্থ । সরেজমিন পরিদর্শনে ভুক্তভোগী হোসেন্দী এলাকায় গিয়ে দেখা যায় এলাকার এক প্রান্ত বিস্তারিত..

ভোলায় ভুয়া শ্রমিক ইউনিয়নের নামে চট্টগ্রামগামী মালবাহী কার্গোতে চাঁদাবাজির অভিযোগ।

  এম এইচ ফাহাদ ।। ভোলায় বাংলাদেশ কার্গো ট্রলার বাল্কহেড শ্রমিক ইউনিয়ন নামের একটি ভুয়া সংগঠনের নাম দিয়ে মেঘনা নদীতে মালবাহী কার্গো জাহাজ থেকে দীর্ঘ দিন ধরে চাঁদাবাজি করে যাচ্ছে অভিযোগ উঠেছে একটি চক্রের বিরুদ্ধে। সিলেট থেকে আসা চট্টগ্রামগামী মালবাহী কার্গো জাহাজ ভোলার মেঘনা নদীতে পৌঁছলে চক্রটি ট্রলার দিয়ে জাহাজে উঠে জোরপূর্বক লাইনম্যান (পথপ্রদর্শক) দেয়ার বিস্তারিত..

গজারিয়ায় ২০ পিছ ইয়াবা সহ দুই মাদক ব্যবসায়ী আটক

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ইমামপুর ইউনিয়নের রসুলপুর এলাকা থেকে ২০ পিছ ইয়াবা সহ দুই জনকে আটক করে পুলিশ। সোমবার সকালের দিকে রসুলপুর বাজার ঘাট এলাকায় ফাতেমা ষ্টোর মোদি দোকানের সামনে অভিযান চালিয়ে দুইজনকে তাদের দেহ তল্লাশি করে ২০ পিস ইয়াবাসহ তাদের আটক করেছে গজারিয়া থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলো সিফাত (২৩)। সে হারুন অর রশিদের বিস্তারিত..

বিধিনিষেধ ৭ দিন বাড়িয়ে প্রজ্ঞাপন

অনলাইন ডিস্কঃ করোনা সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধ আগামী ১৪ জুলাই মধ‌্যরাত পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সোমবার (৫ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে আগের বিধিনিষেধ বহাল থাকবে বলে উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়, করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে বিধিনিষেধ ৭ জুলাই মধ‌্যরাত থেকে ১৪ জুলাই রাত ১২টা পর্যন্ত বিস্তারিত..

হাতেনাতে এক রোহিঙ্গা যুবককে ইয়াবাসহ আটক নাইক্ষ্যংছড়িতে

নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মসজিদ ঘোনা এলাকার হারুন মিকানিকের বাড়ীর সামনে তিন রাস্তার মোড় থেকে ৪শত ৫০ পিস ইয়াবাসহ এক রোহিঙ্গা যুবককে আটক করেছে পুলিশ। আটককৃত মো,হারেজ(২৮) কক্সবাজার জেলার উখিয়া উপজেলার জামতলী রোহিঙ্গা ক্যাম্পের এফ/ডি ১৫ নং ব্লকের মৃত মো,ছবেরের ছেলে। তাকে রবিবার (৪ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে আটক করা হয়। ৫ বিস্তারিত..

খুটাখালীতে দলিল জালিয়াতি করে বসতভিটা দখল, রিজার্ভ বনভুমিতে প্রকাশ্যে পাকা ঘর নির্মান!

  কক্সবাজার প্রতিনিধি। মাত্র ১৩ কড়া রিজার্ভ দখলীয় বসতভিটার দলিল জালিয়াতি করে পাকা ঘর নির্মানের অভিযোগ পাওয়া গেছে। প্রশাসনকে তোয়াক্কা না করে প্রভাবশালীরা পুরাতন বসতবাড়ির ভিতরে পাকা ঘর নির্মানের কাজ চালিয়ে গেলেও স্থানীয় বনবিভাগ নিরব রয়েছে। এমনতর ঘটনাটি ঘটেছে চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ৪ নং ওয়ার্ড মেদাকচ্ছপিয়া বনবিভাগের বাককুম পাড়া গ্রামে। এমনকি একটি মহল দখলদারকে বিস্তারিত..

খুটাখালী কিশলয় পাহাড়িকা খেলার মাঠ দখল করছে এরা কারা?

  কক্সবাজার প্রতিনিধি। কক্সবাজারের ঐতিহ্যাবাহী শিক্ষা প্রতিষ্ঠান খুটাখালী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনের পাহাড়িকা খেলার মাঠটি ফের দখলে নিচ্ছে ভূমিদস্যুরা। মাঠের এক তৃতীয়াংশ জায়গা জবর দখলে নেয়ায় স্থানীয়রা ফুঁসে উঠেছে। সোমবার (৫ জুলাই) সকালে মাঠের দক্ষিণ পাশে পরিত্যাক্ত দোকন ঘরটি পুনরায় সংস্কার করে দখলের পায়তারা চালায়। তারা হলেন বর্নিত ইউনিয়নের লম্বাতলী গ্রামের সুলতানের স্ত্রী রানু আক্তার, বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com