January 22, 2022, 8:24 am

শিরোনাম :
মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান নাইক্ষ্যংছড়ি পাহাড় থেকে অস্ত্র-গুলিসহ ৪ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেপ্তার

দুর্গম পাহাড়ে গড়ে উঠেছে মাদ্রাসা ও এতিম খানা

      আলীকদম প্রতিনিধিঃ বান্দরবান আলীকদমে কিছু দিন আগে ২নং চৈক্ষ্যং ৩নং ওয়ার্ডে আবুল কাশেম মেম্বার পাড়ায় এতিম খানায় শিশুদের দেখতে গিয়ে ভালবাসায় সিক্ত। আল-কোরআন পাখিদের গুঞ্জন শুনে আল-হেরা তাহফীজুল কুরআন মাদ্রাসা ও এতিমখানা। দরদরী আবুল কাশেমপাড়া, আলীকদম। ২৭ মার্চ দুপুরে চৈক্ষ্যং ইউপির ৩ নং ওয়ার্ডের এই প্রতিষ্ঠানে গিয়ে মাঝেমাঝে গিয়ে খুজ খবর নেতে বিস্তারিত..

করোনা নিয়ন্ত্রণে সরকারের ১৮ দফা নির্দেশনা

প্রেসটিভি  ডেস্ক   করোনার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আজ সোমবার ১৮ দফা নির্দেশনা দিয়েছে সরকার। সরকারের এ ১৮ দফা নির্দেশনা সারা দেশে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ দেওয়া না পর্যন্ত তা ২ সপ্তাহ বলবৎ থাকবে। প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস স্বাক্ষরিত এ নির্দেশনায় বলা হয়েছে সকল ধরনের জনসমাগম সীমিত করতে হবে। উচ্চ সংক্রমণযুক্ত এলাকায় সকল ধরনের বিস্তারিত..

করোনা নিয়ন্ত্রণে সরকারের ১৮ দফা নির্দেশনা

প্রেসটিভি  ডেস্ক   করোনার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আজ সোমবার ১৮ দফা নির্দেশনা দিয়েছে সরকার। সরকারের এ ১৮ দফা নির্দেশনা সারা দেশে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ দেওয়া না পর্যন্ত তা ২ সপ্তাহ বলবৎ থাকবে। প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস স্বাক্ষরিত এ নির্দেশনায় বলা হয়েছে সকল ধরনের জনসমাগম সীমিত করতে হবে। উচ্চ সংক্রমণযুক্ত এলাকায় সকল ধরনের বিস্তারিত..

লামায় গরু চুরি করে মাইক্রোবাসে নেওয়ার সময় চার চোর আটক

ডেস্ক রিপোর্ট  প্রেসটিভি বান্দরবানের লামায় অভিনব কায়দায় গরু চুরি করে মাইক্রোবাসে করে নেয়ার সময় ইয়াংছায় জনতার প্রতিরোধে। সেনা-পুলিশের হস্তক্ষেপে গন পিটুনি থেকে রক্ষা পায় চার গরু চোর। চার গরু চোর এখন সেনা-পুলিশের হেফাজতে। আজ ২৯ মার্চ বিকেল ৫ টায় লামা উপজেলার ইয়াংছায় একটি নাম্বার বিহীন মাইক্রোবাস আটক করেন জনতা। বেপরোয়াভাবে গাড়িটি ইয়াংছা বাজার ক্রস করে বিস্তারিত..

বান্দরবানে ধান মাড়াই মেশিন ও সেচ পাম্প বিতরণ এবং জেলা পরিষদ কর্তৃক বান্দরবান পৌরসভাকে রোড সুইপার মেশিন হস্তান্তর অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী

    মোহাম্মদ আলী,বান্দরবান জেলা প্রতিনিধি: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের আপদকালীন পরিস্থিতিতে মোকাবেলায়(জিআর খাতের) কর্মসূচির আওতায় গৃহিতবান্দরবান পার্বত্য জেলার বিভিন্ন ইউনিয়নের মোট ৪৮টিসমবায় সমিতিকে ১৪টি ধান মাড়াই কল ও ৩৪ টি সেচ পাওয়ারপাম্প এবং জেলা পরিষদ কর্তৃক বান্দরবান পৌরসভাকে রোডসুইপার মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবেউপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীরবাহাদুর উশৈসিং এমপি। বিস্তারিত..

ওষুধশিল্পের বিস্ময়কর বিকাশ ক্যান্সার, হার্টের অসুখসহ অনেক উচ্চমূল্যের ওষুধ তৈরি হচ্ছে দেশে

ফরিদ উদ্দীন স্বাধীনতার ৫০ বছরে এসে বাংলাদেশে ওষুধশিল্পের বিস্ময়কর বিকাশ ঘটেছে। চিকিৎসা খাতে অব্যবস্থাপনা থাকলেও বেসরকারি খাতের উদ্যোগে ওষুধ উৎপাদন ও রপ্তানিতে বাংলাদেশ অভাবনীয় অগ্রগতি অর্জন করেছে। স্বাধীনতা-উত্তর সময়ে যেখানে বিদেশি ওষুধের ওপর নির্ভরতা ছিল প্রায় শতভাগ, সেখানে ৫০ বছর পর বিশ্বের ১৪৭টি দেশে রপ্তানি হচ্ছে বাংলাদেশের ওষুধ। জীবন রক্ষাকারী ওষুধ উৎপাদনে বিশ্ব মানচিত্রে বাংলাদেশ বিস্তারিত..

নিজ বাড়িতে থেকেই এই সাজা

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ- রাশিদা বেগমের বয়স পঞ্চাশোর্ধ। মাদক মামলায় সাজা হয়েছে, এক বছরের বিনাশ্রম কারাদন্ড। তবে তাকে জেলে থাকতে হচ্ছে না। নিজ বাড়িতে থেকেই এই সাজা ভোগ করবেন তিনি। এ সময় দেখবেন মুক্তিযুদ্ধ ভিত্তিক ৭টি পূর্ণদৈর্ঘ্য চলচিত্র। দন্ডপ্রাপ্ত রাশিদা ঝিনাইদহ জেলার কালীগঞ্জ পৌরসভার ভাংড়িপট্রির দেলোয়ারের স্ত্রী। বিষয়টি নিশ্চিত করে সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত সরকারি কৌসুলি বিস্তারিত..

ঝিনাইদহে যুব ফেডারেশন ও জঙ্গিবাদ বিরোধী ছাত্র ইউনিট’র মোমবাতি প্রজ্জলন, দোয়া মাহফিল, আলোচনা সভা

  জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ- ঝিনাইদহে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে যুব ফেডারেশন ও জঙ্গিবাদ বিরোধী ছাত্র ইউনিট’র উদ্যোগে মোমবাতি প্রজ্জলন, দোয়া মাহফিল, আলোচনা সভা ও গণভোজ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সন্ধ্যায় শহরের হামদহ এলাকায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এসময় উপস্থিত ছিলেন ঝিনাইদহ পৌর আওয়ামী লীগের সভাপতি জীবন কুমার বিশ্বাস, জেলা যুবলীগ নেতা বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব বিস্তারিত..

শৈলকুপায় অগ্নিকান্ডে ৭টি পরিবারের ১৩টি ঘর পুড়ে ছাই, ১৫ লক্ষ টাকার ক্ষতি!

  জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ- ঝিনাইদহের শৈলকুপায় অগ্নিকান্ডে ৭টি পরিবারের বসতঘরসহ ১৩ টি ঘর পুড়ে ছাই হয়েছে। পুড়েছে ঘরে রাখা কৃষিপণ্য ও কয়েক লক্ষ নগদ অর্থ। ঘটনাটি বৃহস্পতিবার দুপুরে উপজেলার ১১ নং আবাইপুরই উনিয়নের আবাইপুর গ্রামে। খবর পেয়ে শৈলকুপা ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসেন। চুলার আগুন থেকে অগ্নিকান্ডের সূত্রপাত বলে জানা বিস্তারিত..

কালীগঞ্জের নারী মাদক ব্যবসায়ীর সাতটি শর্তে ভিন্নধর্মী রায় প্রদাণ

  জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ- রাশিদা বেগমের বয়স পঞ্চাশোর্ধ। মাদক মামলায় সাজা হয়েছে, এক বছরের বিনাশ্রম কারাদন্ড। তবে তাকে জেলে থাকতে হচ্ছে না। নিজ বাড়িতে থেকেই এই সাজা ভোগ করবেন তিনি। এ সময় দেখবেন মুক্তিযুদ্ধ ভিত্তিক ৭টি পূর্ণদৈর্ঘ্য চলচিত্র। দন্ডপ্রাপ্ত রাশিদা ঝিনাইদহ জেলার কালীগঞ্জ পৌরসভার ভাংড়িপট্রির দেলোয়ারের স্ত্রী। বিষয়টি নিশ্চিত করে সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত সরকারি বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com