January 24, 2022, 4:13 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান

রোহিঙ্গা নিয়ে বাংলাদেশের উদারতায় জাতিসংঘের প্রশংসা

কৌশলী ইমা | জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয়দানে বাংলাদেশ যে উদারতা দেখিয়েছে তার প্রশংসা করেছেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেজ। স্থানীয় সময় বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেনের সঙ্গে অনুষ্ঠিত এক ভার্চুয়াল আলোচনায় এ প্রশংসা করেন তিনি। বিজ্ঞাপন জাতিসংঘ মহাসচিব বলেন, ‘আমাদের লক্ষ্য অভিন্ন, আর তা হলো রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানো। সমস্যাটির সমাধানে বাংলাদেশকে বিস্তারিত..

 সর্বদাই শীর্ষস্থানীয়, তাই কোভিড মোকাবিলায় বাংলাদেশের সাফল্য দেখে আমি মোটেও অবাক হইনি।’

সর্বদাই শীর্ষস্থানীয়, তাই কোভিড মোকাবিলায় বাংলাদেশের সাফল্য দেখে আমি মোটেও অবাক হইনি।’ তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব বিশেষ করে বাংলাদেশের জনগণের প্রতি তার সুদৃঢ় প্রতিশ্রুতির প্রশংসা করেন। আলোচনাকালে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ও জাতিসংঘ মহাসচিব উভয়েই সম্মত হন যে, কোভিড-১৯-এর ভ্যাকসিনকে ‘বৈশ্বিক সম্পদ’ হিসেবে বিবেচিত করা উচিত। বিজ্ঞাপন আলোচনায় জাতির পিতার জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর বিস্তারিত..

বান্দরবানে ভাল্লুকের আক্রমনে পাড়া কারবারীসহ আহত ৩

  মোহাম্মদ আলী,বান্দরবান জেলা প্রতিনিধি : বান্দরবানের চিম্বুকে জুমের কাজ করতে গিয়ে ভাল্লুকের হামলার শিকার হয়ে আহত হয়েছে পাড়াকারবারীসহ ৩ জন। পরে সেনাবাহিনী তাদের উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টার যোগে চট্টগ্রাম সিএমএইচ হাসপাতালে নিয়ে যায়। আহতরা হলেন পাড়া কারবারী ও য়্যংওয়াই ম্রো, পিং রিংরাও ম্রো ও মাংলিও ম্রো (১০)। তাদের বাড়ি বান্দরবানের চিম্বুক পাড়ায়। বিস্তারিত..

ম্রোদের পাশে সবসময় আছে বাংলাদেশ সেনাবাহিনী*

  ফরিদ উদ্দীন লামা পার্বত্য জেলা বান্দরবানের শান্তি, সম্প্রীতি, শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসা, যোগাযোগ ব্যবস্থা উন্নয়নে সব সময় নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। ঠিক তেমন ই আজ শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ তারিখে  বান্দরবান সদরের টংকাবতী ইউনিয়নের চিম্বুক পাড়া এলাকায় জুমের কাজ করতে গিয়ে বন্য ভল্লুকের হামলায় আহত ব্যক্তিদের উন্নত চিকিৎসা সহ হেলিকপ্টার সহায়তা দিয়ে সেবা বিস্তারিত..

লেখক মুশতাকের মৃত্যুর তদন্ত হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর কারণ ময়না তদন্তের পর জানা যাবে। মৃত্যুর কারণ জানতে প্রয়োজনে তদন্ত কমিটিও হতে পারে। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর ষোলশহর দুই নম্বর গেট এলাকায় নবনির্মিত চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের কার্যালয় উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সব মৃত্যুর এগেইনস্টে এনকোয়ারি বিস্তারিত..

সভাপতি রেজাউল-সম্পাদক হাসান পরিবেশ আন্দোলনের কক্সবাজার সদর উপজেলা শাখার নতুন কমিটি গঠিত

মোঃ রফিক উদ্দিন লিটন, ঈদগাঁও বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর কক্সবাজার সদর উপজেলা কমিটি পুনর্গঠন করা হয়েছে। নবগঠিত এ কমিটি আগামী তিন বছরের জন্য অনুমোদন দেয়া হয়েছে। সাংগঠনিক কার্যক্রমকে আরো গতিশীল ও বেগবান করতে জেলা কমিটির পরামর্শে বিদ্যমান কমিটিকে ঢেলে সাজানো হয়। পুনর্গঠিত কমিটিতে ঈদগাঁওর সিনিয়র সাংবাদিক মোঃ রেজাউল করিমকে সভাপতি এবং বাজারের ব্যবসায়ী প্রতিনিধি বিস্তারিত..

হরিণাকুন্ডুতে সাড়া জাগিয়েছে লালন শাহ গণ গ্রন্থাগার

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ মানবসম্পদ উন্নয়নে গুরুত্বপূর্ণ ও কার্যকর হাতিয়ার হচ্ছে বই পড়া। কথায় আছে যে পড়ে সেই বড়। বই পড়লে কেও ছোট থাকেন না। জ্ঞানের সম্পদ মানুষের মননশীলতাকে বৃদ্ধি করে। আর এই গ্রন্থের অন্যতম ভান্ডার হলো লাইব্রেরি। হরিণাকুন্ডু উপজেলা শহরের চিথিলিয়াপাড়ায় গড়ে উঠেছে এমন একটি লাইব্রেরি। জ্ঞানভিত্তিক সমাজ গঠনের প্রত্যয় নিয়ে ২০১৫ সালে প্রশান্ত কুমার বিস্তারিত..

চুয়াডাঙ্গায় আলোচিত যুবলীগ নেতা মিলনকে কুপিয়ে হত্যাচেষ্টা মামলায় চার আসামির আদালতে আত্মসমার্পণ, তিন আসমির জেলহাজতে প্রেরণ

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ আলোচিত যুবলীগ নেতা মিলনকে কুপিয়ে হত্যাচেষ্টা মামলায় চারজন চুয়াডাঙ্গা আদালতে আত্মসমার্পণ করার পর বিজ্ঞ আদালত একজন আসামির জামিন মঞ্জুর করে বাকি তিনজন আসামিকে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদাণ করেছেন। যুবলীগ নেতা মিলনের আইনজীবী এপিপি ও চুয়াডাঙ্গা আইনজীবী সমীতির জয়েন্ট সেক্রেটারি মোঃ আসলাম উদ্দিন সাংবাদিকদের জানান, ডাক্তারকে ম্যানেজ করে সাধারণ ইন্জুরী মর্মে ডাক্তারি বিস্তারিত..

ঝিনাইদহে ক্ষুরা রোগে লাখ লাখ টাকা দামের গরুর মৃত্যু, দিশেহারা খামারীরা!

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহে ব্যাপক হারে গরুর ক্ষুরা রোগ ছড়িয়ে পড়েছে। পশু সম্পদ বিভাগের নজরদারীর অভাবে গরু পালকরা কি করবেন ভেবে পাচ্ছেন না। ইতিমধ্যে ঝিনাইদহ সদর উপজেলার বিষয়খালী এলাকায় ৩০ লাখ টাকা মুল্যের ১৮/২০টি গরু মৃত্যু বরণ করেছে। এতে চরম বিপাকে পড়েছে ক্ষুদ্র ও মাঝারি খামারিরা। তবে আসলেই এটি ক্ষুরা রোগ নাকি অন্য কোন রোগ বিস্তারিত..

মানুষ হত্যার কৌশল শেখানোর নাটক সাজিয়ে হত্যা করা হয় ঝিনাইদহের রেজাউলকে আদালতে খুনিদের লোমহর্ষক জবানবন্দি থাকলেও বাদীর সঙ্গে ৫ লাখে আপোষের অভিযোগ! ১১ বছরেও বিচার পায়নি পরিবার!

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ ঝিনাইদহ সদর পৌরসভার মুরারীদহ গ্রামের মৃত গোলাম আকবরের ছেলে রেজাউল ও তার বড় ভাই আদিল উদ্দিনের সাথে জমি নিয়ে বিরোধ ছিল একই এলাকার মৃত রহিম বক্সের ছেলে বসির উদ্দিনের। এনিয়ে বসির উদ্দিন রেজাউল ও আদিল উদ্দিনের বিরুদ্ধে মামলা, হুমকি ও মারধর করে আসছিল। বিচার পেতে আদালতের দারস্ত হয় আদিল উদ্দিন। এ বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com