January 28, 2022, 11:09 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? আগরতলা ষড়যন্ত্র মামলা ও গণঅভ্যুত্থান ঈদগাঁওতে ২৫ লিটার দেশীয় চোলাই মদসহ আটক-২ জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬

স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষা নেবে ইসলামী বিশ্ববিদ্যালয়

  ইবি প্রতিনিধি- স্বাস্থ্যবিধি মেনে স্নাতক ও স্নাতকোত্তর চূড়ান্ত পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে অনুষ্ঠিত ১১৯তম একাডেমিক কাউন্সিল সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। পরীক্ষা চলাকালে পরিবহন সুবিধা থাকলেও বন্ধ থাকবে আবাসিক হল এবং কোন শিক্ষার্থীর করোনা হলে তার দায়ভার নেবে না বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে পরিবহন সুবিধা পাবে বিস্তারিত..

আগামিকাল জাতীয় নেতা মরহুম আবদুর রাজ্জাক এর ৯ম মৃত্যু বার্ষিকী।

  মাহমুদুল হাসানঃ মাননীয় সাবেক পানি সম্পদ মন্ত্রী আবদু রাজ্জাক এর ৯ ম মৃত্যু বার্ষিকী। (১আগষ্ট১৯৪২/২৩ডিসেম্বর ২০১১) ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধকালীন সময়ের অন্যতম ছাত্রনেতা, মুক্তিযোদ্ধা, সাবেক মন্ত্রী। ৬২’র শিক্ষা আন্দোলন, ৬ দফা আন্দোলন, স্বাধীনতা সংগ্রাম এবং মহান মুক্তিযুদ্ধে তিনি সক্রিয় ভূমিকা পালন করেন। রাজনৈতিক দল আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য আব্দুর রাজ্জাকের রাজনৈতিক জীবন বিস্তারিত..

রোয়াংছড়িতে ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিকী সম্মেলনের সভাপতি মংহাইনু মারমা

  হ্লাছোহ্রী মারমা রোয়াংছড়ি প্রতিনিধিঃ বান্দরবানে রোয়াংছড়ি উপজেলাতে বাংলাদেশ আওয়ামীলীগ রোয়াংছড়ি সদর ইউনিয়ন ও সদর ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিকী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে বুধবার (২২ ডিসেম্বর ২০২০)। রোয়াংছড়ি সদর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিকী সম্মেলনের আয়োজিত অনুষ্ঠানের রোয়াংছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা সঞ্চালনায় বিলুপ্তকৃত রোয়াংছড়ি সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোপাল কান্তি তঞ্চঙ্গ্যা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিস্তারিত..

উপাচার্যের কাছে ইবি অফিসার্স এসোসিয়েশনের স্মারকলিপি

  ইবি প্রতিনিধি- কর্মকর্তাদের অফিস সময় সকাল ৮টা থেকে ৩টা পর্যন্ত করার দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় (ইবি) অফিসার্স এসোসিয়েশন। সোমবার (২১ ডিসেম্বর) এ দাবি সহ ১৩ দফা দাবিতে উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালামের কাছে স্মারকলিপি প্রদান করেছেন তারা। স্মারকলিপি সূত্রে, গত ১৩ ডিসেম্বর এসোসিয়েশনের নির্বাহী কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী দাবি পেশ করা হয়েছে। দাবিগুলো হলো- অফিসাররে বিস্তারিত..

ঠাকুরগাঁওয়ে লাশ দাফনের পরপরই খুনীদের ফাঁসির দাবিতে মানবন্ধন

  আসিফ জামান, ঠাকুরগাঁও প্রতিনিধি- ঠাকুরগাঁও সদর উপজেলার রহিমানপুর ইউনিয়নের হরিহরপুর গ্রামে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় নিহত হওয়া তোয়াবুর রহমানের খুনীদের ফাঁসির দাবিতে মানবন্ধন করেছে নিহতের পরিবার, স্বজন ও এলাকাবাসী। সোমবার বিকালে ময়না তদন্ত শেষে নিহতের লাশ দাফন হওয়ার ২০ মিনিট পর নিহতের বাড়ির সামনে এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, নিহতের স্ত্রী খায়রুমা বিস্তারিত..

মইনুল হোসেন বিপ্লব কে নিয়ে মিথ্যাচার করায় ভোলায় বিভিন্ন মহলের নিন্দা ও ক্ষোভ।

  মাহমুদুল হাসানঃ ভোলা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, বিশিষ্ট শিক্ষানুরাগী মইনুল হোসেন বিপ্লবের বক্তব্যকে অপব্যাখ্যা ও অপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে,জেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। এনিয়ে তীব্র নিন্দা জানায় স্থানীয় রাজনীতিবীদ সামাজিক সাংস্কৃতিক ও সুশিল সমাজসহ জেলার সাংবাদিক মহল। তারা মনে করছেন ভোলায় এখন তরুণ উদীয়মান ও জনপ্রিয় রাজনীতিবীদ বিপ্লব।তার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে একটি কুচক্রী মহল বিস্তারিত..

জবির সাত শিক্ষার্থী সহকারী জজ পদে উত্তীর্ণ

  জবি প্রতিনিধি: সহকারী জজ পদে ধারাবাহিক সফলতা ধরে রেখেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থীরা। ১৩শ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস পরীক্ষায় (বিজেএস) সহকারী জজ পদে উত্তীর্ণ ও মনোনীত হয়েছেন আইন বিভাগের ৭ শিক্ষার্থী। গত শনিবার (১২ ডিসেম্বর) বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এ এম রেজা জাকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি ও বিভাগীয় সূত্র বিস্তারিত..

নাইক্ষ্যংছড়িতে বেইলী ব্রীজ ভেঙ্গে পণ্যবাহী ট্রাক খালে “নাইক্ষ্যংছড়ি-রামু যোগাযোগ বিচ্ছিন্ন”

  শামীম ইকবাল চৌধুরী , নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকে: : বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বেইলি ব্রীজ ভেঙে খালে পড়ে গেছে পণ্যবাহী ট্রাক। মঙ্গলবার (২২ ডিসেম্বর) ভোর সাড়ে ৪ টায় ১১বিজিবি ব্যাটালিয়ন সংলগ্ন নাইক্ষ্যংছড়ি-রামুর গর্জনিয়া সীমান্ত বেইলী ব্রীজটি ভেঙ্গে এ দূর্ঘটনা ঘটে। মুদি দোকানের বিভিন্ন মালামাল বুঝাই ট্রাকটি খালে পড়ে গেলেও এ ঘটনায় কেউ হতাহত হয়নি। এছাড়া তাৎক্ষণিকভাবে পরিচয় মিলেনি ট্রাক বিস্তারিত..

গ্রামীণ মানুষের সুবিধায় আসছে ২০০০কোটি টাকা প্রকল্গ।

দেশে চলমান করোনা পরিস্থিতি মোকাবিলায় গ্রামীণ অঞ্চলে ওয়াশ ব্যবস্থাপনার ওপর গুরুত্ব দিচ্ছে সরকার। এ জন্য বিশ্বব্যাংকের কাছ থেকে ঋণ নিয়ে বড় ধরনের আর্থিক পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। এর মাধ্যমে গ্রামের সুবিধাবঞ্চিত মানুষের জন্য হাতধোয়া, নিরাপদ পানি সরবরাহ, স্যানিটেশন সুবিধা মিলবে। প্রকল্প বাস্তবায়নে ব্যয় হবে প্রায় ১ হাজার ৯০০ কোটি টাকা। প্রকল্প বাস্তবায়নে সরকারি তহবিল থেকে বিস্তারিত..

করোনা মোকাবেলায় ৪২৫ কোটি টাকা দেবে এডিবি

নিজস্ব প্রতিবেদক:       করোনা মোকাবেলা ও দেশের ক্ষুদ্র অর্থনীতি চাঙা করতে পাঁচ কোটি ডলার অতিরিক্ত অর্থায়ন অনুমোদন করবে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। প্রতি ডলার ৮৫ টাকা ধরে বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৪২৫ কোটি টাকা। করোনায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত বাংলাদেশের ক্ষুদ্র উদ্যোক্তাদের অর্থনৈতিক কর্মকাণ্ড পুনরুদ্ধারে এই ঋণ অনুমোদন করেছে বাংলাদেশের অন্যতম এই উন্নয়ন সংযোগী সংস্থা। বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com