January 24, 2022, 5:05 pm

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান

জবিতে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্যদের সমন্বয়ে গঠিত কমিটির ১ম সভা অনুষ্ঠিত

  জবি প্রতিনিধি: ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষে শিক্ষার্থীদের ভর্তির জন্য সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি (GST –General, Science & Technology) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্যবৃন্দের সমন্বয়ের গঠিত কমিটির ১ম সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৯ ডিসেম্বর, ২০২০) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের উপ-পরিচালক মোঃ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। সভাটি সকাল ১১:৩০টায় বিস্তারিত..

পরিবারের দাবি হত্যা তালতলীতে গৃহবধূর ঝুলান্ত মরদেহ উদ্ধার

তালতলী (বরগুনা) প্রতিনিধি॥ বরগুনার তালতলীতে শিল্পী রানী(২২) নামে এক গৃহবধূর ঝুলান্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে পরিবারের দাবি হত্যা করে লাশ টানিয়ে রাখা হয়েছে। শুক্রবার রাত ৮টার দিকে উপজেলার চরপড়া এলাকা থেকে ঝুলান্ত মরাদেহ উদ্ধার করা হয়। উপজেলার চরপাড়া গ্রামের সমীর বেপারীর স্ত্রী শিল্পী পটুয়াখালী জেলার মহিপুর এলাকার বিমল কবিরাজের মেয়ে। নিহতের মা মঞ্জু রানী বিস্তারিত..

ব্যবসা সম্প্রসারণের আশা চালু হলো চিলাহাটি হলদিবাড়ী ট্রেন..

নীলফামারী প্রতিনিধি নীলফামারীর চিলাহাটি থেকে ভারতের হলদিবাড়ী পর্যন্ত পণ্যবাহী ট্রেন চলাচলের মধ্য দিয়ে যাত্রা শুরু হলো বাংলাদেশ ভারত রেল যোগাযোগ। গতকাল বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই রুটে ট্রেন চলাচল উদ্বোধন করেন। দীর্ঘ ৫৫ বছর পড়ে চিলাহাটি শিলিগুড়ি রুটে রেলপথ চালুর মাধ্যমে এ অঞ্চলে ব্যবসা-বাণিজ্যের নতুন সম্ভাবনার দ্বার বিস্তারিত..

  ঈদগাঁহ নদীর পাড় দখলের মহোৎসব!

    সেলিম উদ্দীন, কক্সবাজার। ছবির এইখানে এক নদী ছিল। এক সময় খরস্রোতা নদী ছিল। এখন হয়ে গেলো ড্রেন। এই সুযোগে ইচ্ছেমত দখল শুরু করে বিভিন্ন আকারের স্থাপনা নির্মাণ শুরু হয়েছে। কোথাও কোথাও আবার নদীর মধ্যেই সীমানা প্রাচীর দিয়ে দখল করে তৈরি হচ্ছে নানা স্থাপনা। ইচ্ছেমত দখল ও দূষণে মরার উপক্রম হয়েছে কক্সবাজার সদর উপজেলার বিস্তারিত..

বাংলাদেশ-ভারত সাত সমঝোতা স্মারক স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক। বাণিজ্য, জ্বালানি, কৃষিসহ বিভিন্ন খাতে পারস্পরিক সহযোগিতায় সাতটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে বাংলাদেশ এবং ভারত। বৃহস্পতিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দ্বিপাক্ষিক সহায়তা সম্পর্কিত এসব সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে ভার্চুয়াল বৈঠকের আগে দুই দেশের মধ্যে এসব চুক্তি সই হয়। বাংলাদেশের পক্ষে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিস্তারিত..

ঢাকায় পদ্মার পানি মিলবে দৈনিক ৪৫ কোটি লিটার

নিজস্ব প্রতিবেদক। পদ্মা নদী থেকে ঢাকা শহরে বিশুদ্ধ পানি সরবরাহ শুরু হচ্ছে আজ মঙ্গলবার। মুন্সীগঞ্জের লৌহজংয়ে স্থাপিত শোধনাগার থেকে ভূগর্ভস্থ পাইপের মাধ্যমে রাজধানীতে এই পানি সরবরাহ করা হবে। গতকাল সোমবার লৌহজংয়ের মেদিনীমণ্ডল ইউনিয়নে স্থাপিত পদ্মা (যশলদিয়া) পানি শোধনাগার প্ল্যান্ট পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম। তিনি জানান, আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী বিস্তারিত..

লামা পৌরসভা মেঘা সিটিতে পরিনত হবে: ৬১১ কোটি ৩৩ লাখ টাকার উন্নয়ন কাজ

লামা বান্দরবান প্রতিনিধি বান্দরবানের লামা পৌরসভায় গত ৫ বছরে তৃতীয় শ্রেণীর পৌরসভা থেকে দ্বিতীয় শ্রেণীতে উন্নীত করণসহ পৌরসভা ও সরকারের বিভিন্ন দপ্তরের মাধ্যমে ৪৩ কোটি ৫২ লক্ষ টাকার উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হয়েছে। আরো ৫৬৭ কোটি ৮১ লক্ষ টাকার উন্নয়ন কাজ চলমান ও প্রক্রিয়াধীন রয়েছে। বাস্তবায়ন ও বাস্তবায়নাধীন কাজগুলো হলো- জলবায়ু ট্রুাস্ট ফান্ডের ৪ কোটি বিস্তারিত..

সংঘরাজ উ:উইচারিন্দ মহাথেরো আচারিয়া অনুষ্ঠান রোয়াংছড়ি কেন্দ্রীয় বৌদ্ধ বিহারে

  হ্লাছোহ্রী মারমা, রোয়াংছড়ি প্রতিনিধি: বান্দরবানের রোয়াংছড়ি কেন্দ্রীয় জেতবন বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ পরম পূজনীয় সংঘরাজ উ: উইচারিন্দা মহাথেরো ৬ষ্ঠ তম আচারিয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে শনিবার (১৯ ডিসেম্বর ২০২০)। আয়োজিত আচারিয়া অনুষ্ঠানের রোয়াংছড়ি কেন্দ্রীয় জেতবন বৌদ্ধ বিহারের অধ‍্যক্ষ ও বৌদ্ধ ভিক্ষুদের সংঘরাজ ভান্তে ভদন্ত উইচারিন্দা মহাথেরো’কে বান্দরবান পাবর্ত্য জেলায় বৌদ্ধ ধর্মাবলম্বীদের মধ্যে ৬ষ্ঠ তম সংঘরাজ অাখ্যায়িত বিস্তারিত..

সাউন্ডবাংলা-পল্টনাড্ডা-৭৮-এ বিজয়শ্রদ্ধা

জাতীয় সাংস্কৃতিকধারার সাউন্ডবাংলা-পল্টনাড্ডা-৭৮-এ বিজয়শ্রদ্ধা জানিয়েছেন নবীন-প্রবীণ সাহিত্য-সাংস্কৃতিক ব্যক্তিবর্গ। জাতীয় সাংস্কৃতিকধারার ভারপ্রাপ্ত সভাপতি কবি আলতাফ হোসেন রায়হান-এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সাংস্কৃতিকধারার সাবেক সভাপতি কবি মানিক চক্রবর্তী। প্রধান আলোচক ছিলেন অনলাইন প্রেস ইউনিটির উপদেষ্টা কথাশিল্পী কালাম ফয়েজী। অতিথি ছিলেন জাতীয় আদিবাসীধারার সাধারণ সম্পাদক লিটন দ্রং, কবি বেবী চৌধুরী, কবি বিমল সাহা, কবি-অভিনেত্রী শ্রুতি খান, বিস্তারিত..

অতিরিক্ত গতি, বেপরোয়া ও ঝুকিপূর্ন যান এবং মহাসড়কে নিষিদ্ধ যানবাহন আটক মহাসড়কে অতিরিক্ত গতি ঠেকাতে ঝিনাইদহ হাইওয়ে পুলিশের অভিযান

  জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ মহাসড়কে শৃঙ্খলা ফেরাতে অভিযানে নেমেছে ঝিনাইদহ আরাপপুর হাইওয়ে পুলিশ। শুক্রবার বিকেলে হাইওয়ে পুলিশের একটি টিম শৈলকুপার গাবলা নামক স্থানে মহাসড়কে এ অভিযান পরিচালনা করে। এসময় অতিরিক্ত গতিতে চলা বেপরোয়া যান ও ঝুকিপূর্ন এবং মহাসড়কে নিষিদ্ধ যানবাহন আটক করে মামলা দেয়া হয়। এছাড়াও স্পিডগান দিয়ে অতিরিক্ত গতিতে চলা যানবাহনের গতি নির্ণয় বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com