January 25, 2022, 10:06 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান

মাঠ প্রশাসনের কর্মীদের জন্য সুখবর

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘ দিন ধরে দাবি জানিয়ে আন্দোলন করে আসা মাঠ প্রশাসনের ১১-১৬ গ্রেডভুক্ত কর্মীদের পদ-পদবি পরিবর্তন করার উদ্যোগ নিয়েছে সরকার। ইতোমধ্যে এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাঠ প্রশাসনের ১১-১৬ গ্রেডভুক্ত এসব কর্মীদের পদ-পদবি পরিবর্তনের জন্য গেল সোমবার (৩০ নভেম্বর) এক চিঠিতে জনপ্রশাসন মন্ত্রণালয়কে অনুরোধ জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। চিঠিতে বলা হয়, বিভাগীয় বিস্তারিত..

জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য অনলাইনে ৬ হাজার লেকচার

গাজীপুর প্রতিনিধি শিক্ষার্থীরা যাতে ঘরে বসে সহজে পড়াশোনায় মনোযোগী হতে পারেন, সে লক্ষ্যে নিজস্ব ওয়েবসাইটে ৩১টি বিভাগের ছয় হাজার লেকচার আপলোড করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। পর্যায়ক্রমে আরও সাড়ে ১১ হাজার লেকচার আপলোড করা হবে। সোমবার সংবাদ বিজ্ঞপ্তিতে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে। এই কার্যক্রমের আওতায় অনলাইনে এক হাজার ৪৫৮ জন শিক্ষকের এক হাজার ৪৫৮টি কোর্সে বিস্তারিত..

চিলাহাটি-হলদিবাড়ি রুটে রেল যোগাযোগ শুরু ডিসেম্বরেই

  পঞ্চগড় প্রতিনিধি মতবিনিময় সভায় ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান- সমকাল বাংলাদেশের চিলাহাটি থেকে ভারতের হলদিবাড়ি রুটে আগামী মাসেই (ডিসেম্বর) রেল যোগাযোগ শুরু হবে এবং এর মাধ্যমে দুই দেশের মধ্যে সম্পর্ক আরও মজবুত হবে বলে জানিয়েছেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান। সোমবার বিকেলে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর পরিদর্শন করে তেঁতুলিয়া বেরং কমপ্লেক্সে বন্দর সংশ্লিষ্টদের বিস্তারিত..

সরকার পাহাড়ি জনগণকে রাজনৈতিক অবমূল্যায়ন করছে : ইউপিডিএফ ‘গণতান্ত্রিক’

  শংকর চৌধুরী,খাগড়াছড়ি॥ খাগড়াছড়িতে ‘পার্বত্যচুক্তি’র’ ২৩ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক জনসমাবেশে বক্তারা বলেছেন, সরকার স্বাক্ষরিত চুক্তির অনিস্পন্ন বিষয়াদি ঝুলিয়ে রেখে, পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি জনগণের প্রতি রাজনৈতিক অবমূল্যায়ন করছে। এর মাধ্যমে সরকার ও বাঙালি জনগণের প্রতি পাহাড়িদের অবিশ্বাস-অসন্তোষ দানা বাঁধছে। দেশের প্রাকৃতিক সম্ভাবনা এবং জাতিগত বৈচিত্র্যময় জনপদের স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় বিদ্যমান রাজনৈতিক সমস্যা রাজনৈতিকভাবেই সমাধা বিস্তারিত..

লামায় জিরো থেকে হিরো হলেন কোটিপতি ইদ্রিস কোম্পানি। ধারাবাহিক প্রতিবেদন , পর্ব– ০১ !

প্রেসটিভি ডেস্ক রিপোর্ট: বান্দরবানের লামা উপজেলার সরই আওয়ামী লীগের ভূত হিসাবে আবিষ্কার হয়েছে ইদ্রিস কোম্পানি। এই ব্যক্তি কখনো জামাত,  কখনো বিএনপি আবার কখনো আওয়ামীলীগ নেতা হিসেবে পরিচিত লাভ করেছেন। বিএনপি সরকারের আমলে এলাকায় বিএনপির নীতিনির্ধারক বনে যান । আওয়ামী লীগ সরকার যখন ক্ষমতায় আসেন, তখন তিনি আত্মীয়র হাত ধরে বিএনপি-জামাতের চাদর রেখে আওয়ামী লীগের প্রবেশ বিস্তারিত..

পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২৩তম বর্ষপূর্তি উপলক্ষে বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ সংবাদ সম্মেলন

  মোহাম্মদ আলী,বান্দরবান জেলা প্রতিনিধি : পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২৩তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন করে নিজেদের অবস্থান জানান দিল পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান জেলা। ০২ডিসেম্বর বুধবার সকাল ১০টায় বান্দরবানের স্থানীয় একটি রেস্টুরেন্টে -এ বীর মুক্তিযোদ্ধা সম্মানিত ক্যাপ্টন মোঃ তারুমিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কাজী মোঃ মজিবর রহমান সভাপতি পার্বত্য চট্টগ্রাম বিস্তারিত..

বান্দরবানে নানা আয়োজনে শান্তিচুক্তির ২৩ বছর পূর্তি উদযাপন

      মোহাম্মদ আলী, বান্দরবান জেলা প্রতিনিধি : পার্বত্য জেলা বান্দরবানে নানা আয়োজনে শান্তিচুক্তির ২৩ বছর পূর্তি উদযাপন হয় । দিবসটি উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে গরিব ও অসহায়দের মাঝে বিনামূল্যে চিকিৎসা শিবিরের আয়োজন করা হয়। এ উপলক্ষে বান্দরবান জেলা পরিষদ আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করে। এছাড়া পার্বত্য নাগরিক পরিষদ চুক্তির ধারা বিস্তারিত..

আজ সকালে বিসিএস সহ সকল সরকারী চাকরি প্রার্থীদের আবেদন ফি অনধিক ১০০ টাকা করার দাবিতে জাতীয় ছাত্র সমাজ-এর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

    নিজস্ব প্রতিবেদক :- ঢাকা-বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০: করোনা মহামারীর প্রভাবে অর্থনৈতিক বিপর্যয় , দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও বেকারত্বের ব্যাপক বৃদ্ধির কারণে জনজীবন যেখানে বিপর্যস্ত ঠিক তখনি আমরা দেখতে পাই গত ৩০ তারিখে প্রকাশিত ৪২ ও ৪৩ তম বিএসএসে আবেদন ফি নির্ধারিত হয়েছে ৭০০ (সাত শত) টাকা। এটা সত্যিই আমাদের জন্য অসহনীয় একটি বিষয়। সারা বিস্তারিত..

লামা সরই এলাকায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত

নিজস্ব প্রতিবেদক: বান্দরবানের লামা উপজেলার সরই  ইউনিয়নের বু্রাবইন্না এলাকা সিএনজি চালক জাকারিয়া আলম প্রকাশ মিন্টু সড়ক দুর্ঘটনায় মারা গেছে। বুধবার (০২ ডিসেম্বর ২০২০ইং) সকাল ৭টায় পুটিবিলা ইউনিয়নের নয়া বাজার এলাকায় সরই হতে লোহাগাড়া যাওয়া পথে এই দুর্ঘটনা ঘটে। নিহতের লাশ সরই ইউনিয়নের বুরাবইন্না এলাকায় তার বাড়িতে আনা হয়েছে। প্রত্যেক্ষদর্শীরা জানায়, দুর্ঘটনা স্থলে গতরাতে নয়া বাজার বিস্তারিত..

বাইশারীতে…. সফল কৃষক নুরুল আজিম শীতকালীন সবজি চাষে ব্যস্ত

  শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকে:: বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের হলদ্যাশিয়া গ্রামের বাসিন্দা মো,নুরুল আজিম। তিনি বর্তমান ইউনিয়ন পরিষদের মেম্বার। এখন সে একজন সফল কৃষক। জনসেবার পাশাপাশি কৃষি কাজে ও তার রয়েছে বিরাট সফলতা। বর্ষা মৌসুমে ও শুকনো মৌসুমে ধান চাষের পাশাপাশি শীতকালীন সবজি আবাদে ব্যস্ত সময় পার করছেন তিনি। সরেজমিনে গিয়ে দেখা যায় প্রায় বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com