January 16, 2022, 2:43 pm

শিরোনাম :
মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান নাইক্ষ্যংছড়ি পাহাড় থেকে অস্ত্র-গুলিসহ ৪ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেপ্তার খুটাখালীতে টমটম গ্যারেজে দুর্ধর্ষ ডাকাতি, ৫ লাখ টাকার ব্যাটারী লুট রমজানে বিপুল পণ্য বিক্রি করবে টিসিবি প্রস্তুতি অনুযায়ী সয়াবিন, চিনি ও মসুর ডাল কিনতে দরপত্র আহ্বান

বান্দরবানে পাহাড়ে অভিযান, বিপুল অস্ত্র-গুলি উদ্ধার

বান্দরবান প্রতিনিধি |   বান্দরবানের রুমায় বিজিবির সদস্যরা অভিযান চালিয়ে দশটি দেশীয় তৈরি অস্ত্র গুলি উদ্ধার করেছে।   উপজেলার গ‍্যালেঙ্গা ইউনিয়নের দুর্গম জৈয়তুন পাড়া এলাকায় শনিবার রাতে এ অভিযান চালায় বিজিবি। বলিপাড়া ৩৮ বিজিবি ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ সানভীর হাসান মজুমদার জানান, দুর্গম জৈয়তুন পাড়া এলাকায় একটি পাহাড়ে বেশ কিছুদিন থেকে মিয়ানমারের আরাকান লিবারেশন বিস্তারিত..

বিদ্রোহীকে মনোনয়ন দেওয়া হবে না

মনোনয়ন বোর্ডের সভায় শেখ হাসিনা মুহম্মদ ফরিদ উদ্দিন   গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় গতকাল শেখ হাসিনা আসন্ন পৌরসভার প্রথম ধাপের নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীকে বিজয়ী করতে নির্দেশ দিয়েছেন দলের সভাপতি শেখ হাসিনা। গতকাল শনিবার বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এ নির্দেশ দেন বলে জানা গেছে। বৈঠকে বিস্তারিত..

আরও ১৩ হাসপাতালে বসছে অক্সিজেন প্লান্ট

হাসপাতালগুলোয় রোগীদের অক্সিজেন চাহিদা মেটাতে ৪৩ কোটি ৪২ লাখ ২৯ হাজার ৯৩৬ টাকার প্রশাসনিক অনুমোদন দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এ টাকায় দেশের ১৩টি হাসপাতালে স্থাপন করা হবে অক্সিজেন প্লান্ট। প্রতিটি অক্সিজেন প্লান্ট স্থাপনে ব্যয় হবে তিন থেকে চার কোটি টাকা। ২৫ নভেম্বর মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের নির্মাণ অধিশাখার উপসচিব মোহাম্মদ শাহাদাত খন্দকার স্বাক্ষরিত চিঠিতে এই তথ্য বিস্তারিত..

পাহাড়ে বারি মাল্টা চাষে সাফল্য

বান্দরবানে পাহাড়ে বারি মাল্টা-১ জাতের বাগান করে ব্যাপক সাফল্য পাচ্ছেন চাষিরা। ২০১৫-১৬ অর্থ বছরের পরীক্ষামূলক ভাবে বান্দরবানের পাহাড়ের বুকে মিশ্র ফল বাগানে উন্নত জাতের বারি মাল্টা-১ চাষ শুরু হয়। স্বল্প খরচে অধিক লাভজনক হওয়ায় এচাষে ব্যাপক আগ্রহী হয়ে উঠেছে পাহাড়ের জুমিয়া চাষিরা। বর্তমানে বান্দরবানে বাণিজ্যিকভাবে এই চাষ করতে শুরু করেছে জুমিয়া চাষিরা। এই মুখে পয়সা বিস্তারিত..

আরও ১৩ হাসপাতালে বসছে অক্সিজেন প্লান্ট

  হাসপাতালগুলোয় রোগীদের অক্সিজেন চাহিদা মেটাতে ৪৩ কোটি ৪২ লাখ ২৯ হাজার ৯৩৬ টাকার প্রশাসনিক অনুমোদন দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এ টাকায় দেশের ১৩টি হাসপাতালে স্থাপন করা হবে অক্সিজেন প্লান্ট। প্রতিটি অক্সিজেন প্লান্ট স্থাপনে ব্যয় হবে তিন থেকে চার কোটি টাকা। ২৫ নভেম্বর মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের নির্মাণ অধিশাখার উপসচিব মোহাম্মদ শাহাদাত খন্দকার স্বাক্ষরিত চিঠিতে এই বিস্তারিত..

‘নবীজীর ম‌ানহানি’ ব‌ন্ধে পৃথক শরিয়া আইন জারির দাবি’

      ঢাবি প্রতিনিধি: নবীজীর ম‌ানহানি ব‌ন্ধে পৃথক শরিয়া আইন জারি করার দাবি জানিয়েছে যুব আনজুমান‌ে আল বাই‌য়্যিনাত। রবিবার (২৯ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মানহানীর কারণে সৃষ্ট পরিস্থিতিতে রাষ্ট্র ও জনগণের করণীয় শীর্ষক সেমিনারে বক্তারা এসব কথা বলেন। সেমিনারে বক্তারা বলেন, বিস্তারিত..

প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করছে সিএইচসিপি

নিজস্ব প্রতি‌বেদক – ছবি : প্রেসটিভি দেশের প্রান্তিক জনগণের দোর-গোড়ায় চিকিৎসাসেবা পৌঁছে দিতে কমিউনিটি ক্লিনিক হেলথ কেয়ার প্রোভাইডারদের (সিএইচসিপি) অবদান অনস্বীকার্য। তাদের নিরলস প্রচেষ্টার কারণেই স্বাস্থ্যসেবায় বাংলাদেশ রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে। শুক্রবার ঢাকা রিপোটার্স ইউনিটি নসরুল হামিদ মিলনায়তনে কমিউনিটি ক্লিনিক হেলথ কেয়ার প্রোভাইডার এসোসিয়েশন (কেন্দ্রীয় এডহক কমিটি) কর্তৃক আয়োজিত এক সভায় বক্তারা এসব কথা বলেন। বিস্তারিত..

ঝোপঝাড়েই মলত্যাগ রাণীশংকৈলের এক পাড়ার ৩২ পরিবারের

        মো: সবুজ ইসলাম,রাণীশংকৈল প্রতিনিধিঃ- স্যানিটেশনের অভাবে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার একটি পাড়ার ৩২টি পরিবারের সদস্যরা মলত্যাগ করছে ঝোপঝাড়ে। অর্থনৈতিক সংকটের কারণে সুপেয় পানি ও স্বাস্থ্যসম্মত স্যানিটারী ল্যাট্রিনের ব্যবস্থা করতে পারছে না এখানকার বাসিন্দারা। পাচ্ছে না সরকারী সহায়তায়ও। তাই বাধ্য হয়ে ভোরের সূর্য ফোটার আগেই ৩২টি পরিবারের নারী পুরুষ মিলে প্রায় দেড়শ মানুষকে বিস্তারিত..

“অপরাধ মুক্ত সোনার বাংলা গড়তে, খেলাধুলার বিকল্প নেই”_ লায়ন মোস্তুফা কামাল

    নিজস্ব প্রতিবেদক-মোস্তাকিম ফারুকী: মাদক, সন্ত্রাস ও বিভিন্ন ধরনের সাইবার অপরাধ মুক্ত সমাজ গড়তে খেলাধুলার বিকল্প নেই। একমাত্র খেলাধুলাই পারে বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড এবং মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ থেকে দুরে রাখতে এবং বাংলাদেশ কে সোনার বাংলা হিসেবে রুপান্ত করতে। খেলাধুলা মানবিক মূল্যবোধ ও মেধা বিকাশের অন্যতম মাধ্যম বলে মনে করেন লায়ন ইঞ্জিনিয়ার মোস্তুফা বিস্তারিত..

রোয়াংছড়ি কেন্দ্রীয় জেতবন বৌদ্ধ বিহারে ৫২তম কঠিন চীবর দান অনুষ্ঠিত

    হ্লাছোহ্রী মারমা, রোয়াংছড়ি (বান্দারবান) প্রতিনিধি: বান্দরবানের রোয়াংছড়ি কেন্দ্রীয় জেতবন বৌদ্ধ বিহারে প্রাঙ্গনে পিণ্ডাচরণ ও ৫২তম দানোৎত্তম কঠিন চীবর দান অনুষ্ঠানে মাধ্যমে শেষ হয়েছে। রোববার (২৯ নভেম্বর ২০২০) আয়োজিত দানের অনুষ্ঠানে রোয়াংছড়ি কেন্দ্রীয় জেতবন বৌদ্ধ বিহারের অধ‍্যক্ষ ও বৌদ্ধ ভিক্ষুদের সংঘরাজ ভান্তে ভদন্ত উইচারিন্দা মহাথেরো সভায় সভাপতিত্বে উপস্থিত ছিলেন পার্বত‍্য ভিক্ষু পরিষদের সাধারণ সম্পাদক বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com