January 24, 2022, 4:24 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান

বোরহানউদ্দিনে তেতুলিয়া নদীতে অবৈধ ভাবে বালু উত্তোলন”ফের নদী ভাঙ্গার আশঙ্কা

          এম এইচ ফাহাদ-বিশেষ প্রতিনিধিঃ- ভোলার বোরহানউদ্দিন উপজেলার তেতুলিয়া নদীর বোরহানউদ্দিন খালের মাথা ও হাসের চর এলাকা থেকে একাধিক ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করছে বালু ব্যবসায়ীরা। কিছুতেই থামছে না বালুখেকোরা । ওরা অবৈধভাবে পকেট ভারি করলেও নদী ভাঙ্গানের আশঙ্কা করছে স্থানীয়রা। সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বালু উত্তোলন করছে বিস্তারিত..

বজ্রযোগিনী ইউনিয়েনের বজ্রযোগিনী গ্রামে অতীশ দীপঙ্করের পণ্ডিত ভিটা

        মোঃ‌লিটন মাহমুদ ও সুজন বেপারীঃ শ্রীজ্ঞান হলেন একজন প্রখ্যাত পণ্ডিত পাল সাম্রজ্যের আমলে একজন বৌদ্ধ ভিক্ষু এবং বৌদ্ধধর্মপ্রচারক ছিলেন।ঢাকার পার্শ্ববর্তী জেলা মুন্সীগঞ্জ। মুন্সীগঞ্জ সদর উপজেলার বজ্রযোগিনী ইউনিয়েনের বজ্রযোগিনী গ্রামে অতীশ দীপঙ্করের পণ্ডিত ভিটা ও অডিটরিয়াম অবস্থিত। সড়কপথে ঢাকা থেকে মুন্সীগঞ্জের দূরুত্ব মাত্র ২৩ কিলোমিটার। তবে অতীশ দীপঙ্করের পণ্ডিত ভিটা ও অডিটরিয়াম বিস্তারিত..

১২ নভেম্বর উপকূল দিবসের দাবীতে ভোলায় মানববন্ধন অনুষ্ঠিত

        এম এইচ ফাহাদ-বিশেষ প্রতিনিধি:- ১৯৭০ সালের ১২ই নভেম্বর ভোলাসহ উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় গোর্কি আঘাত হাতে। এই ঝড়ে প্রায় ৫ লক্ষাধিক মানুষ প্রাণ হারায়। দিনটিকে স্মরণ করে “উপকূল দিবস” এর রাষ্ট্রিয় স্বীকৃতির দাবিতে ভোলা মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকালে ভোলা প্রেসক্লাবের সামনে ইয়ূথ পাওয়ার ইন বাংলাদেশ ও উপকূল ফাউন্ডেশন এর বিস্তারিত..

মুন্সীগঞ্জে সোনারং অষ্টাদশ শতাব্দীর জোড়া মঠ

      মোঃ‌লিটন মাহমুদ ও সুজন বেপারীঃ মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ী উপজেলার সোনারং জোড়া মঠ বাংলাদেশের অষ্টাদশ শতাব্দীর এই প্রত্নতত্ত্ব নিদর্শন। এটি মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ী উপজেলার সোনারং গ্রামে অবস্থিত। কথিত ইতিহাসে জোড়া মঠ হিসাবে পরিচিত লাভ করলেও মূলত এটি জোড়া মন্দির। মন্দিরের একটি প্রস্তর লিপি থেকে জানা যায় এলাকার রূপচন্দ্র নামে হিন্দু লোক বড় কালীমন্দিরটি বিস্তারিত..

      জবি প্রতিনিধি: ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রাণিবিদ্যা বিভাগের সাময়িক বহিস্কৃত ছাত্রী তিথী সরকারকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। বুধবার (১১ নভেম্বর) রাতে তাকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সিআইডির এএসপি (মিডিয়া) জিসানুল হক। এএসপি জিসানুল হক বলেন, ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তি বিস্তারিত..

আব্দুল্লাহপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এস এম শাহজাহান আর নেই ।

        মোঃ‌লিটন মাহমুদঃ টঙ্গিবাড়ী উপজেলার আব্দুল্লাহপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এস এম শাহজাহান কবির(বয়স-৫৮) গত কয়েকদিন ধরে মহামারী করোনার সাথে যুদ্ধ করে ঢাকার একটি হাসপাতালে গত কাল বুধবার রাত ৯ টায় ইন্তেকাল করেন। (১১/১১/২০২০) ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন । তিনি ছিলেন নিবেদিত প্রাণ ও ত্যাগী একজন আওয়ামীলীগ নেতা, জাতির জনক বঙ্গবন্ধু বিস্তারিত..

জরিপের নামে হয়রানি বন্ধ হচ্ছে চিরতরে

তপন বিশ্বাস ॥ ঢেলে সাজানো হচ্ছে দেশের ভূমি ব্যবস্থাপনা। অনলাইনে মিলবে সকল তথ্য। ভূমি জরিপের নামে হয়রানি বন্ধ হচ্ছে চিরতরে। নতুন করে আর কোন মাঠ জরিপ হবে না। ভূ-উপগ্রহের (স্যাটেলাইটের) মাধ্যমে জরিপ করে তৈরি ম্যাপ থাকবে অনলাইনে। মুজিববর্ষ উপলক্ষে আগামী ২০২১ সালের মে মাসের মধ্যে সারাদেশের ভূ-উপগ্রহের মাধ্যমে জরিপ কাজ সম্পন্ন হবে বলে ভূমি সচিব বিস্তারিত..

পদ্মা সেতুর মাইলফলক ডিসেম্বরে মূল সেতুর স্প্যান বসানোর কাজ শেষ হচ্ছে শতভাগ

নিজামুল হক বিপুল দ্রুত এগিয়ে চলছে পদ্মা সেতুর কাজ -বাংলাদেশ প্রতিদিন ১০ থেকে ১৫ ডিসেম্বরের মধ্যে একটি মাইলফলক স্পর্শ করবে স্বপ্নের পদ্মা সেতু। ওই দিনই শতভাগ দৃশ্যমান হবে মূল সেতু। ৬ দশমিক ১৫ কিলোমিটার এই সেতুর সর্বশেষ স্প্যান ওই সময়ে বসবে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে। এর মধ্য দিয়ে পদ্মার এপার-ওপার সংযোগ স্থাপনের প্রথম পর্বের সমাপ্তি ঘটবে। বিস্তারিত..

রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর তাগিদ দেবে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক করোনা মহামারী ও নির্বাচনের প্রস্তুতিসহ নানা অজুহাত দেখিয়ে রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়া নিয়ে সব ধরনের উদ্যোগ, যোগাযোগ ও আলোচনা দীর্ঘদিন ধরে বন্ধ রেখেছে মিয়ানমার। তবে এখন মিয়ানমারের নির্বাচন পর্ব শেষ এবং করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে থাকায় আবার রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ায় গতি আনার উদ্যোগ নিয়েছে ঢাকা। এখন দেশটির নবনির্বাচিত সরকারের কাছে বাংলাদেশ রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়া বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com