January 23, 2022, 6:10 pm

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান

মহামানবের প্রতি শ্রদ্ধাঞ্জলি

তোফায়েল আহমেদ ইতিহাসের মহামানব, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকীতে সেদিনের সেই কালরাতে জাতির পিতার পরিবারের সদস্যসহ  যারা ঘাতকের নির্মম বুলেটে প্রাণ হারিয়েছিলেন তাদের সবাইকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করি। শোকাবহ এই দিনটি জাতীয় শোক দিবস রূপে দেশ-বিদেশে যথাযোগ্য মর্যাদায় ভাবগম্ভীর পরিবেশে প্রতি বছর পালিত হয়। কিন্তু এবার ‘করোনাভাইরাস’ মহামারী আকারে বিস্তারিত..

ইতিহাসের জঘন্যতম হত্যাকাণ্ড

নিজস্ব প্রতিবেদকঃ জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনার সঙ্গে বঙ্গবন্ধু। ছবি: বাল কৃষ্ণান, বঙ্গবন্ধু: এপিটমি অব আ নেশনআল্লাহু আকবার… হা ইয়া আলাস সালা হা ইয়া আলাল ফালা… নামাজের জন্য এসো কল্যাণের জন্য এসো… মসজিদ থেকে আজানের ধ্বনি ভেসে আসছে। প্রত্যেক মুসলমানকে আহ্বান জানাচ্ছে… সে আহ্বান উপেক্ষা করে ঘাতকেরা এগিয়ে এল ইতিহাসের জঘন্যতম হত্যাকাণ্ড ঘটানোর জন্য। গর্জে উঠল বিস্তারিত..

বঙ্গবন্ধুর বাঙালি জাতীয়তাবাদের সীমানা শেখ মুজিবুর রহমান।

নিজস্ব প্রতিবেদকঃঃ ১৯৭৪ সালের কথা, আমি তখন কলকাতায়। স্ত্রী অসুস্থ। তার চিকিৎসা হচ্ছে ভিকটোরিয়া মেমোরিয়ালের কাছে পিজি হাসপাতালে (এখন নাম পাল্টে গেছে)। আমার দিন কাটে কখনও আনন্দবাজার পত্রিকা অফিসে গিয়ে, কখনও কলকাতার সাহিত্যিক বন্ধু-বান্ধবদের বাসায় গিয়ে। তবে একবারও হাসপাতালে গিয়ে রুগ্ন স্ত্রীর পাশে বসে তাকে সময় দিতে ভুলিনি। আজ তিনি নেই। তাকে স্মরণ করে সেদিনের বিস্তারিত..

নাইক্ষ্যংছড়িতে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনকের শাহাদাত বার্ষিকী পালন

  শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি (বানাদরবান)থেকে: নানা কর্মসূচির মধ্য দিয়ে পার্বত্য জেলা বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। শনিবার ১৫ আগষ্ট সকালে উপজেলা প্রশাসনের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীগ সভাপতি ও চেয়ারম্য অধ্যাপক মো,শফি উল্লাহ ও নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত বিস্তারিত..

ঈদগাঁহ আদর্শ শিক্ষা নিকেতনে জাতীয় শোক দিবস পালিত

            সেলিম উদ্দীন,কক্সবাজার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ঈদগাঁহ আদর্শ শিক্ষা নিকেতনে সীমিত পরিসরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৫ আগষ্ট শনিবার সকালে স্কুল মিলনায়তনে শিক্ষার্থী নুসাইব মাহমুদ আদিলের কন্ঠে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভা শুরু করা হয়। বিদ্যালয়ের বিস্তারিত..

প্রিয় রাসেল স্বর্গের সুধা পান করে নিও !   ফাতিমা পারভীন

আজ ১৫ আগস্ট, কিন্তু ৭৫-এর ১৫ আগস্টের ভোরে সেই দিন কি ঘটেছিল এই সোনার বাংলায়! নিখুঁত করে নির্ধারিতভাবে লিখতে পারবোনা, শুধু এটুকু জানি গভীর শোকে কেঁদে উঠেছিল সেদিন থেকেই লাল সবুজের পতাকা। পঁচাত্তরের পনেরোই আগস্ট বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যার পরে অচলায়তনের পাষাণ বেদীতে ক্ষত-বিক্ষত হতে থাকে আজকের বাংলাদেশ। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। বঙ্গবন্ধু ও তাঁর বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com