January 25, 2022, 12:36 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী

।।ফরিদ উদ্দিন।।। ৮ আগস্ট ২০২০ শনিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, মহিয়সী নারী, বাঙালির সকল লড়াই-সংগ্রাম-আন্দোলনের নেপথ্যের প্রেরণাদাত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী। বিদ্রোহী কবি কাজী নজরুল তাঁর কবিতায় লিখেছিলেন, ‘‘বিশ্বে যা কিছু চির সুন্দর, কল্যাণকর, অর্ধেক তার করিয়াছে নারী, অর্ধেক তার নর”। বেগম মুজিবের জীবনী বিশ্লেষণে আমরা বিদ্রোহী কবি কাজী নজরুল বিস্তারিত..

কক্সবাজারের এসপি মাসুদ হোসেন এর নির্দেশেই এই হত্যাকান্ড

        বি‌শেষ প্র‌তি‌নি‌ধিঃ ঘটনার পর পরই এসপি মাসুদের পরিকল্পনামতেই নিহত রাশেদের বিরুদ্ধে দুটি সাজানো মামলা করা হয়। এসপির নির্দেশেই মেজর রাশেদের গাড়ি হতে অস্ত্র, মদ, গাঁজা উদ্ধারের নাটক সাজানো হয়। এমনকি ঘটনার পরপরই এসপি মাসুদ গনমাধ্যমে মেজর রাশেদকে নিয়ে বিশ্রি বক্তব্য দেন। পরিচয় জানার পরও তিনি মেজর রাশেদকে “ঐ লোক” বলে সম্বোধন বিস্তারিত..

২০৫০ সালের মধ্যে কারিগরিতে ভর্তির হার হবে ৫০ শতাংশ : শিক্ষামন্ত্রী

সাজিয়া আক্তার : [২] শুক্রবার (০৭ আগস্ট) কারিগরি শিক্ষা বোর্ডের আয়োজনে ‘চতুর্থ শিল্প বিপ্লবের সফল অংশীদার হতে কারিগরি শিক্ষার গুরুত্ব’ শীর্ষক এক অনলাইন সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ডা. দীপু মনি বলেছেন,।তিরি আরো বলেন, চতুর্থ শিল্প বিপ্লব হবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের বিপ্লব। যেখানে মানুষের স্বাভাবিক জীবন যাপনের সঙ্গে একান্ত সঙ্গী হয়ে যাবে প্রযুক্তি। [৩] বিস্তারিত..

মুন্সিগঞ্জ জেলার টঙ্গিবাড়ী উপজেলার বাঁশবাড়ি গ্রা‌মের দেশ বরেণ্য গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী৷৷ আর নেই।।

  মোঃ‌লিটন মাহমুদ ঃ মুন্সিগঞ্জ জেলার টঙ্গিবাড়ী উপজেলার বাঁশবাড়ি গ্রা‌মের দেশ বরেণ্য গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী আজ রোববারসাড়ে ৫টার দিকে রাজধানীর একটি হাসপাতালে তিনি মারা যান বলে পরিবার সূত্র নিশ্চিত করেছে। মৃত্যুবরণ করেছেন। পরিবার সূত্র জানায়, শারীরিক অবস্থা খারাপ গতকাল শনিবার‍ ভোর পৌনে ৫টার দিকে তাকে মহাখালীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা বিস্তারিত..

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবঃ বঙ্গবন্ধুর শক্তি ও অনুপ্রেরণার নাম

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবঃ বঙ্গবন্ধুর শক্তি ও অনুপ্রেরণার নাম বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামের প্রতিটি ধাপে বঙ্গবন্ধুর সহধর্মিনী হিসেবে নয়, একজন নীরব দক্ষ সংগঠক হিসেবে যিনি নিজেকে বিলিয়ে দিয়ে বাঙালির মুক্তি সংগ্রামে ভূমিকা রেখেছেন এবং বঙ্গবন্ধুকে হিমালয় সমআসনে অধিষ্ঠিত করেছেন তিনি বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব। ১৯৩০ সালের ৮ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করা বেগম ফজিলাতুন্নেছা মুজিব বাংলার বিস্তারিত..

সিনহা নিহতের ঘটনায় জড়িত কেউ ছাড় পাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

কক্সবাজারে চেকপোস্টে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান নিহত হওয়ার ঘটনায় জড়িত কেউই  ছাড় পাবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শুক্রবার সকালে ধানমণ্ডির নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘সাবেক মেজর সিনহা নিহতের ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এ ঘটনায় তদন্ত কমিটির সদস্যরা কাজ শুরু বিস্তারিত..

মিরকা‌দি‌মে জাতীয় শোক দিবস উপলক্ষে চেতনায় একাত্তরের বৃক্ষ রোপণ কর্মসূচী ।

        মোঃ‌লিটন মাহমুদঃ স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী পালন উপলক্ষে শোকের এই মাসে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সারা দেশব্যাপী বৃক্ষ রোপণ কর্মসূচী প্রণয়ন করেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনার আলোকে চেতনায় একাত্তর বৃক্ষ কর্মসূচী পালন করছেন। আজ চেতনায় একাত্তর কার্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচীতে বৃক্ষ রোপণ করেন চেতনায় বিস্তারিত..

রাণীশংকৈলে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত

      মো: সবুজ ইসলাম,রাণীশংকৈল প্রতিনিধি: “কোভিড-১৯ এবং আদিবাসী জনগোষ্ঠীর স্থিতিস্থাপকতা” এই প্রতিপাদ্যাকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে আন্তর্জাতিক আদিবাসী দিবস-২০২০ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুর ১২ টায় উপজেলার নয়নপুর এলাকায় আদিবাসি সমাজ উন্নয়ন সমিতি অফিস কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়। আদিবাসি সমাজ উন্নয়ন সমিতি ও সাসু -বাংলাদেশ ,রাণীশংকৈল এর আয়োজনে সংগঠনের সভাপতি গোপাল বিস্তারিত..

গোবিন্দগঞ্জে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্ম বার্ষিকী পালন

শামীম রেজা ডাফরুল, গোবিন্দগঞ্জ(গাইবান্ধা) প্রতিনিধিঃ জাতির জনক বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্ম বার্ষিকী উপলক্ষে শনিবার গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুঠিত হয়েছে। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র আতাউর রহমান সরকার এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুগ্ম সম্পাদক উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান। বিস্তারিত..

শেরপুর জেলা জবিয়ান ফোরামের যাত্রা শুরু

        জবি প্রতিনিধিঃ বাংলাদেশের অন্যতম বিদ্যাপিঠ জগন্নাথ বিশ্ববিদ্যালয়। পুরান ঢাকার বুকে মাথা উচিয়ে শিক্ষার বার্তা ছড়িয়ে দিচ্ছে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে। সারা দেশের মতো শেরপুর জেলা থেকেও অনেক শিক্ষার্থী জবিতে অধ্যয়ন করে থাকে। জবি থেকে উচ্চশিক্ষা নিয়ে দেশের বিভিন্ন স্থানে কৃতিত্বের সাথে কাজ করে যাচ্ছে জবিয়ানরা। অন্যান্য জেলা হতে শেরপুর জেলায় চাকরিরত জবিয়ান বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com