January 24, 2022, 4:39 pm

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান

অর্থবছর শুরুর নয়দিনেই ৭৫ কোটি ডলার রেমিটেন্স

২০২০-২১ অর্থবছরের প্রথম মাস জুলাইয়ের নয়দিনেই ৭৫ কোটি ডলারের রেমিটেন্স পাঠিয়েছেন প্রবাসীরা। এর আগে এতো কম দিনে এতো বেশি রেমিটেন্স কখনই আসেনি। অর্থনীতির গবেষক আহসান এইচ মনসুর বলেছেন, কোরবানির ঈদকে সামনে রেখে বেশি রেমিটেন্স পাঠাচ্ছেন প্রবাসীরা। জুনের মতো কোরবানির ঈদের আগে জুলাই মাসেও ভালো রেমিটেন্সের আশা করলেও পরের মাসগুলো নিয়ে দুশ্চিন্তার কথা জানিয়েছেন তিনি। বাংলাদেশ বিস্তারিত..

শুরু হচ্ছে ট্রানজিট চট্টগ্রাম বন্দর থেকে সড়কপথে ভারতের পণ্য যাবে উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যে

চট্টগ্রাম বন্দরে ট্রানজিট সুবিধা পাচ্ছে ভারত। করোনা পরিস্থিতিতে নিজেদের পণ্য হ্যান্ডলিং নিয়ে ব্যস্ততার মধ্যে শুরু হচ্ছে ভারতীয় পণ্য খালাস ও পরিবহন। ভারতীয় পণ্যবাহী কন্টেইনার চট্টগ্রাম বন্দর থেকে সড়কপথে সরাসরি তাদের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যে পরিবহন করা হবে। বিশেষ এসকর্ট দিয়ে পণ্যবাহী কন্টেইনার বাংলাদেশের দীর্ঘ মহাসড়কপথ ব্যবহার করে বিবিরবাজার-শ্রীমান্তপুর ও আখাউড়া-আগরতলা হয়ে ভারতে নেওয়া হবে। ‘ট্রায়াল রান’ বা বিস্তারিত..

বেড়েছে কৃষি যান্ত্রিকীকরণের গুরুত্ব কৃষির আধুনিকায়নে আসছে মেগা প্রকল্প

করোনাভাইরাসের (কোভিড-১৯) মহামারীতে দেশের স্বাস্থ্য খাতের নাজেহাল অবস্থা ফুটে ওঠার পাশাপাশি কৃষি খাতের শক্তিশালী অবস্থানও দেখা গেছে। এমন পরিস্থিতিতে টিকে থাকতে সরকার কৃষি উন্নয়নে বিশেষ নজর দিয়েছে। এর অংশ হিসেবে কৃষির আধুনিকায়নে মেগা প্রকল্প হাতে নিতে যাচ্ছে কৃষি মন্ত্রণালয়। ‘সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ’ শীর্ষক নতুন প্রকল্প বাস্তবায়নে ৩ হাজার ২০ কোটি টাকা ব্যয় হবে। বিস্তারিত..

ভুয়া রিপোর্টের সবাই গ্রেফতার হবে

করোনাভাইরাস পরীক্ষার টেস্ট না করেই রিপোর্ট ডেলিভারি দেওয়া সবাইকে গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। গতকাল সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক বৈঠক শেষে বের হওয়ার সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। জেকেজি হেলথ কেয়ারের প্রতারণা নিয়ে দেশে তোলপাড় চলছে। এ প্রতারণার মূল হোতা জেকেজির প্রধান নির্বাহী আরিফ বিস্তারিত..

বদলে গেছে পিএসসি

বদলে গেছে সরকারি কর্মকমিশন (পিএসসি)। সাংবিধানিক এই প্রতিষ্ঠানটি এখন মেধা ও যোগ্যতার ভিত্তিতে ক্যাডার সার্ভিসে মেধাবীদের নিয়োগ দিচ্ছে। অতীতে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে দলীয় বিবেচনায় নিয়োগ দেওয়ার অভিযোগ থাকলেও এখন সেটি নেই বললেই চলে। এ কারণে বিভিন্ন মতাদর্শের মেধাবীরা বিসিএস পরীক্ষায় প্রশাসন, পুলিশসহ বিভিন্ন ক্যাডারে নিয়োগ পাচ্ছেন। সম্প্রতি ক্যাডার সার্ভিসে নিয়োগে কোটা পদ্ধতি উঠিয়ে দিয়েছে বিস্তারিত..

প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার

বিশেষ প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬ জুলাই বৃহস্পতিবার বেলা ১১টায় গণভবনে একটি তেঁতুল ও একটি ছাতিয়ান গাছ রোপণ করার মাধ্যমে জাতির পিতার জন্মশতবর্ষ ‘মুজিববর্ষ’ উদ্যাপনের অংশ হিসেবে দেশব্যাপী শতলক্ষ (১ কোটি) গাছের চারা রোপণ কার্যক্রমের উদ্বোধন করবেন। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন রবিবার এ কথা জানিয়েছেন। বন মন্ত্রী জানান, প্রধানমন্ত্রীর বিস্তারিত..

প্রধানমন্ত্রীর করোনাকালীন প্রণোদনার চেক প্রদান গজারিয়ায় ।

  মুন্সীগন্জ প্র‌তি‌নি‌ধিঃ মুন্সীগন্জ জেলার গজারিয়া উপজেলায় Non-mpo ভূক্ত ৫১ জন শিক্ষক ও কর্মচারীকে জন প্রতি ৫০০০/ টাকা করে সর্বমোট ২,৫৫,০০০/ টাকার প্রণোদনার চেক বিতরণ করা হয়। কারিগরি ও মাদ্রাসা বিভাগ থেকে প্রাপ্ত ২২ জন শিক্ষার্থীকে জনপ্রতি ৫০০০/ টাকা করে মোট ১,১০,০০০/ টাকার চেক বিতরণ করা হয়। দুর্নীতি দমন কমিশন কর্তৃক সততা সংঘের অস্বচ্ছল মেধাবী বিস্তারিত..

টঙ্গীবাড়ী ফুলতলা ব্রীজ হতে খলাগাঁও ব্রীজ পযর্ন্ত ১৬২ মিটার রাস্তা পাকা কর‌নে কাজ উদ্বোধন ।

  মুন্সীগঞ্জ প্র‌তি‌নি‌ধিঃ মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ী উপজেলার পাচগাঁও ইউনিয়নের ফুলতলা ব্রীজ হতে খলাগাঁও ব্রীজ পর্যন্ত ১৬২ মিটার রাস্তা পাকা করণের কাজ উদ্বোধন করা হয়েছে। অাজ সকাল ১১টায় এ কাজ উদ্বোধন করেন টঙ্গীবাড়ী উপজেলা চেয়ারম্যানআলহাজ্ব জগলুল হালদার ভুতু । এ সময় আরো উপস্থিত ছিলেন টঙ্গীবাড়ী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাসিমা আক্তার, পাচঁগাও ইউপি চেয়ারম্যান বিস্তারিত..

যমুনা গ্রুপের চেয়ারম্যান এর মৃত্যুতে মুন্সীগঞ্জ জেলা জাতীয় মহিলা পার্টি সভানেত্রী কাকনের শোক প্রকাশ।

  মুন্সীগঞ্জ প্র‌তি‌নি‌ধিঃ দেশের বিশিষ্ট শিল্পোদ্যোক্তা ও যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলামের মুত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ কেন্দ্রীয় মুন্সীগঞ্জ জেলা জাতীয় মহিলা পার্টি সভানেত্রী (কাললী আক্তার কাকন )। কেন্দ্রীয় মুন্সীগঞ্জ জেলা জাতীয় মহিলা পার্টি সভানেত্রী আজ এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর বিস্তারিত..

রোটার‍্যক্ট ক্লাবের নতুন কমিটি গঠন।

  আর এম রিফাত আন্তর্জাতিক যুবসেবা সংগঠন রোটার‍্যাক্ট ক্লাব অব জয়পুরহাট এর নবনির্বাচিত কমিটি গঠন করা হয়েছে। সোমবার (১৩ জুলাই) বেলা ১২টায় নতুন কমিটির ঘোষণা দেয়া হয়। আগামী এক বছরের জন্য রোটার‍্যক্ট ক্লাব অব জয়পুরহাট জেলার সভাপতি মনোনীত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদুল ইসলাম এবং সেক্রেটারি মনোনীত হয়েছেন মো: ফরহাদ। এছাড়াও ১৫ সদস্য বিশিষ্ট কমিটিতে বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com