January 24, 2022, 1:06 pm

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান

কোভিড-১৯ চিকিৎসা শুরু করছে বিএসএমএমইউ

করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে শনিবার থেকে চালু হচ্ছে ৩৭০ শয্যার ‘করোনা সেন্টার’। হাসপাতালের কেবিন ব্লকের ২৫০টি এবং বেতার ভবনে ১২০টি শয্যা রাখা হয়েছে কোভিড-১৯ রোগীদের জন্য। কেবিন ব্লকে চিকিৎসা নিতে হলে শুধু কেবিনের ভাড়া দিতে হবে। আর বেতার ভবনে যারা ভর্তি হবেন তাদের কোনো টাকা লাগবে না। বিএসএমএমইউ কর্তৃপক্ষ বিস্তারিত..

ত্রাণ পেয়েছে ৭ কোটি ৩৫ লাখ মানুষ

করোনা পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে দেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে ৭ কোটি ৩৫ লাখ ৩৩ হাজার মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিয়েছে সরকার। গতকাল সরকারি তথ্য বিবরণীতে এ খবর জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। এতে বলা হয়, এ পর্যন্ত সারাদেশে দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে। ৬৪ জেলার জেলা প্রশাসন থেকে বিস্তারিত..

জমির রেজিস্ট্রেশন ফি কমল

জমির রেজিস্ট্রেশন (নিবন্ধন) ফি দলিলে লেখা দামের ২ শতাংশ থেকে কমিয়ে ১ শতাংশ করেছে সরকার। আগের আদেশ সংশোধন করে বৃহস্পতিবার নতুন এই আদেশ জারি করেছে আইন মন্ত্রণালয়। নতুন আদেশে বলা হয়েছে, দলিলে লেখা মূল্য ১০ হাজার টাকার বেশি না হলে জমির দামের ১ শতাংশ রেজিস্ট্রেশন ফি দিতে হবে। এক্ষেত্রে সর্বনিম্ন ফি নির্ধারণ করা হয়েছে ১০০ বিস্তারিত..

সবাই মাস্ক পরলে ৯০ ভাগ করোনা নিয়ন্ত্রণ সম্ভব

ডেস্ক নিউজ দেশের সবাইকে বাধ্যতামূলক মাস্ক পরাতে পারলে অন্তত ৯০ ভাগ করোনাভাইরাস নিয়ন্ত্রণ করা সম্ভব বলে মনে করেন রোগবিজ্ঞানের বিশেষজ্ঞ অধ্যাপক ও সাবেক রাষ্ট্রপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। তিনি বলেন, চীন এটাই বারবার বলেছে, সবাই মাস্ক ব্যবহার করতে হবে। এটা করলে শতকরা ৯৫ ভাগ করোনা নিয়ন্ত্রণে আনা সম্ভব। বিভিন্ন গবেষণায়ও দেখা গেছে, ৯৫ বিস্তারিত..

চামড়াশিল্প রক্ষায় আসছে একগুচ্ছ প্রণোদনা

ডেস্ক নিউজ। চামড়া খাতে পাহাড়সম সমস্যা। করোনাভাইরাস পরিস্থিতিতে এ সমস্যা আরো বেড়েছে। সামনেই কোরবানির ঈদ, চামড়া ব্যবসায়ীদের মূল সময়। এ অবস্থায় চামড়াশিল্প টিকিয়ে রাখতে একগুচ্ছ সুবিধা দিতে যাচ্ছে সরকার। এ ছাড়া চামড়াশিল্পের জন্য শিল্প, বাণিজ্য, অর্থ মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংক সমন্বিতভাবে একটি দীর্ঘমেয়াদি পরিকল্পনা নেবে। এ জন্য একটি উচ্চক্ষমতাসম্পন্ন কমিটি গঠন করা হতে পারে। বাংলাদেশ বিস্তারিত..

প্রতিবন্ধকতা না এলে ডিসেম্বরেই মিলবে দেশের করোনা ভ্যাকসিন

ঢাকা: মহামারি করোনা ভাইরাস মোকাবিলায় বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশে প্রথমবারের মতো ভ্যাকসিন আবিষ্কারে গ্লোব বায়োটেকের দাবি দেশজুড়ে প্রশংসা কুড়াচ্ছে। এরইমধ্যে বড় কোনো ধরনের প্রতিবন্ধকতার শিকার না হলে ট্রায়াল শেষে আগামী ডিসেম্বরেই এই ভ্যাকসিন বাজারে আনতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন প্রতিষ্ঠানটির রিসার্স অ্যান্ড ডেভেলপমেন্ট ডিপার্টমেন্টের প্রধান ড. আসিফ মাহমুদ। শুক্রবার (০৩ জুলাই) বাংলানিউজের বিস্তারিত..

টঙ্গীবাড়ীতে পানির স্রোতে ভেঙ্গে গেল পাকা রাস্তা

মুন্সীগঞ্জ প্র‌তি‌নি‌ধিঃ মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলায় পদ্মায় পানি বৃদ্ধির ফলে তীব্র স্রোতে হাসাইল-কামারখাড়া যাতায়াতের প্রধান সড়কের ভাঙ্গনীয়া কবরস্থানের সম্মুখের একটি অংশ ভেঙে গেছে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এই রাস্তায় চলাচলকারীদের। তীব্র স্রোত ও ভাঙ্গন অংশটির খুব কাছে থাকায় ভাঙ্গন ঝুকিতে রয়েছে ভাঙ্গনীয়া সামাজিক কবরস্থাটিও। রবিবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, পদ্মার পানি নিষ্কাশনের জন্য সড়কটিতে বিস্তারিত..

পাটকল নিয়ে সময়োপযোগী সিদ্ধান্ত, লক্ষ্য আধুনিকায়ন

দেশের পাট খাতের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নজর রয়েছে। প্রধানমন্ত্রীর দর্শন, পাটকল শ্রমিকদের বাঁচানো। এরই পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী এর আগে পাটের জন্মরহস্য উন্মোচনে গবেষণা খাতে অর্থায়ন করেছেন। পাটের বহুমুখী ব্যবহারের ওর বিশেষ নজর দিয়েছেন। প্রধানমন্ত্রী পাটকল বন্ধের সিদ্ধান্ত নেওয়ার সময় আবেগাপ্লুত হয়ে পড়েন। পরে রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোর আধুনিকায়নে শ্রমিকদের এককালীন পাওনা পরিশোধেরও নির্দেশ দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর বিস্তারিত..

রাঙ্গামাটিতে করোনার পাশাপাশি এবার পাহাড় ধসসহ প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় পূর্ব প্রস্তুতি নিয়ে মাঠে অবস্থান নিয়েছে জেলা প্রশাসন

  ডেস্ক নিউজ। রাঙ্গামাটিতে করোনার পাশাপাশি এবার পাহাড় ধসসহ প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় পূর্ব প্রস্তুতি নিয়ে মাঠে অবস্থান নিয়েছে জেলা প্রশাসন। ঝুঁকিপূর্ণ লোকজনের নিরাপত্তার জন্য প্রস্তুত রাখা হয়েছে পর্যাপ্ত আশ্রয় কেন্দ্র। পরিস্থিতি মোকাবেলায় সহায়তা করছে আইন-শৃঙ্খলা বাহিনীসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দফতর ও সংস্থা। জেলা প্রশাসন জানিয়েছে, বিশ্ব মহামারী কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে শুরু থেকেই নিরলস চেষ্টায় মাঠে অবস্থান বিস্তারিত..

মানুষের নিকট সেবা পৌঁছানোর লক্ষ্যে রামপাল ইউনিয়নে বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন

মুন্সীগঞ্জ প্র‌তি‌নি‌ধিঃ মুন্সীগঞ্জ সদর উপ‌জেলার রামপাল ইউনিয়নে মানুষের নিকট সেবা পৌঁছানোর লক্ষ্যে বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন হয়েছে। রবিবার বেলা ১ টায় রামপাল ইউনিয়ন পরিষদে এই কার্যালয়ের উদ্বোধন করেন মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল খন্দকার আশফাকুজ্জামান। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর থানার ওসি তদন্ত গাজী সালাউদ্দিন, হাতিমারা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো: রাজিব খান, বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com