January 23, 2022, 10:58 pm

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান

অনলাইন ক্লাসে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

  মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি প্রতিনিধিঃ আগামী সপ্তাহ থেকে অনলাইনে ক্লাস শুরু করতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। তবে অনলাইনে মিডটার্ম বা সেমিস্টার ফাইনাল কোনো ধরণের পরীক্ষাই হবে না। চলমান সেমিস্টারের থিওরি ক্লাস আগামী আগস্টের মধ্যে শেষ করে সেপ্টেম্বরে পরবর্তী সেমিস্টারের ক্লাস শুরু হবে। বৃহস্পতিবার (২ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো বিস্তারিত..

পাকিস্তান ভারত চীনকে টপকাল বাংলাদেশ আলু রপ্তানি

করোনায় আলুপ্রধান চীন, ভারত ও পাকিস্তানের রপ্তানিকারকরা বাড়তি দাম চাওয়ায় বিশ্ববাজারে দেশ তিনটির আলুর চাহিদা কমেছে। এ সুযোগ কাজে লাগিয়েছেন বাংলাদেশের রপ্তানিকারকরা। করোনা পরিস্থিতিতেও তারা গত অর্থবছরের চেয়ে বেশি আলু মধ্যপ্রাচ্যসহ ১৩টি দেশে রপ্তানি করেছেন। এ অবস্থায় বাংলাদেশ থেকে আলু নেওয়ার আগ্রহ দেখিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে চিঠি দিয়েছেন বিভিন্ন দেশের আমদানিকারকরা। চিঠিতে বলা হয়েছে, নভেল করোনা বিস্তারিত..

শিগগিরই বাসা-বাড়িতে গ্যাস সংযোগ

বাসা-বাড়িতে গ্যাস সংযোগের বিষয়ে সু খবর আসছে। দীর্ঘদিন বন্ধ থাকার পর সরকার আবার আবাসিকে গ্যাস গ্যাস সংযোগ চালুর উদ্যোগ নিয়েছে। বিষয়টি এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদনের অপেক্ষায় রয়েছে। অনুমতি মিললেই দাপ্তরিক প্রক্রিয়া সম্পন্ন করে গ্যাস সংযোগ দেয়া শুরু হবে। এক্ষেত্রে জমে থাকা আবেদনগুলো অগ্রাধিকার পাবে। এ বিষয়ে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. বিস্তারিত..

ভার্চুয়াল কোর্টে দেওয়ানি মামলাও চলবে

এ সিদ্ধান্তের ফলে নতুন দেওয়ানি মামলা ও পুরনো মামলায় আপিল দাখিল করার সুযোগ তৈরি হল। সেজন্য স্বাস্থ্যবিধি এবং শারীরিক দূরত্বের নিয়ম মেনে সংশ্লিষ্ট দেওয়ানি আদালতের সেরেস্তায় নতুন মামলা ও আপিল দাখিল করতে হবে। মামলা ও আপিল দাখিল বা গ্রহণের পদ্ধতি সংশ্লিষ্ট আদালত ঠিক করে নেবে। তবে শুনানি হবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়াল পদ্ধতিতে। পাশাপাশি ফৌজদারি বিস্তারিত..

জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম ভোলা জেলা কমিটির আংশিক পরিবর্তন করে চুরান্ত অনুমোদন।

বিশেষ প্রতিনিধিঃ দেশের গণমাধ্যমের অধিকার আদায়ের লক্ষে সাংবাদিকদের নিয়ে গঠিত গনমাধ্যমের অন্যতম সংগঠন,বাংলাদেশ জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম ভোলা জেলা শাখার পূর্নাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম এর কেন্দ্রীয় কমিটি। আজ (২জুন বৃহস্পতিবার) বিকেলে জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সম্পাদকের স্বাক্ষরিত কমিটির চুরান্ত অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। এতে কেন্দ্রীয় কমিটির সাধারণ বিস্তারিত..

দেশে আনুষ্ঠানিকভাবে সোনা আমদানি শুরু

বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে সোনা আমদানি শুরু হয়েছে। ১১ কেজির প্রথম চালান নিয়ে এসেছে ডায়মন্ড ওয়ার্ল্ড। বাজেটে অর্থমন্ত্রী সোনা আমদানির ওপর ১৫ শতাংশ ভ্যাট প্রত্যাহারের ঘোষণা দেওয়ার পরপরই ডায়মন্ড ওয়ার্ল্ডের পক্ষ থেকে দুবাই থেকে ১১ কেজি সোনা আমদানির এলসি খোলা হয়েছিল। সেই সোনা মঙ্গলবার রাতে দেশে এসেছে। ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক ও এফবিসিসিআই সহ-সভাপতি দিলীপ কুমার আগরওয়ালা বিস্তারিত..

বাংলাদেশের আইসিটি খাত অনেক এগিয়ে

বাংলাদেশের আইসিটি খাত পৃথিবীর অনেক দেশ থেকে এগিয়ে বলেছেন বাংলাদেশে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সাথে গতকাল ডিজিটাল প্ল্যাটফরমে এক বৈঠকে এ কথা বলেন তিনি। এ সময় তারা দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে, বিশেষ করে কোভিড-১৯ মহামারী মোকাবিলায় তথ্যপ্রযুক্তি বিভাগের গৃহীত কার্যক্রম, সরকারের পরিকল্পনা, বেসরকারি বিস্তারিত..

করোনায় ডিজিটাল বাংলাদেশের সুফল প্রধানমন্ত্রীর রূপকল্প বাস্তবায়নে পাশে জয়

ডেস্ক : করোনার ছোবলে বিপর্যস্ত দেশের অর্থনীতি ও ব্যবসা-বাণিজ্য। প্রাণঘাতী এই মহামারি সামাল দিয়ে অর্থনৈতিক কর্মকাণ্ড চালু রাখাই এখন বিশ্বজুড়ে বড় চ্যালেঞ্জ। যেসব দেশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে (আইসিটি) এগিয়ে তারা করোনাকালে বাড়তি সুফল পাচ্ছে। দ্রুত ডিজিটাল প্রযুক্তির প্রসারে এগিয়ে থাকা দেশের তালিকায় উঠে এসেছে বাংলাদেশের নাম। সরকারের ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির আওতায় গত ১১ বছরে বিস্তারিত..

তালতলীতে যুব আন্দোলনরে মানববন্দন

  তালতলী (বরগুনা) প্রতিনিধি। বরগুনার তালতলীতে করোনা মহামারি নিয়ন্ত্রনে বিনামূল্যে করোনা টেষ্ট ও চিকিৎসা  সামগ্রীর ব্যবস্থা, পুঁজি হারানো যুবকদরে র্পূনবাসন ও বেকার ভাতা প্রদানসহ উপযুক্ত র্কমসংস্থান নিশ্চিত  করার দাবীতে যুববন্দন করা হয়। উপজেলার ইসলামি যুব আন্দোলনের সভাপতি ডা. মো. রফিকুল ইসলামের  সভাপতত্বিে বুধবার সদর রোডে ঘন্টা ব্যাপী যুববন্দনে বক্তব্য রাখেন, উপজেলা ইসলামি আন্দোলনরে সভাপতি মাও. বিস্তারিত..

করোনার ভয়াল থাবায় বিপর্যস্ত ঝিনাইদহ জেলা,  ৫ জনের মৃত্যু আক্রান্ত ২৩৬!

  স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ স্বাস্থ্য বিধি না মানায় ঝিনাইদহ জেলায় দ্রুত করোনার ভয়াল থাবা বিস্তার ঘটছে। হাটে বাজারে, শহরের মার্কেটে, অফিস আদালতে, গ্রামে গঞ্জে, পাড়া মহল্লায় মানুষের ভীড় ও বেপরোয়া আনাগোনায় দিনকে দিন করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এতে ঝিনাইদহের স্বাস্থ্যকর্মীদের কপালে দুঃশ্চিন্তার ভাজ পড়েছে। এদিকে উপসর্গ নিয়ে মৃত আরও ২ জনের করোনা পজেটিভ এসেছে। বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com