January 24, 2022, 2:58 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান

বান্দরবানে একই পরিবারের ৯জনসহ বান্দরবানে নতুন আরো ২৪ জন করোনা শনাক্ত

  মোহান্মদ আলী,বান্দরবান জেলা প্রতিনিধি : বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাসের পরিবারের ৯জনসহ বান্দরবানে নতুন আরো ২৪ জন করোনা শনাক্ত হয়েছে। এর আগে এ পরিবারের ৭ জন করোনা শনাক্ত হয়। এ নিয়ে একই পরিবারের মোট ১৬ জন করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (১৯ জুন) রাতে জেলা সিভিল সার্জন ডাক্তার অং সুই প্রু মার্মা বিস্তারিত..

চিকেন মুসাখাঁন রোলস রেসিপি

    চিকেন মুসাখাঁন রোলস রেসিপি আশিকুজ্জামান খান কর্পোরেট সেফ উপকরণঃ • চিকেন (হাড় ছাড়া) – ১ কেজি • লবণ – ১.৫ চা চামচ • সাদা গোল মরিচ গুঁড়ো – ১/২ চা চামচ • গরম মশলা গুঁড়ো – ১/২ চা চামচ • দারচিনি গুঁড়ো – ১/২ চা চামচ • সুমাক পাউডার – ২ টেবিল চামচ বিস্তারিত..

লামা উপজেলায় ইউপি চেয়ারম্যানসহ করোনা সনাক্ত ৬ জন।

মহসিন বিশেষ প্রতিনিধিঃ- লামা উপজেলায় এক ইউপি চেয়ারম্যানসহ নতুন ৬জন করোনা রোগী সনাক্ত হযেছে। আইইডিসিআর ফিল্ড ল্যাবরেটরি কক্সবাজার থেকে ১৮/০৬/২০২০ইং তারিখের প্রাপ্ত কোভিড-১৯ রিপোর্টে বান্দরবানের লামা উপজেলায় ৬জন করোনা রোগী সনাক্ত হয়েছে।গত ১৪/০৬/২০২০ইং তারিখে কোভিড-১৯ সন্দেহজনক ২৩জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। গতকাল তাদের ২৩জনের নমুনা পরীক্ষায় ৬জনের করোনা সনাক্ত হয়েছে। করোনা সনাক্তকৃতরা হলেন, আজিজনগর ইউনিয়ন বিস্তারিত..

করোনা সামাল দিতে সরকার যেসব পরিকল্পনা নিয়েছে

বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে ও পরিস্থিতি সামাল দিতে কী কী পরিকল্পনা হাতে নিয়েছে বাংলাদেশ সরকার এবং এখন পর্যন্ত কী কী করা হয়েছে সেসব জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ। বৃহস্পতিবার (১ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের বুলেটিনে তিনি জানান- দুই হাজার চিকিৎসক ও পাঁচ হাজার নার্স নিয়োগ হয়েছে। স্বাস্থ্য কর্মী নিয়োগ এবং মেডিকেল টেকনোলোজিস্ট নিয়োগ করা বিস্তারিত..

মহামারীতে বিপর্যস্ত পৃথিবী এক চিলতে আশার আলো খুঁজে ফিরছে। অন্তত একটা টিকা, একটা ওষুধ তো পাওয়া চাই। গত দুদিনে যুক্তরাষ্ট্র ও জাতিসংঘ এ রকমই আশার আভাস দিয়েছে।

সিএনএনের শুক্রবারের প্রতিবেদন অনুযায়ী, যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় মহামারী রোগবিশারদ অ্যান্থনি ফাউচি আশা করছেন, বিশ্ব শিগগির নতুন করোনা ভাইরাসের দুটি বা অন্তত একটি কার্যকর টিকা পেতে যাচ্ছে। এদিকে রয়টার্স বৃহস্পতিবার এক প্রতিবেদনে জানায়, এ বছরের শেষ নাগাদ করোনা ভাইরাসের কয়েক লাখ ডোজ ভ্যাকসিন তৈরি করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ফরাসি বার্তা সংস্থা বিস্তারিত..

যুদ্ধজাহাজ যেন আমরাও তৈরি করতে পারি

আমরা কারও সঙ্গে যুদ্ধ করতে চাই না, আমরা শান্তি চাই। আমরা শান্তি চাই এটা যেমন সত্য, আবার যদি কেউ আমাদের ওপর হামলা করে, তা যেন আমরা যথাযথভাবে মোকাবিলা করতে পারি। তাই যুগের সঙ্গে তাল মিলিয়ে আধুনিক প্রযুক্তি জ্ঞান সম্পন্ন প্রতিষ্ঠান আমরা গড়ে তুলতে চাই। সেখানে আমরা আমাদের সশস্ত্র বাহিনীকে রাখছি। আমাদের সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী প্রত্যেকটা বিস্তারিত..

আধুনিক প্রযুক্তিজ্ঞান সম্পন্ন শক্তিশালী নৌবাহিনী গড়তে চাই: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের বিশাল সমুদ্রসীমা এবং সম্পদ রক্ষায় আধুনিক প্রযুক্তিজ্ঞানসম্পন্ন শক্তিশালী নৌবাহিনী গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেছেন। তিনি বলেছেন, ‘আমাদের এই বিশাল সমুদ্রসীমা এবং সম্পদ রক্ষার জন্য বাংলাদেশ নৌবাহিনীকে আরও শক্তিশালী করা প্রয়োজন এবং সে জন্য এরই মধ্যে অনেক আধুনিক সরঞ্জাম ও জাহাজ ক্রয় করেছি।’ গতকাল বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ বিস্তারিত..

কৃষকদের বিনা মূল্যে ধান ও সবজি বীজ দিচ্ছে বায়ার

ডেস্ক নিউজ করোনাভাইরাস মহামারির চ্যালেঞ্জ মোকাবেলায় প্রান্তিক কৃষকদের সহযোগিতায় বায়ার ক্রপসায়েন্স বিশ্বব্যাপী ‘বেটারফার্মস-বেটার লাইভস্’ নামে নতুন এক উদ্যোগ নিয়েছে। এই কার্যক্রমের আওতায় এশিয়া, আফ্রিকা ও লাতিন আমেরিকায় ২০ লাখ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনা মূল্যে ‘বেটার লাইফ ফার্মিং’ কেয়ার প্যাকেজ সরবরাহ করা হচ্ছে। স্থানীয় কৃষকদের চাহিদা অনুযায়ী এই প্যাকেজের আওতায় উচ্চ ফলনশীল হাইব্রিড বীজ, বিস্তারিত..

সুফিয়া কামালের লেখনী আজও পাঠককে অনুপ্রাণিত করে : প্রধানমন্ত্রী

  ।।ফরিদ উদ্দিন।।   প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশ, প্রকৃতি, গণতন্ত্র, সমাজ-সংস্কার, নারীমুক্তি এবং শিশুতোষ রচনাসহ বিভিন্ন বিষয়ে বেগম সুফিয়া কামালের লেখনী আজও পাঠককে আলোড়িত ও অনুপ্রাণিত করে। তিনি বলেন, ‘কবি বেগম সুফিয়া কামালের সৃজনশীলতা ছিল অবিস্মরণীয়। দেশ, প্রকৃতি, গণতন্ত্র, সমাজ-সংস্কার, নারীমুক্তি এবং শিশুতোষ রচনাসহ বিভিন্ন বিষয়ে তাঁর লেখনী আজও পাঠককে আলোড়িত ও অনুপ্রাণিত করে।’ বিস্তারিত..

মিরকা‌দিম পৌর মেয়র শ‌হিদুল ইসলাম শা‌হি‌নের সুস্থতা কামনায় মসজিদ ও মাদ্রাসায় আজ জুম্মা নামাজের পর মেয়রের জন্য দোয়া প্রার্থনা ।

  মোঃলিটন মাহমুদঃ মুন্সীগন্জ সদর উপজেলার মিরকাদিম পৌরসভার মেয়র করোনা যোদ্ধা শহিদুল ইসলাম শাহীন ঠাণ্ডা জনিত জ্বর-সর্দি- কাসি তে আক্রান্ত হয়ে ঢাকা স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ইতিমধ্যে ঢাকা ইউনাইটেড হাসপাতাল ও মুন্সীগঞ্জ হাসপাতালে তার করোনা পরীক্ষা করা হলে দুই স্থান থেকে দুই ধরনের পজিটিভ, নেগেটিভ রিপোর্ট পাওয়া যায় । মেয়র শহিদুল ইসলাম শাহিন মিরকাদিম পৌরসভা বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com