January 15, 2022, 1:53 am

শিরোনাম :
মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান নাইক্ষ্যংছড়ি পাহাড় থেকে অস্ত্র-গুলিসহ ৪ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেপ্তার খুটাখালীতে টমটম গ্যারেজে দুর্ধর্ষ ডাকাতি, ৫ লাখ টাকার ব্যাটারী লুট রমজানে বিপুল পণ্য বিক্রি করবে টিসিবি প্রস্তুতি অনুযায়ী সয়াবিন, চিনি ও মসুর ডাল কিনতে দরপত্র আহ্বান

বিজ্ঞানী নন, প্রতারক ড. বিজন!

 নিজস্ব প্রতিবেদক  প্রকাশিত: ১৯ জুন ২০২০ শুক্রবার, ১০:০৩ এএম ফাঁস হয়ে গেল স্বঘোষিত নামী দামী বিজ্ঞানী ড. বিজন কুমার শীলের ধাপ্পাবাজি। সহজ ও স্বল্পমূল্যে করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার কিট উদ্ভাবনের দাবি করে কয়েক মাস আগে আলোচনায় আসেন ড. বিজন কুমার শীল। তিনি দাবি করেছিলেন, সিঙ্গাপুর গবেষণাগারে কয়েকজন সহকারীকে নিয়ে সার্স ভাইরাস দ্রুত নির্ণয়ের পদ্ধতিও তারই আবিষ্কার বিস্তারিত..

খুটাখালীতে করোনা রোগীর মৃত্যু, জানাযা ও দাফন সম্পন্ন

  সেলিম উদ্দীন, কক্সবাজার। চকরিয়া উপজেলার খুটাখালীতে করোনা শনাক্ত নুরুল ইসলাম (৫২)নামের এক ব্যক্তির মৃত্যূ হয়েছে। ১৮ জুন রাত প্রায় সাড়ে ১০টার দিকে কক্সবাজারের রামু উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্হায় তার মৃত্যূ ঘটে। করোনা নিয়ে মৃত্যূ নুরুল ইসলাম (৫২) খুটাখালী ইউপির ৯নং ওয়ার্ডের পূর্ব নয়াপাড়া সবুজ পাহাড় গ্রামের বাসিন্দা মৃত ফজল করিমের পুত্র। বিস্তারিত..

রোয়াংছড়িতে জাগো ফাউন্ডেশনের ত্রাণ পেল পাইক্ষ্যং পাড়ার ৩০ পরিবার

  হ্লাছোহ্রী মারমা রোয়াংছড়ি প্রতিনিধি: বান্দরবানে রোয়াংছড়িতে জাগো ফাউন্ডেশন বান্দরবান ব্রাঞ্চ কতৃর্ক রোয়াংছড়ি সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের দুর্গম পাহাড়ি পাইক্ষ্যং পাড়াতে কর্মহীন ও অসহায় ৩০ পরিবারকে ত্রাণ বিতরণ করা হয়েছে ১৯শে জুন দুপুর ১২টা ঘটিকার। এতে জানা যায় জাগো ফাউন্ডেশনের প্রজেক্ট অফিসার উবাচ মারমা বলেন রোয়াংছড়ি উপজেলাতে কোন অফিস নাই এবং কোন প্রজেক্ট নাই তবুও বিস্তারিত..

জবিকে নিয়ে জবি শিক্ষার্থীর কবিতা “সেপ্টেম্বর অন জবি

  “সেপ্টেম্বর অন জবি” ‘মোঃ আল-আমিন’ শত শত জবিয়ান অবকাশ দেখে শান্তচত্ত্বরের চারিধারে বসত বেঁকে, শত শত প্রেমিক প্রেমিকার দল ছাউনিবিহীন ড্রেনে পচা জল। মাস্ক মুখে সকল ছাত্রছাত্রী হতে চায় সবাই কনসার্টের যাত্রী, টিএসসি বসত ফুসকা চা -ওয়ালা নালিশ জানাবে কাকে ভাংলে পিয়ালা। হলহীন মোরা ঘুম নেই কারো চোখে করোনায় ছিন্নভিন্ন ঘরবাড়ি দেখে, মাথার ভিতরে বিস্তারিত..

মাকে বাঁচাতে জবি শিক্ষার্থীর আকুতি!

  জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এর সংগীত বিভাগের ১৫ তম ব্যাচের শিক্ষার্থী মোস্তাকিম সরকার এর মা GBs (Guillain-Barre syndrome) রোগে আক্রান্ত। তার মায়ের জীবন বিপন্ন হওয়ার পথে। চিকিৎসার জন্য প্রায় ৮-৯ লক্ষ টাকার প্রয়োজন। পরিবারের অর্থনৈতিক সংকট থাকায় প্রায় ২ লক্ষ টাকার চিকিৎসা করার পর এখন দিশেহারা হয়ে পড়েছেন তিনি এবং তার পরিবার। পরিবারিক বিস্তারিত..

পরিবেশ ভালো থাকবে, আমরাও ভালো থাকবো।

  জবি প্রতিনিধিঃ “মুজিবর্ষের আহবান, ৩ টি করে গাছ লাগান” কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়(জবি) শাখা ছাত্রলীগের কর্মীরা। শুক্রবার (১৯জুন) বিশ্ববিদ্যালয়ে মুজিব শতবর্ষে ১ কোটি বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে এই বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাবেক উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক নাহিদ পারভেজের নেতৃত্বে ছাত্রলীগের কর্মীরা এই কর্মসূচি পালন করেন। এতে বিস্তারিত..

বান্দরবানে একদিনে সর্বোচ্চ নতুন ২৯সহ মোট আক্রান্তের সংখ্যা ১৪০জন

  মোহান্মদ আলী,বান্দরবান জেলা প্রতিনিধি : বান্দরবানে একদিনে সর্বোচ্চ ২৯জন করোনা আক্রান্ত হয়েছে।নমুনা পরীক্ষার পর তাদের করোনা পজেটিভ শনাক্ত হয়। বর্তমানে বান্দরবান জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৪০ জন। বৃস্পতিবার রাতে বিষয়টি নিশ্চিত করে জেলা সিভিল সার্জন- ডা. অং সুই প্রু মার্মা। জেলা স্বান্থ্য বিভাগ জানান,বান্দরবান জেলায় নতুন আরো ২৯ জন করোনা শনাক্ত হয়েছে। এর বিস্তারিত..

লামা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম আর নেই

মো. ফরিদ উদ্দিন.. পার্বত্য বান্দরবানের পৌর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি ও দৈনিক প্রথম আলো পত্রিকার সাবেক প্রতিনিধি ও লামা পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র, তাজুল ইসলাম (৪৬) মারা গেছেন (ইন্নানিল্লাহে —রাজিউন)। শ্বাসকষ্ট রোগে আক্রান্ত হয়ে চট্টগ্রাম মেট্টোপলিটন হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দুপুর ১২টা ৪৫ মিনিটে মারা যান তিনি। মৃত্যুকালে তিনি বিস্তারিত..

শৈলকুপার ঢাকায় কর্মরত করোনাভাইরাসে আক্রান্ত ব্যাংকারের মৃত্যু: আক্রান্ত স্ত্রীসহ দুই ছেলে-মেয়ে

    স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সবুর মন্ডল (৪৫) নামে ঝিনাইদহের শৈলকুপার(সন্তান) এক ব্যাংক কর্মকর্তার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুন) সকালে ঢাকার বেসরকারি আনোয়ার খান মডেল হাসপাতালে চিকিৎসাধীন অব¯’ায় তার মৃত্যু হয়। মৃত ব্যক্তি ঢাকায় সোনালী ব্যাংকের সহকারি ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। তিনি ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ধলহরাচন্দ্র ইউনিয়নের উলুবাড়িয়া গ্রামের মৃত সোবাহান বিস্তারিত..

শৈলকুপায় বৃষ্টির কাদাপানিতে বৃষ্টির মধ্যে শুয়ে আছেন কম্বল গায়ে বৃদ্ধ, ঢেকে যেতে পারে মাটিতে!

  স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কে শৈলকুপার ভাটই বাজারের পুলিশ ফাঁড়ির সামনে কাদাপানিতে শুয়ে কম্বল গায়ে কাঁপছেন নাম না জানা অজ্ঞাত পরিচয়ের এক বৃদ্ধ গত দুই-তিন দিনের প্রচন্ড বৃষ্টিতে কাদাপানিতে ঢেকে যাওয়ার উপক্রম হয়েছেন। তবুও তিনি বৃষ্টির মধ্যে শুয়ে আছেন কম্বল গায়ে। তাকে উদ্ধারে এগিয়ে আসেনি স্থানীয় প্রমাসন ও এলাকাবাসী। বুধবার (১৭ জুন) বিকেল থেকে বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com