January 16, 2022, 5:39 am

শিরোনাম :
মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান নাইক্ষ্যংছড়ি পাহাড় থেকে অস্ত্র-গুলিসহ ৪ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেপ্তার খুটাখালীতে টমটম গ্যারেজে দুর্ধর্ষ ডাকাতি, ৫ লাখ টাকার ব্যাটারী লুট রমজানে বিপুল পণ্য বিক্রি করবে টিসিবি প্রস্তুতি অনুযায়ী সয়াবিন, চিনি ও মসুর ডাল কিনতে দরপত্র আহ্বান

করদাতার সংখ্যা এক কোটি করার টার্গেট

নতুন বাজেটে আয় করে আরও কিছু পরিবর্তন আনা হয়েছে। আগামী এক বছরে করদাতার সংখ্যা কমপক্ষে এক কোটি করতে চায় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। বর্তমানে করদাতার তালিকায় আছেন পঞ্চাশ লাখ। টিআইএন (ট্যাক্স আইডেন্টিফিকেশন নাম্বার) থাকলেই আয়কর রিটার্ন জমা বাধ্যতামূলক করা হয়েছে। বর্তমানে শুধু কর দেওয়ার সামর্থ্য রয়েছে এমন করদাতা বা টিআইএন-ধারীদের বার্ষিক রিটার্ন জমা দিতে হয়। বিস্তারিত..

১১ লাখ অসহায় সামাজিক নিরাপত্তা বলয়ে আসবে

নতুন বাজেটে আরও ১১ লাখ ৫ হাজার মানুষকে বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী পরিত্যক্তা ভাতা এবং অসচ্ছল প্রতিবন্ধী ভাতার আওতায় আনা হবে। বৃহস্পতিবার (১১ জুন) ‘অর্থনৈতিক উত্তরণ ও ভবিষ্যৎ পথপরিক্রমা’ শিরোনামে ২০২০-২১ অর্থবছরের জন্য বাজেটে এ প্রস্তাব দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, করোনাভাইরাসের কারণে সর্বাধিক দারিদ্র্যপ্রবণ ১০০টি উপজেলায় বিদ্যমান নীতিমালা অনুযায়ী বিস্তারিত..

প্রথমবার অনলাইনে আয়কর দিলে ২ হাজার টাকা কর রেয়াত

জাতিসংঘের ক্লাইমেট অ্যাডাপটেশন অ্যান্ড রেজিলিয়েন্স বিষয়ক গ্রুপ অব ফ্রেন্ডস এর স্টিয়ারিং কমিটির সদস্য হিসেবে যোগ দিয়েছে বাংলাদেশ। মিশরের পরিবেশমন্ত্রী ড. ইয়াসমিন ফুয়াদ এবং যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক সংসদীয় আন্ডার সেক্রেটারি অব স্টেট ব্যারনেস সাগ আহবায়ক হিসেবে গ্রুপটির উদ্বোধন করেন। স্টিয়ারিং কমিটির অন্যান্য সদস্যদেশ হল নেদারল্যান্ডস, মালাওয়ি ও সেন্ট লুসিয়া। নিউইয়র্কে অবস্থিত জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশন বিস্তারিত..

জলবায়ু সংক্রান্ত জাতিসংঘের বৈশ্বিক গ্রুপে বাংলাদেশ

জাতিসংঘের ক্লাইমেট অ্যাডাপটেশন অ্যান্ড রেজিলিয়েন্স বিষয়ক গ্রুপ অব ফ্রেন্ডস এর স্টিয়ারিং কমিটির সদস্য হিসেবে যোগ দিয়েছে বাংলাদেশ। মিশরের পরিবেশমন্ত্রী ড. ইয়াসমিন ফুয়াদ এবং যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক সংসদীয় আন্ডার সেক্রেটারি অব স্টেট ব্যারনেস সাগ আহবায়ক হিসেবে গ্রুপটির উদ্বোধন করেন। স্টিয়ারিং কমিটির অন্যান্য সদস্যদেশ হল নেদারল্যান্ডস, মালাওয়ি ও সেন্ট লুসিয়া। নিউইয়র্কে অবস্থিত জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশন বিস্তারিত..

ঝিনাইদহে নতুন কওে আরো ১১ জনের করোনা শনাক্ত

  স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহ জেলায় নতুন করে আরও ১১ জন করোনায় আক্রান্ত হয়েছে। রোববার এ তথ্য নিশ্চিত করেছেন ঝিনাইদহ সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগম। তিনি জানান, কুষ্টিয়া ও খুলনা ল্যাব থেকে ৮৫টি নমুনার রিপোর্টে ১১ জন করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে কোটচাঁদপুরে ৫ জন, কালীগঞ্জে ৩ জন ও হরিণাকুন্ডুতে ২ জন বিস্তারিত..

ঝিনাইদহ ডাকবাংলা বাজারে রবিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের হানায় ভূয়া ডেন্টাল ডাক্তারসহ ছেলে আটক, দোকান সিলগালা

  স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলা বাজারে রবিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর অভিযানে দুই ভুয়া ডেন্টাল ডাক্তারকে আটকের পর দোকান সিলগালা করে দেয়া হয়। জানা গেছে, সম্প্রতি ভয়াবহ করোনা ভাইরাসে মানুষ যখন এক গন্ডির মধ্যে ঠিক তখনই ডাকবাংলা মিনি শহর এলাকায় দীর্ঘদিন ধরে বাবা-ছেলে ভুয়া ডেন্টাল ডাক্তার লোকজনকে ডাক্তার পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে বিস্তারিত..

হরিণাকুন্ডুতে বাল্য বিবাহের দায়ে ভ্রাম্যমান আদালতে উভয় পক্ষকে জরিমানা

  স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলাতে বাল্য বিবাহ দেওয়ার দায়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ডাকবাংলা নিবাসি বরের অভিভাবকে ১০ হাজার ও উপজেলার পার্বতীপূর গ্রামের ৬ষ্ঠ শ্রেনীতে পড়ুয়া কনের পিতা হোটেল মালিক মোঃ ইসাহককে ৫ হাজার টাকা, মোট নগদ ১৫ হাজার টাকা জরিমানা করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দা নাফিস সুলতানা, শনিবার দুপুরে বিস্তারিত..

হরিণাকুন্ডুর দৌলতপুরে ভাইয়ের রক্তাক্ত শরীর দেখে ছোট ভাই হার্ট এ্যটাকে মৃত্যু!

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ মধ্য রাতে হামলায় বড় ভাইয়ের রক্তাক্ত শরীর দেখে ছোট ভাই হৃদ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। হামলাকারীরা এলাকা ছেড়ে পালিয়েছে। ঘটনাটি ঘটেছে ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার দৌলতপুর ইউনিয়নের রিশখালী গ্রামে। মৃত ব্যক্তির নাম আব্দুস সাত্তার (৫৫)। তিনি ওই গ্রামের আব্দুস সামাদ মোল্লার ছেলে। গ্রামবাসি জানায় সাবেক চেয়ারম্যান বিস্তারিত..

অস্ত্র-স্বর্ণ-মাদক সিনডিকেটের গডফাদার ঝিনাইদহ কোটচাঁদপুরের সেই রেজাউল দালাল অবশেষে যশোরে গ্রেফতার

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ দক্ষিণ-পশ্চিমা অঞ্চলের অস্ত্র, স্বর্ণ, মাদক সিন্ডিকেটের গডফাদার কুখ্যাত সন্ত্রাসী রেজাউল পাঠান ওরফে রেজাউল দালালকে অবশেষে যশোহরের শার্শা থানা পুলিশ শুক্রবার রাতে আটক করতে সক্ষম হয়েছে। পরবর্তীতে তাকে ওই রাতেই কোটচাঁদপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করলে শনিবার দুপুরের পর রেজাউল দালালকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করে পুলিশ। অদৃশ্য কারণে থানা পুলিশ অনেকটা গোপনে বিস্তারিত..

ঝিনাইদহে প্রতিদিন বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা, হাট-বাজারগুলোতে মানা হচ্ছে না সামাজিক দুরত্ব!

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহে প্রতিদিন বাড়ছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় নতুন করে ১১ জন আক্রান্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৯৩ জন। এদিকে প্রতিদিন করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়লেও হাট-বাজারসহ বিভিন্ন স্থানে মানা হচ্ছে না সামাজিক দুরত্ব। ক্রেতা বিক্রেতারা স্বাভাবিক সময়ের মতই কেনা-বেঁচা করছেন। করোনা সংক্রমন ঠেকাতে মাইকে প্রচারনা চালানো বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com