January 24, 2022, 5:31 pm

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান

রাজশাহী থিয়েটার এবং কচিপাতা থিয়েটারের একজন কর্ণধার তাজুল ইসলাম 

নজরুল ইসলাম তোফা: গণ মানুষের মনে জেগে উঠার স্বপ্নমালার মতো এক রহস্যের বহু দিনের ‘নাট্যানুভূতির অনামা কুসুম’। বাস্তবের চেয়েও স্বপ্নের দিকেই এশিল্পের ঝোঁক- ‘কিছু মানুষের হৃদয়ে অধিকতর’। স্বপ্নকে বাস্তবে রূপায়িত করবার জন্যেই নাট্য জগতের আলো-আঁধারি মাখা সিঁড়ির দিকে চেয়ে থাকে, এই শিল্প তাঁদের কখনো ডাকে আবার কখনো ডাকেই না। কারো কপালেই ডাক আসে অহরহ, ডেকে বিস্তারিত..

মেস ভাড়া নিয়ে ঝামেলায় জবি শিক্ষার্থীরা

  জবি প্রতিনিধিঃ পুরো বিশ্বজুড়ে চলছে অদৃশ্য একশক্তি ও আতংকের রাজত্ব যার নাম করোনা ভাইরাস (কোভিট -১৯)। পৃথিবী আজ থমকে দাঁড়িয়েছে, চারিদিকে কোটি কোটি মানুষের আর্তনাদ ও মৃত্যুর মিছিল। মহামারি করোনাভাইরাস মানুষের সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক সব ক্ষেত্রে ধস নামিয়ে দিয়েছে। উচ্চবিত্ত পরিবারগুলো হয়ে যাচ্ছে মধ্যবিত্ত। মধ্যবিত্তরা পড়ে যাচ্ছে নিম্নবিত্তের কাতারে। আর নিম্নবিত্ত ও খেটে খাওয়া বিস্তারিত..

সৌদি আরবে ঈদগাঁহর প্রবাসী ইদ্রিসের মৃত্যু

  কক্সবাজার প্রতিনিধি। কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁহ-ইসলামাবাদ ইউনিয়নের ইউছুপেরখিল এলাকার বাসিন্দা প্রবাসী মোহাম্মদ ইদ্রিস সৌদি আরবে মৃত্যুবরন করেছেন ( ইন্না…….রাজেউন)। তিনি ইসলামাবাদ ইউনিয়নের ইউছুপের খীল গ্রামের আলহাজ্ব কালাচানের ছেলে। প্রয়াত ইদ্রিস ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন থেকে ১৯৯৫ সালে এসএসসি পাশ করেন। তিনি দীর্ঘ বছর ধরে স্ব-পরিবারে সৌদি আরবে অবস্থান করছেন। সৌদি সময় বুধবার বিকেল ৪ বিস্তারিত..

প্রধানমন্ত্রীর নিকট ন্যায়বিচার পাওয়ার আকুতি জানিয়েছেন বান্দরবানের নির্যাতিতা শিক্ষিকা সকিনা আক্তার

বান্দরবান প্রতিনিধি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট ন্যায়বিচার পাওয়ার আকুতি জানিয়েছেন বান্দরবানের নির্যাতিতা শিক্ষিকা সকিনা আক্তার। বান্দরবান সদর উপজেলা হাফেজ ঘোনা এলাকায় ৩১৩নং বান্দরবান মৌজার-২৬৬৭ দাগের পিতার নামীয় বন্দোবস্তিভুক্ত ৫৯৫/ ১৫৪নং হোল্ডিংভূক্ত ২য় শ্রেণীর বসত বাড়ী ও জমি একই এলাকার কিছু প্রভাবশালী ক্ষমতার অপ-ব্যাবহার করে সকিনা আক্তার নামে এক অসহায় নারীকে শারিক-মাসিক বিস্তারিত..

বিজিবিতে যুক্ত হলো অত্যাধুনিক জলযান

নিউজ প্রেসটিভিঃ বর্ডার গার্ড বাংলাদেশে সংযোজিত অত্যাধুনিক ও দ্রুত গতিসম্পন্ন ইন্টারসেপটর জলযান – সংগৃহীত সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি) সংযোজিত হয়েছে অত্যাধুনিক ও দ্রুত গতিসম্পন্ন চারটি ইন্টারসেপটর জলযান। এগুলো ঘণ্টায় ৫৫ নটিক্যাল মাইল বা ১০১ কিলোমিটার গতিতে চলতে পারে। যে কোনো দুর্যোগপূর্ণ আবহাওয়ায় চলাচলে সক্ষম এসব জলযান। বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, প্রধানমন্ত্রী বিস্তারিত..

গার্ডিয়ানে শেখ হাসিনার নিবন্ধ বাংলাদেশ থেকে শিখতে পারে বিশ্ব

  ডেস্ক প্রেসটিভি করোনাভাইরাস মহামারির মধ্যেই গত মাসে প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় আম্পান আঘাত হানে বাংলাদেশে। আম্পান সামাল দেওয়ার জন্য হাতে ছিল অতি অল্প সময়। করোনাকালে ভয়াবহ ঘূর্ণিঝড় কীভাবে সামাল দিল বাংলাদেশ, সেই অভিজ্ঞতা অন্যদের জন্য শিক্ষণীয় হতে পারে বলে মত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বুধবার ব্রিটিশ সংবাদপত্র দ্য গার্ডিয়ানে প্রকাশিত এক নিবন্ধে শেখ হাসিনা লিখেছেন, বিস্তারিত..

১২৫৬ জন মুক্তিযোদ্ধাকে স্বীকৃতি দিয়ে গেজেট প্রকাশ

নিউজ ডেস্ক ছবি: সংগৃহীত দীর্ঘ প্রক্রিয়ায় তিন ধাপে প্রায় দেড় লাখ আবেদন থেকে যাচাই-বাছাই শেষে নতুন করে আরো এক হাজার ২৫৬ জনকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিয়ে গেজেট প্রকাশ করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। মঙ্গলবার ( ২ জুন) জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল আইন ২০০২ এর ৭ (ঝ) ধারা অনুযায়ী জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের ৬৬তম সভার সিদ্ধান্ত মোতাবেক এই গেজেট প্রকাশ বিস্তারিত..

খুটাখালীর ব্যবসায়ী কাজী সাকের আহমদের ইন্তেকাল

  সেলিম উদ্দীন,কক্সবাজার। কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী বাজারের দীর্ঘদিনের ব্যবসায়ী কাজী সাকের আহমদ ইন্তেকাল করেছেন ইন্নালিল্লাহি… রাজেউন। বৃহষ্পতিবার (৪ জুন) ভোর সাড়ে চারটায় কক্সবাজার সদর হাসপাতালে তিনি চিকিৎসাধিন অবস্থায় মৃত্যুবরন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর। তিনি বর্নিত ইউনিয়নের দক্ষিন পাড়ার মরহুম মাওলানা ফয়েজ আহমদের তৃতীয় পুত্র। তিনি ২ কন্যা, ১ পুত্র সন্তানের জনক। বিস্তারিত..

ভোলা লালমোহনে স্মরণীয় ২৩ ব্যাক্তির নামে সড়কের উদ্বোধন করেলেন- এমপি শাওন

  এম এইচ ফাহাদ-বিশেষ প্রতিনিধি। ভোলার লালমোহন উপজেলার পৌরসভার স্মরণীয় ব্যাক্তিবর্গের নামে পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডের ২৩ টি সড়কের নামকরণ করা হয়েছে। লালমোহন পৌরসভার উদ্যোগে ৩ জুন বুধবার সকালে সড়কগুলোর নাম ফলক উদ্বোধন করেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন। এসময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালমোহন পৌরসভার মেয়র হাজী এমদাদুল ইসলাম তুহিন, পৌরসভা বিস্তারিত..

চকরিয়ায় ৫৫ হাজার সাতশত টাকা জরিমানা আদায়

    কক্সবাজার প্রতিনিধি। জনপ্রশাসন মন্ত্রানালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে, বাড়ির বাইরে গেলে দেশের প্রতিটি নাগরিককে মুখে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে হবে। একইভাবে লকডাউন শিথিল করার সময় প্রজ্ঞাপনে বলা হয়েছে, প্রতিটি বিপনী বিতান কিংবা দোকানে পন্য বেচাকেনাকালে সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে। তবে এসবের বিপরীত ঘটলে অর্থাৎ প্রজ্ঞাপনের আলোকে সরকারি বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com