January 24, 2022, 5:15 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান

ফুলছড়িতে বনের পাহাড় কেটে নির্মিত হচ্ছে অবৈধ ঘরবাড়ি!

কক্সবাজার প্রতিনিধি। কক্সবাজার উত্তর বন বিভাগের ফুলছড়ি রেঞ্জের অধিন খুটাখালী নয়াপাড়া এলাকায় সংরক্ষিত বনাঞ্চলে নির্বিচারে পাহাড় কেটে নির্মিত হচ্ছে অবৈধ ঘরবাড়ি। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশেই সংরক্ষিত বনাঞ্চলের বনভূমি অবৈধ দখলে নিয়ে ভূমিদস্যুরা একের পর এক অবৈধভাবে বসতি নির্মাণ করে গেলেও সংশ্লিষ্ঠ বনবিভাগের লোকজন রহস্যজনকভাবে নীরব দর্শকের ভূমিকা পালন করে চলেছেন। অভিযোগ উঠেছে, ফুলছড়ি বন বিভাগের লোকজন বিস্তারিত..

ভোলায় করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর রাজিয়া সুলতানার পরিচ্ছন্ন অভিযান।

    এম এইচ ফাহাদ।। প্রাণঘাতী করোনাভাইরাসের আক্রমণে পুরো বিশ্ব যখন দিশেহারা,বাংলাদেশ সরকার তখন শহর থেকে গ্রাম পর্যন্ত সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সর্বাত্বক চেষ্টা চালিয়ে যাচ্ছেন । সেই ধারাবাহিকতা অব্যাহত রাখতে ভোলা পৌরসভার ৭,৮,৯ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর রাজিয়া সুলতানা তার নির্বাচনী এলাকা ৭ নংওয়ার্ডের আমানত পাড়া থেকে তার পরিছন্নতা অভিযান শুরু করেন । হঠাৎ করে বিস্তারিত..

মুন্সীগঞ্জের বল্লাল বাড়িতে এমপি মৃনাল কান্তি দাসের মাস্ক বিতরন।

 মুন্সীগঞ্জ প্রতিনিধি – মুন্সীগঞ্জ সদর উপজেলার রামপাল ইউনিয়নের এলাকায় রবিবার ২২ মার্চ বিকাল ৫ টার সময় মুন্সীগঞ্জ সিপাহি পাড়া বল্লাল বাড়ি জামে মসজিদের সামনে মুন্সীগঞ্জ ৩ আসনের সাংসদ এড. মৃনাল কান্তি দাসের পক্ষে সাধারন মানুষের মাঝে করোনা ভাইরাস থেকে সুরক্ষা ও গণসচেতনতা মুলক পরিচালনায় মাস্ক বিতরন করেন সাংবাদিক দৈনিক দিগান্তর সহ সম্পাদক হাজী মোঃ পারভেছ বিস্তারিত..

করোনাভাইরাস আতঙ্কে যখন বাংলাদেশ মুন্সীগন্জ জেলার অনেকে বেসরকারি সংস্থা গু‌লো (এনজিও) ও সমিতির ঋণের কিস্তির অাদায় ব্যাস্ত

    মুন্সীগন্জ প্রতি‌নি‌ধিঃ করোনাভাইরাস আতঙ্কে বাংলাদেশ। এই পরিস্থিতিতে অনেকে যখন বাড়িতে থাকার কথা চিন্তা করছে, ঠিক তখনই ক্ষুদ্রঋণের কথা মাথায় আসছে উপকূলীয় জেলা পটুয়াখালীর অধিকাংশ মানুষের। মুন্সীগন্জ জেলার অনেকে বেসরকারি সংস্থা (এনজিও) ও সমিতির ঋণের কিস্তির সঙ্গে সম্পৃক্ত। তাই ব্যবসাপ্রতিষ্ঠান বা কাজ বন্ধের কথা মনে হলে ঋণের কিস্তি শোধের চিন্তায় কপালে ভাজ পড়ছে সাধারণ বিস্তারিত..

খুটাখালীতে অবৈধ বালি উত্তোলনের গর্তে পড়ে হাতি মৃত্যু নিয়ে তোলপাড়!

    কক্সবাজার প্রতিনিধি। কক্সবাজার উত্তর বন বিভাগের ফুলছড়ি রেঞ্জের আওতাধীন খুটাখালীতে অবৈধভাবে উত্তোলনকৃত বালি’র গর্তে পড়ে তৃষ্ণার্ত এক বণ্য হাতির মৃত্যু নিয়ে সংশ্লিষ্ট বনবিভাগে তোলপাড় সৃষ্টি হয়েছে। বন বিভাগের লোকজন খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে তড়িগড়ি করে মৃত হাতির সুরহতাল রিপোর্ট তৈরি করলেও ময়না তদন্ত না করে ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্ট করছে বলে অভিযোগ বিস্তারিত..

কিভাবে একচ্ছত্র নেতা হয়ে উঠলেন শেখ মুজিবুর রহমান.. অন্যদের ছাপিয়ে..মুজিব জন্মশতবার্ষিকী

ফরিদ উদ্দিন .. ছবির কপিরাইট IAN BRODIEশেখ মুজিবুর রহমান ১৯৬০’র দশকে তৎকালীন পূর্ব পাকিস্তানের রাজনৈতিক অঙ্গনে প্রভাবশালী নেতা হয়ে উঠেন শেখ মুজিবুর রহমান। ১৯৬৬ সালের ছয়দফা প্রস্তাব থেকে শুরু করে ৬৯ সালের গণঅভ্যুত্থান এবং এরপরে ৭০-এর নির্বাচন – এসব রাজনৈতিক পরিক্রমার ভেতর দিয়ে শেখ মুজিব হয়ে উঠেন তৎকালীন পূর্ব পাকিস্তানের একচ্ছত্র নেতা। মাত্র পাঁচ বছরে রাজনৈতিক বিস্তারিত..

করোনাভাইরাস: বাংলাদেশে উচ্চ মাধ্যমিক পরীক্ষা স্থগিত 5 ঘণ্টা আগে

ছবির কপিরাইটি করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা বাংলাদেশে উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। পহেলা এপ্রিল থেকে শুরু হওয়ার কথা এই পরীক্ষা। এপ্রিলের প্রথম সপ্তাহে নতুন তারিখ ও রুটিন জানানো হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা। আগে থেকেই এটা পরিকল্পনা করা হয়েছিল, পরিস্থিতির দাবি মেটাতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বিস্তারিত..

করোনাভাইরাস: সোমবার থেকে কলকাতাসহ পশ্চিমবঙ্গের অনেক শহরে লকডাউন শুরু হচ্ছে

অমিতাভ ভট্টশালীবিবিসি বাংলা, কলকাতা     কলাকাতা শহরের সড়কগুলো এমনিতেই ফাঁকা, তার ওপর সোমবরে থেকে লকডাউন। করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সোমবার বিকেল ৫টা থেকে কলকাতাসহ পশ্চিমবঙ্গের অনেকগুলি শহর ও তিনটি জেলায় সম্পূর্ণভাবে লকডাউনের ঘোষণা করা হয়েছে। আপাতত ২৭ তারিখ মাঝরাত পর্যন্ত এই লকডাউন চলবে বলে রাজ্য সরকার কর্তৃপক্ষ বলছে। রোববার যেহেতু সারা দেশেই ‘জনতা কারফিউ’ বিস্তারিত..

চিত্র সাংবাদিকতায় টিকে থাকতে শিখতে হবে ফটোগ্রাফি

মো: আব্দুল হান্নান (কাজল) : ফটো তোলা বহু মানুষের শখ। নিছক শখের বসে ছবি তুলতে তুলতে আবার অনেকেই হয়ে উঠছেন পেশাদার ফটোগ্রাফার। স্মার্ট পেশাও হতে পারে ফটো সাংবাদিকতা। তবে এ পেশায় টিকে থাকতে হলে কিছু খুটিনাটি বিষয়ে শিখতে হবে, ফটোগ্রাফি কোর্স করতে হবে_সন্ধেহ নেই, বিকল্পও নেই। বই পড়তে হলে অক্ষর চিনতে হয়। লিখতে হলে কলম বিস্তারিত..

বিনামূল্যে মাস্ক বিতরণ ও জনগণকে সচেতন করতে রাস্তায় নেমেছেন আলীকদমের জোন কমান্ডার

 আলীকদম প্রতিনিধিঃ বান্দরবান আলীকদমে করোনা ভাইরাসের বিষয়ে সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করেন আলীকদম জোনের জোন কমান্ডার।এসময় সাধারণ মানুষকে নিয়মিত হাত ধোঁয়ার অভ্যাস গড়ে তোলার আহ্বান করেন। রবিবার সকাল দশটার দিকে আলীকদমের মিঠায় ঘর ক্যান্টিনের সামনেস্থ নয়াপাড়া সড়কসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে মাস্ক বিতরণ করেন।মানুষকে সচেতনতা বৃদ্ধি করার জন্য স্থানীয় টমটম বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com