January 25, 2022, 4:48 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান

পরিশীলিত ভাবনা”কবিতা।।

শিরোনামঃ “পরিশীলিত ভাবনা” কলমেঃ ডাঃ গোলাম রহমান ব্রাইট . বেঁচে থাকতে নানান চাহিদার সম্মুখীন হতে হয় মানব জীবন নিরবচ্ছিন্ন সুখ ভোগের জন্য নয় আঘাত-প্রতিঘাতের মধ্য দিয়ে চাহিদা পুরাতে চায় জীবনধারণের জন্য সকল প্রয়োজন মিটানো বড় দায়। . একটি অভাব পূরণ হলেই আরেকটি চোখে ভাসে মৌলিক ও বিলাসদ্রব্যের অভাব পালাক্রমে আসে না-পাওয়ার বেদনা প্রতিনিয়ত তাড়িত করতে বিস্তারিত..

ভোলার পশ্চিম ইলিশায় এক পরিবারে মা ও পুত্রকে পিটিয়ে আহত করেছে স্থানিয় সন্ত্রাসীরা।

  ভোলা প্রতিনিধিঃ- ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের(৩নং ওয়ার্ডে) তুচ্ছ ঘটনাকে কেন্দ্রকরে একই পরিবারে গৃহবধূ ও শিশুপুত্রকে পিটিয়ে যখম করেছে ঐএকই এলাকার স্থানিয় বখাটে পরিবারের সদস্যরা। গত (১৩ডিসেম্বর) শুক্রবার সন্ধা ৬ঘটিকায় ভোলার পশ্চিম ইলিশা ইউনিয়নের পূর্বকাজী নামক এলাকায় গৃহবধূ মানসুরা বেগম(৩৫) স্বামি, জাহাংগীর আলম ও তাহার ১২বছরের পুত্রসন্তান মোঃ জাফর(১২)কে বানোয়াট অভিযোগের ভিত্তিতে বেধরক বিস্তারিত..

ইবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

  ইবি প্রতিনিধিঃ বিনম্র শ্রদ্ধায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস । শনিবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় জাতীয় পতাকা অর্ধনিমীতকরণ ও কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ, শোক র‌্যালি এবং শহীদ স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পতাকা উত্তোলন শেষে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে র্যালি বের হয়৷ র্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন বিস্তারিত..

লামার ধুইল্যাপাড়া প্রাথমিক বিদ্যালয়ের গরিব শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর অনুরোধ

  কে এইচ মহসিন লামাঃ- শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম ও আন্তরিকতায় দুর্গম পাহাড়ি জনপদে আলো ছড়াচ্ছে ধুইল্যাপাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়। কিন্তু নেই কোন শিক্ষকের বেতন বোনাস বা ছাত্র ছাত্রীদের জন্য উপবৃত্তি ব্যবস্থা। এমনকি অপর্যাপ্ত অবকাঠামোর ফলে ব্যাহত হচ্ছে শ্রেণি কর্যক্রমও। এমতাবস্থায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী মহোদয়ের সহযোগিতা কামনা ও বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ করেছেন অভিভাবক মহল বিস্তারিত..

অর্ধেকে নেমেছে পেঁয়াজের দাম, কমেছে অন্যান্য সবজির দামও

নিজস্ব প্রতিবেদকঃ সরকারের নানামুখী পদক্ষেপের ফলে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। আমদানির ফলে নতুন পেঁয়াজ আসায় রাজধানীর বাজারগুলোতে সব ধরনের পেঁয়াজের ঝাঁজ ইতোমধ্যেই চলে এসেছে ক্রেতাদের নাগালে। সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম কমে অর্ধেকে নেমে এসেছে। পেঁয়াজের পাশাপাশি স্বস্তি আসতে শুরু করেছে সবজিতেও। টমেটো, গাজর, শিমসহ বেশকিছু সবজির দাম গত সপ্তাহের তুলনায় কমেছে। শুক্রবার (১৩ ডিসেম্বর) বিস্তারিত..

সুস্থ প্রতিযোগিতা নিশ্চিত হলে পণ্যমূল্য স্থিতিশীল থাকবে

নিজস্ব প্রতিবেদকঃ পণ্যবাজারে সুস্থ প্রতিযোগিতা বজায় রাখার ওপর গুরুত্ব আরোপ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, বাজারে নিরপেক্ষ ও সুস্থ প্রতিযোগিতা নিশ্চিত করা গেলে মানুষ সঠিক মূল্যে পণ্য ক্রয় করার সুযোগ পাবেন। এজন্য বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনকে সমস্যার গভীরে গিয়ে সাধারণ মানুষের কল্যাণে কাজ করতে হবে। আর বাণিজ্য ক্ষেত্রে স্বাভাবিক প্রতিযোগিতা নিশ্চিত করা গেলে দেশের মানুষও বিস্তারিত..

কেনা হবে আরও ২০ লাখ এমআরপি

আরও ২০ লাখ মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) ক্রয় করবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ৫৩ কোটি টাকা ব্যয়ে এসব পাসপোর্ট সরবরাহ করবে আইডি গ্লোবাল সলিউশন লিমিটেড। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিকেলে সচিবালয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত ক্রয় কমিটির বৈঠকে এ-সংক্রান্ত দর প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে সাংবাদিকদের অর্থমন্ত্রী বলেন, এখন যে পরিমাণ পাসপোর্টের চাহিদা বিস্তারিত..

কমছে পেঁয়াজের দাম 

নিউজ ডেস্ক বাজারে সরবরাহ কিছুটা বাড়ায় কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। পাইকারি বাজারে বেশ কমেছে। তবে খুচরায় কমছে ধীরে ধীরে। ইতোমধ্যে পেঁয়াজের দাম কমেছে সব বাজারেই। পাইকারিতে এখন দেশি নতুন পেঁয়াজ কেজিপ্রতি ৫০ থেকে ৮০ টাকা। আর আমদানি করা চীনা পেঁয়াজ ৪০ থেকে ৫০ টাকা। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) খুচরা বাজারে প্রতিকেজি দেশি নতুন পেঁয়াজের দর বিস্তারিত..

১৪ই ডিসেম্বর, শহীদ বুদ্ধিজীবী দিবস

নিউজ ডেস্ক একাত্তরের এই দিনে বাংলাদেশের ইতিহাসে সংযোজিত হয়েছিল এক কলঙ্কজনক অধ্যায়। মুক্তিযুদ্ধে বিজয়ের প্রাক্কালে দখলদার পাকিস্তানি বাহিনী ও তার দোসররা পরাজয় নিশ্চিত জেনে মেতে ওঠে বুদ্ধিজীবী হত্যাকাণ্ডে। প্রতিহিংসার বশবর্তী হয়ে তারা হত্যা করে জাতির অসংখ্য কৃতী সন্তানকে।এ হত্যাযজ্ঞের একটি বড় উদ্দেশ্য ছিল স্বাধীনতা লাভ করতে যাওয়া বাঙালি জাতিকে মেধাশূন্য করে ফেলা।২৫ মার্চ নিরস্ত্র বাঙালির বিস্তারিত..

Martyred Intellectuals Day, Bangladesh: Our Deepest Tribute to The Brightest Minds of Our Soil

 নিজস্ব প্রতিবেদক ঃ 14 December, the Martyred Intellectuals’ day. The day we lost the best children of the soil. The most grieved day of the Bangali nation. On this day in 1971, when the final victory of the Liberation war was sure to happen, at that very moment the attacking Pakistani forces and their collaborators বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com