January 26, 2022, 7:30 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? আগরতলা ষড়যন্ত্র মামলা ও গণঅভ্যুত্থান ঈদগাঁওতে ২৫ লিটার দেশীয় চোলাই মদসহ আটক-২ জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬

স্বাধীনতার পূর্বে যে ক্ষতি পাকিস্তান করতো, এখন তা ভারত করে: সুলতানা কামাল…

সুন্দরবন রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, স্বাধীনতার আগে পূর্ব পাকিস্তানকে অধিকতর শোষণ করে এদেশের সকল সুযোগ সুবিধা চলে যেত পশ্চিম পাকিস্তানে। একইভাবে এখন ভারতের যতো ক্ষতিকর প্রকল্প আছে তা যৌথভাবে করছে ভারত। কিন্তু সমস্ত সুযোগ-সুবিধা চলে যাবে ভারত। এই জায়গায় মনে হয় চিন্তা-ভাবনার সময় এসেছে বলে জানান তিনি। তিনি বলেন, রামপালের প্রকল্প বিস্তারিত..

কেনিয়ায় ভূমিধসে ২৯ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক ■ প্রেস কেনিয়ায় প্রবল বৃষ্টির কারণে সৃষ্ট ভূমিধসে ২৯ জনের মৃত্যু হয়েছে।শনিবার (২৩ নভেম্বর) ভোররাতে দেশটির রাজধানী নাইরোবি থেকে ২২০ কিলোমিটার দূরের পোকোটে এই ঘটনা ঘটে। উদ্ধারকাজের জন্য সেনা এবং পুলিশের হেলিকপ্টার পাঠানো হয়েছে। অধিকাংশ জায়গায় রাস্তা এবং সেতু ভেঙে পড়ায় উদ্ধারকাজে দেরি হচ্ছে । কেনিয়ার রেড ক্রশ সোসাইটি জানিয়েছে, পোকোটই সবচেয়ে বেশি বিস্তারিত..

রাখাইনে রোহিঙ্গা নিপীড়নের বিষয়টি মিয়ানমার রাষ্ট্রীয় নীতি হিসেবে নিয়েছে কি-না সে বিষয়ে শঙ্কা প্রকাশ করেছেন আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) বিচারকররা। আইসিসির প্রসিকিউটর ফাতু বেনসৌদা…

রাখাইনে রোহিঙ্গা নিপীড়নের বিষয়টি মিয়ানমার রাষ্ট্রীয় নীতি হিসেবে নিয়েছে কি-না সে বিষয়ে শঙ্কা প্রকাশ করেছেন আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) বিচারকররা। আইসিসির প্রসিকিউটর ফাতু বেনসৌদা বিচারকদের এ আশঙ্কার কথা জানিয়েছেন। রোহিঙ্গাদের বিরুদ্ধে মিয়ানমারের পরিকল্পিত অপরাধের তদন্ত শুরুর ব্যাপারে আইসিসি’র অনুমোদনের পরে গত শনিবার এক বিবৃতিতে এ কথা বলেন প্রসিকিউটর। বিবৃতিতে প্রসিকিউটর বলেন, যুক্তিসঙ্গত কারণে বিচারকের এই বিস্তারিত..

নতুন সড়ক আইনে চালকের ফাঁসির কোনো কথা লেখা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী…..

‘নতুন সড়ক আইনে চালকের ফাঁসির কোনো কথা লেখা নেই। মিথ্যা প্রচারের জন্য চালকদের মধ্যে ভয়ভীতি সৃষ্টি করছে। সেজন্য তথ্য সচিব কাজ করবেন। আইনে কত বছর সাজা হবে এবং সর্বোচ্চ কত টাকা জরিমানা হবে সেটি লেখা হয়েছে, সেটা কমানোর সিদ্ধান্ত নেই। তবে আইন অনুযায়ী কি শাস্তি বা অর্থদণ্ড হবে সেটা বিচারক সিদ্ধান্ত নেবেন।’-স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বিস্তারিত..

কানাডা ১০ বছর পর প্রথম ফিলিস্তিনের পক্ষে কোনও জাতিসংঘ প্রস্তাবে ভোট দিল…..

কানাডা ১০ বছর পর প্রথম ফিলিস্তিনের পক্ষে কোনও জাতিসংঘ প্রস্তাবে ভোট দিল। এর আগে ধারাবাহিকভাবে দেশটি ইসরাইলের পক্ষেই ভোট দিয়েছে। দীর্ঘদিন ধরে ইসরাইল ফিলিস্তিনের ভূখন্ড দখল করে আসছে। স¤প্রতি ট্রাম্প প্রশাসন ফিলিস্তিনিদের বাড়িঘর ও জায়গা দখলকে বৈধ বলে ঘোষণা দিয়েছেন। মার্কিন প্রশাসনের এ সম্মতির সমালোচনা করেছেন খ্রিস্টানদের ধর্মগুরু পোপ ফ্রান্সিস। এতে পোপ ফ্রান্সিস ট্রাম্প প্রশাসনের বিস্তারিত..

বি’র টিএসসিসির নতুন পরিচালক অধ্যাপক মিজান

ইবি প্রতিনিধি ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র (টিএসসিসি) নতুন পরিচালক নিযুক্ত হয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মো. মিজানুর রহমান। আগামী ১ বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। রোববার (২৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়  রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ সাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানা যায়। বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক এবং শিক্ষক-ছাত্র বিস্তারিত..

কক্সবাজারে চরম হতাশা নিয়ে লবণ মাঠে চাষীরা!

সেলিম উদ্দীন, ঈদগাঁহ, কক্সবাজার। পাইকারি বাজারে বর্তমানে লবণের কেজি ৫ টাকার কম হওয়ায় কক্সবাজার সদরের উপকুলের লবণ চাষিদের দুর্দিন চলছে। অনেকে গত বছরের মজুদ করা লবণ বিক্রি করেন নি কাংখিত দাম না পাওয়ায়। ন্যায্যমূল্য না পাওয়ার দুঃখ নিয়ে লবণ চাষিরা চলতি মৌসুমে লবণ উৎপাদনের জন্য মাঠে কাজ শুরু করেছেন। সদরের উপকূলে এখন চলছে লবণ উৎপাদনের বিস্তারিত..

বান্দরবানে কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা বিষয়ক মাল্টি সেক্টরাল স্টেককহোল্ডার নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

  মোহাম্মদ আলী,বান্দরবান জেলা প্রতিনিধি: বান্দরবান পৌরসভা মিলনায়তনে কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা বিষয়ক মাল্টি সেক্টরাল স্টেককহোল্ডার নিয়ে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তর এমসিএইচ সার্ভিসেস ইউনিট, পরিবার পরিকল্পনা অধিদপ্তর, ঢাকা এ কর্মশালার আয়োজন করে। রবিবার সকাল ১১টায় বান্দরবান পৌরসভা মিলসায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা অনাদি রঞ্জন বড়ুয়ার উপস্থাপনায় বান্দরবান পরিবার-পরিকল্পনা বিস্তারিত..

ঝিনাইদহের বৈডাঙ্গা গ্রামের ঘরবাড়িহীন মাহফুজার মেডিকেল জয়

  জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ ঝিনাইদহ সদর উপজেলার বৈডাঙ্গা গ্রামের আয়নাল হোসেন নামে এক ব্যক্তির বাড়িতে বসবাস করেন। রাস্তার পাশেই রয়েছে খুপরি আকারে জরাজীর্ন বাড়ি। পিতা আব্দুল মান্নান প্রতিবন্ধি হলেও সংসার চালাতে পরের বাড়িতে দিন মজুর খাটে। আর মা খালেদা বেগম করেন ঝি এর কাজ। নিজস্ব কোন জমি নেই। নেই ঘরবাড়ি। এই হতদরিদ্র পরিবারের একমাত্র বিস্তারিত..

ঝিনাইদহের যাত্রাপুর থেকে তেতুলবাড়িয়া সড়কে ৩০টির বেশি গাছ কর্তন এমপির নাম ভাঙ্গিয়ে দিনে দুপুরে লাখ লাখ টাকার গাছ কেটে সাবাড়!

  স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নে রাস্তার ধারের সরকারী গাছ বিনা টেন্ডারে কেটে সাবাড় করে দিচ্ছে। শুক্রবার খবর পেয়ে নলডাঙ্গা পুলিশ ক্যাম্পের আইসি বাধা দিলে একজন সংসদ সদস্য তাকে নিষেধ করেন। এরপর থেকেই বাধাহীন ভাবে সরকারী গাছ নিধন চলছে। কালীগঞ্জ শহরের জামির নামে এক কাঠ ব্যবসায়ী বিনা টেন্ডারে এই গাছ কেটে নিচ্ছেন বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com