January 25, 2022, 11:49 pm

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? আগরতলা ষড়যন্ত্র মামলা ও গণঅভ্যুত্থান ঈদগাঁওতে ২৫ লিটার দেশীয় চোলাই মদসহ আটক-২ জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬

যেভাবে নিবেন পুলিশ কনস্টেবল নিয়োগের প্রস্তুতি

বাংলাদেশ পুলিশ বাহিনীতে জনবল বৃদ্ধির লক্ষ্যে ৯৬৮০ জন কনস্টেবল নিয়োগ দেয়া হবে। ২২ জুন হতে ৯ জুলাই ২০১৯ বাংলাদেশের প্রতিটি জেলায় বাছাই প্রক্রিয়া চলবে। পুরুষ কনস্টেবল ৬ হাজার ৮০০ এবং নারী কনস্টেবল ২ হাজার ৮৮০ জন নিয়োগ দেয়া হবে। প্রথমে এ কার্যক্রমের শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষার  নেওয়া হয়। বাংলাদেশ পুলিশের ০৮টি রেঞ্জের ৬৪টি জেলায় বিস্তারিত..

কক্সবাজারে ছিনতাইকালে আটক-২

  কক্সবাজার প্রতিনিধি। কক্সবাজার শহরের কলাতলীর লাইট হাউস কটেজ জোন এলাকা থেকে দুই ছিনতাইকারীকে আটক করে পুলিশে দিয়েছে যুবলীগের কর্মীরা। শুক্রবার বিকেলে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের সামনে কটেজ এলাকার লেইন থেকে তাদের আটক করা হয়। আটকরা হলেন, কক্সবাজার পৌরসভার নতুন বাহারছড়ার ফরিদুল আলমের ছেলে নূরুল আবছার (২০), একই এলাকার ডিপজল (২২)। তাদের সঙ্গে থাকা মো. রায়হান বিস্তারিত..

রামু চৌমুহনী স্টেশনের অবস্থা হ-য-ব-র-ল!

  কক্সবাজার প্রতিনিধি। প্রাচীন সভ্যতা, সৃজনশীলতা ও সাংস্কৃতিক তৎপরতায় প্রাণচাঞ্চল্য কক্সবাজারের রামু উপজেলা পর্যটন রাজধানী খ্যাত কক্সবাজার সন্নিকটবর্তী ঐতিহাসিক প্রতাত্বিক পুরাকীর্তি মসজিদ, মন্দির, পেগুড়াসহ নানাধরণের তীর্থ স্থানের অস্থিত্ব নিয়ে একটি পর্যটন পশ্চাদ ভূমি। যার কারণে সারা বছর রামু থাকে দেশী-বিদেশী পর্যটক পদচারণা মুখর। এছাড়া রামু উপজেলা ব্যবসা-বাণিজ্য, রাজনীতি ও অর্থনৈতিক কর্মকান্ডে একটি ক্রমবর্ধমান উপ-শহর। এতদস্বত্বেও বিস্তারিত..

রামুতে মাদকের বিরুদ্ধে বলায় খতিবকে প্রাণনাশের হুমকি!

  কক্সবাজার প্রতিনিধি। কক্সবাজারের রামুতে জুমার নামাজের খুতবায় মাদকের বিরুদ্ধে কথা বলায় মসজিদের খতিবকে প্রাণনাশের হুমকি দিয়েছে চিহ্নিত এক মাদক ব্যবসায়ী। শুক্রবার (২১ জুন) বিকেল ৩টায় উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের ফুলনীর চর জামে মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে। এ নিয়ে মহল্লায় তীব্র ক্ষোভ দেখা দিয়েছে। স্থানীয় সূত্র জানায়, শুক্রবার ফুলনীর চর জামে মসজিদে জুমার নামাজের খুতবায় বিস্তারিত..

চকরিয়ায় ২১পালাতক আসামী গ্রেপ্তার

  কক্সবাজার প্রতিনিধি। কক্সবাজারের চকরিয়ায় থানা পুলিশের বিশেষ অভিযানে তিনদিনে পরোয়াভুক্ত ২১ জন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃত আসামীর মধ্যে নারী নির্যাতন, সাজাপ্রাপ্ত, দাঙ্গা-হাঙ্গামা, চুরি, মাদকসহ নানা অপরাধের দায়ে এসব আসামীর বিরুদ্ধে আদালতের গ্রেপ্তারী পরোয়ানা জারি রয়েছে। গত বৃহষ্পতিবার দিবাগত রাত থেকে ২১ জুন (শুক্রবার) ভোররাত পর্যন্ত তিনদিনের উপজেলার বিভিন্ন স্থানে এই বিশেষ অভিযান চালায় বিস্তারিত..

তামাকে আয় ২৪০০ কোটি হলেও রোগে ব্যয় ৫ হাজার কোটি টাকা

  ধূমপান ও ধোঁয়াবিহীন তামাক সেবনের ফলে হৃদরোগ, স্ট্রোক, ক্যানসার, ডায়াবেটিস, ফুসফুসের দীর্ঘমেয়াদি রোগ (সিওপিডি), হাঁপানি ও যক্ষ্মাসহ নানা রোগে ভুগছে মানুষ। এসব রোগের চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল ও দীর্ঘমেয়াদী হওয়ায় অর্থনৈতিকভাবে নিঃস্ব হচ্ছেন রোগীরা। বিশ্বস্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, তামাকজনিত রোগের চিকিৎসায় বছরে ব্যয় হয় প্রায় ৫ হাজার কোটি টাকা। অথচ তামাকখাত থেকে বাংলাদেশ সরকার আয় বিস্তারিত..

লামা উপজেলা প্রশাসনের সদয় দৃষ্টি আকর্ষণ

নিজস্ব সংবাদদাতাঃ প্রতিদিন সকালে ভাড়ায় চালিত মোটরসাইকেল চালকেরা যেমন বাড়ী থেকে বেড়িয়ে সারাদিন ভাড়ায় মোটরসাইকেল চালিয়ে রাতে বাড়ী ফিরেন তেমনি একজন ব্যক্তি মালিকাধীন মোটরসাইকেল চালকও প্রতিদিন তার চাকুরি কিংবা ব্যবসায়িক প্রয়োজনে পার্বত্য জনপদের বিভিন্ন স্থানে যাতায়াত করে থাকেন। চিরচেনা পার্বত্য এই জনপদে দুই ধরনের মোটরসাইকেল চালক থাকায় কারা ঠিক ভাড়াটিয়া মোটরসাইকেল চালক আর কারা ব্যক্তি বিস্তারিত..

চট্টগ্রামে মোস্তফা গ্রুপের চেয়ারম্যান আটক

চট্রগ্রাম অফিসঃ চট্টগ্রাম নগরীর আগ্রাবাদে মোস্তফা গ্রুপের অফিসের সামনে থেকে শীর্ষস্থানীয় শিল্পপতি মোস্তফা গ্রুপের চেয়ারম্যান হেফাজতুর রহমানকে খেলাপি ঋণের মামলায় আটক করেছে পুলিশ। হেফাজতুর রহমান বাংলাদেশ শিপ ব্রেকার্স এসোসিয়েশনের সাবেক সভাপতি, ব্যাংক এশিয়া লিমিটেডের সাবেক পরিচালক হেফাজতুর রহমান দীর্ঘদিন ধরে চিনি, ভোজ্যতেলসহ বিভিন্ন ভোগ্যপণ্য আমদানি বাণিজ্যে জড়িত বলে পুলিশ জানিয়েছেন। খেলাপি ঋণের মামলায় শিল্পপতি হেফাজতুর বিস্তারিত..

উন্নয়ন চলবে, পরিবেশও রক্ষা করতে হবে: প্রধানমন্ত্রী

 নিজস্ব সংবাদদাতা ঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘মানুষ বাড়লে বন ও পরিবেশ ধ্বংস হয়। সভ্যতার বিকাশ ও উন্নয়ন চলবে। তবে আমাদের পরিবেশও রক্ষা করতে হবে। এ বিষয়ে আমরা আইন করেছি, মোবাইল কোর্ট হচ্ছে।’ বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশ্ব পরিবেশ দিবস ও বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।প্রধানমন্ত্রী বলেন, ‘যত আধুনিকায়ন হচ্ছে, যন্ত্রের বিস্তারিত..

বান্দরবানের লামায় নির্বিচারে পাথর উত্তোলন ও পাচারের সাথে জড়িত ২৫ জন পাথর ব্যবসায়ীকে বিবাদী করে পৃথক দুইটি মামলা করেছে পরিবেশ অধিপ্তর বান্দরবান

নিজস্ব সংবাদদাতাঃ বান্দরবানের লামায় নির্বিচারে পাথর উত্তোলন ও পাচারের সাথে জড়িত ২৫ জন পাথর ব্যবসায়ীকে বিবাদী করে পৃথক দুইটি মামলা করেছে পরিবেশ অধিপ্তর বান্দরবান। মামলায় বিবাদীদের বিরুদ্ধে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত- ২০১০) এর ধারা ৪(২), ৬(খ), (ঙ) এবং ১২ ধারা লঙ্ঘনের অভিযোগ করা হয়েছে। লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা জানান, বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com