January 25, 2022, 1:34 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান

মার্কিন ড্রোন ধ্বংস করল ইরান, যুক্তরাষ্ট্রকে দায়ী করল রাশিয়া

বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, রাত ৮:১৯ ইরানের দক্ষিণাঞ্চলীয় হরমুজগান প্রদেশে ইরানের সেনাবাহিনী আরকিউ-৪ লেখা একটি মার্কিন ড্রোন গুলি করে ভূপাতিত করেছে। এরপরই মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ও চালকবিহীন বিমান (ড্রোন) মোতায়েন নিয়ে তীব্র সমালোচনা করেছে রাশিয়া। ‘আমরা একটি স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফকে প্রস্তাব দিয়েছি, যার মধ্যে উপসাগরীয় দেশগুলোতে অনাক্রমণ বিস্তারিত..

আলীকদমের চৈক্ষ্যং ইউনিয়নে ভোটার তালিকা হালনাগাদে তথ্য ও পরিচিতি যাচাই অনিয়ম করে চূড়ান্ত।

  আবদুর রহমান (চৈক্ষ্যং প্রতিনিধি)ঃ বান্দরবানের আলীকদম উপজেলার ২নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদে সংরক্ষিত নিবন্ধন কেন্দ্রে তথ্য সংগ্রহ ও পরিচিতি যাচাই করণে উপযুক্ত যাচাই-বাছাই না করে মনগড়া ভাবে চুড়ান্ত করেছেন মর্মে অভিযোগ উঠেছে উপজেলার সহকারী নির্বাচন অফিসার হামিদ হোসেনের বিরুদ্ধে। গত ২০ এপ্রিল থেকে সারাদেশে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়। ১৩ মে পর্যন্ত বাড়ি বাড়ি বিস্তারিত..

ঋণ নিতে ঘুষ-বিরিয়ানি বিপদগ্রস্থ ঠাকুরগাঁওয়ে ক্ষুদ্র ব্যবসায়ী

  আসিফ জামান, ঠাকুরগাঁও প্রতিনিধি : দেবতাকে তুষ্ট করতে না পারায় ঋণ হলো না এক ক্ষুদ্র ব্যবসায়ীর। এই দেবতা সেই দেবতা নয়। মানুষ নামে দেবতা। ঘুষ-বিরিয়ানি কম হওয়ায় তুষ্ট করতে পারেনি তাদের। অবশেষে মধ্যস্থতায় ঘুষের টাকা ফেরত। এমন অভিযোগ উঠেছে গ্রামীণ টেলিকম ট্রাস্ট নামে ঋণদানকারী সংস্থা ঠাকুরগাঁও কর্তৃপক্ষের বিরুদ্ধে। প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, ঠাকুরগাঁও সদর বিস্তারিত..

ঠাকুরগাঁওয়ে খাওয়ানো হবে দুই লক্ষাধিক শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

  আসিফ জামান, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মুল ও অপুষ্টি জনিত শিশু মৃত্যু প্রতিরোধে ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুর মৃত্যু ঝুকি কমান এই শ্লোগানে আগামী ২২ জুন শনিবার জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনের প্রথম রাউন্ড অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে ঠাকুরগাঁও সিভিল সার্জন আয়োজনে জেলা পর্যায়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৯ জুন) বেলা বিস্তারিত..

চকরিয়ায় ইয়াবা সহ আটক-১

  কক্সবাজার প্রতিনিধি। কক্সবাজারের চকরিয়ায় মো.কাদের (২০) নামের এক ইয়াবা ব্যবসায়ীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় কাউন্সিলর মুজিবুল হক মুজিব। এসময় তার কাছ থেকে ৫০ পিস ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে চকরিয়া পৌরসভার ৮নং ওয়ার্ডস্থ সরকারি প্রাথমিক বিদ্যালয় সড়ক থেকে তাকে আটক করা হয়। আটক মো.কাদের ওই ওয়ার্ডের বাঁশঘাট এলাকার বিস্তারিত..

শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ: হাছিনা গাজী

  নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের প্রধানমন্ত্রীর দায়িত্বে রয়েছেন বলেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী ম‌হিলা লীগের সভাপ‌তি ও তারা‌বো পৌরসভার মেয়র হাছিনা গাজী। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।’ বুধবার (১৯ জুন) বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চনের কালাদীতে জাতীয় মহিলা বিস্তারিত..

শরণার্থী দিবস কি! রোহিঙ্গারাও জানে না?

  কক্সবাজার প্রতিনিধি। ২০জুন বিশ্ব শরণার্থী দিবস। কিন্তু, কক্সবাজারে অবস্থানরত রোহিঙ্গা এ দিবস সম্পর্কে ধারণা নেই। এ সম্পর্কে জানার প্রয়োজনও মনে করেন না রোহিঙ্গারা। তারা চায় সব সমস্যার সমাধান করে দ্রুত মিয়ানমারে ফিরতে। একটি স্থায়ী সমাধানের মাধ্যমে দেশে ফিরে গিয়ে নিজ মাতৃভূতিতে নি:শ্বাস ফেলতে চায়। যাতে করে একটি সম্মানজনক পরিস্থিতি তাদের দেশ রাখাইনে বসবাস করতে বিস্তারিত..

দিনাজপুরে পাওয়া গেল লৌহ খনির সন্ধান

নিজস্ব প্রতিবেদক : প্রকাশিত: ২০ জুন ২০১৯  A- A A+ ধীরে ধীরে খনিজ সম্পদের দেশে পরিণত হতে যাচ্ছে বাংলাদেশ। তেল ক্ষেত্র, গ্যাস ক্ষেত্র ও সর্বশেষ হদিস পাওয়া গেলো লৌহ খনির ক্ষেত্র। এতে করে বিশ্বের খনিজ সম্পদশালী দেশের দিক দিয়ে আরো একধাপ এগিয়ে গেলো বাংলাদেশ। দিনাজপুরের হাকিমপুর উপজেলার ইসবপুর গ্রামে দীর্ঘ ২ মাস ধরে কূপ খনন করে অধিকতর বিস্তারিত..

পাবলিক পরীক্ষার জিপিএ নতুন নিয়মে? জেনে নিন বিস্তারিত

  ।।ফরিদ উদ্দীন।। প্রকাশিত: ২০ জুন ২০১৯ সামাজিক যোগাযোগ মাধ্যমসহ কতিপয় সংবাদ মাধ্যমে ঘুরেফিরে এসেছে পাবলিক পরীক্ষায় জিপিএ পরিবর্তনের বিষয়টি। অনেকেই এর পক্ষে বিপক্ষে জানিয়েছেন মতামত। তবে এই বিষয়ে সরাসরি শিক্ষামন্ত্রণালয়ের কোন মন্তব্য না পাওয়ায় বিষয়টিকে ঘিরে রয়ে গেছে অনেকটাই ধোঁয়াশা। পাবলিক পরীক্ষার জিপিএ কি আসছে কোন নতুন নিয়মে? বাংলার আলোর আজকের আয়োজনে জেনে নিন বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com