January 26, 2022, 8:24 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? আগরতলা ষড়যন্ত্র মামলা ও গণঅভ্যুত্থান ঈদগাঁওতে ২৫ লিটার দেশীয় চোলাই মদসহ আটক-২ জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬

তোফায়েল আহমেদের আদর্শে পথপ্রদর্শক নেতাকর্মীদের প্রিয়জন কর্মীবন্ধু বিপ্লব

বিশেষ প্রতিনিধি-ভোলা। দ্বীপজেলা ভোলায় কে হচ্ছেন বাংলার শতাব্দি সংস্কারকের আগামীর রাজনৈতিক উত্তরসূরি জনমনে এনিয়ে নানা কৌতুহল থাকলেও ভোলার রাজনৈতিক ও বিশ্লেষক নেতা কর্মীদের রয়েছে ভিন্ন মতের কথা। তারা বলছেন,রাজনৈতিক ভাবে গুরুত্বপূর্ন এই জেলায় তোফায়েল আহমেদের আগামীর উত্তরসুরী তাহার মেয়ে মুন্নি হলেও, রাজনৈতিকভাবে উত্তরসুরী হতে তার সময় লাগবে অনেক বছর। যা একজন মঈনুল হোসেন বিপ্লব হতে বিস্তারিত..

চকরিয়ায় যুবকের মরদেহ উদ্ধার।

  কক্সবাজার প্রতিনিধি। কক্সবাজারের চকরিয়ায় হাত পা ও চোখ বাধা অবস্থায় অজ্ঞাত এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। যার আনুমানিক বয়স ২৬ বছর বলে জানিয়েছে পুলিশ। বুধবার (১২জুন) বিকেলে উপজেলার কোনাখালী ইউনিয়নের বাংলাবাজার এলাকায় মাতামুহুরি নদীর চর থেকে মরদেহটি উদ্ধার করা হয়। স্থানীয়রা বলেন, দুপুরের জোয়ারে পানিতে মরদেহটি ভেসে নদীর চরে আসে। ভাটার টানে চরে বিস্তারিত..

লামায় অবৈধ পাথরের বিরুদ্ধে উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের অভিযান

  পর্ব-৪ লামা প্রতিনিধ : পরিবেশ ধ্বংস করে, পাহাড় ও ছড়া খুঁড়ে লামায় উত্তোলনকৃত অবৈধ পাথরের বিরুদ্ধে অভিযান শুরু করেছে উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর বান্দরবান। বুধবার (১২ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ইয়াংছা, কাঠাঁলছড়া ও বনপুর এলাকায় অবৈধ পাথরের বিরুদ্ধে এই সাঁড়াশি অভিযান পরিচালিত হয়। অভিযানে অংশ নেন, লামা উপজেলা সহকারী বিস্তারিত..

বান্দরবান জেলার লামায় পরিবেশ অধিদপ্তর পাথর বিরোধী অভিযান:

পর্ব-৩ নিজস্ব প্রতিনিধি: লামা উপজেলা  প্রশাসনের সহায়তায় লামা-আলীকদমে বিভিন্ন নদী, ঝিরি, খাল, ছড়া ও ঝর্ণা হতে পানির উৎস সমূহ নষ্ট করে উত্তোলনকৃত কারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন। এ সময় রাস্তার দু’পাশে প্রায়  দুই লক্ষের বেশি পাথর পড়ে থাকতে দেখা গেছে।পাথর পাচারে জড়িত ব্যবসায়ীদে বিরুদ্ধ মামলার প্রস্ততি চলছে  বলে সংশিষ্ট সু্ত্র জানায়। এদিকে প্রেসটিভিতে ধারাবাহিক পাথরের বিস্তারিত..

উচহ্লা ভান্তে কর্তৃক জবর দখলকৃত জায়গা পুনরুদ্ধারের দাবিতে এলাকার ভুক্তভোগী জনগণ কর্তৃক একটি সাংবাদিক সন্মেলন

নিজস্ব প্রতিনিধি: বান্দরবান বাজারস্থ রি সং সং রেষ্টুরেন্টে উপঞঞা জোত মহাথেরো ওরফে উচহ্লা ভান্তে কর্তৃক জবর দখলকৃত জায়গা পুনরুদ্ধারের দাবিতে এলাকার ভুক্তভোগী জনগণ কর্তৃক একটি সাংবাদিক সন্মেলন অনুষ্ঠিত  হয়। উক্ত সংবাদ সম্মেলনে ভুক্তভোগী জনগণের পক্ষে নেতৃত্ব দেন রাজকুমার নু মং প্রু, চট্টগ্রাম কাথলিক ধর্মপ্রদেশ ও বান্দরবান ফাতেমা রাণী গীর্জার প্রধান তত্বাবধায়ক ফাদার জেরোম ডি’রোজারিও, বান্দরবান বিস্তারিত..

সেই জেলার সোহেল রানার ব্যাংকে ১৫ কোটি টাকা

ছবি : সংগৃহীত নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের সেই জেলার সোহেল রানা বিশ্বাস, তার স্ত্রী, সন্তান ও শ্যালকের ২৬টি ব্যাংক হিসাব জব্দ করেছে দুদক। এসব ব্যাংক হিসাবে ১০ থেকে ১৫ কোটি টাকা লেনদেন হয়েছে। চট্টগ্রাম, ময়মনসিংহ ও যশোরে বিভিন্ন ব্যাংকের শাখায় এসব হিসাব রয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ময়মনসিংহ দুদকের উপ-সহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্রধর। তিনি বলেন, ‘ঘটনার বিস্তারিত..

ভোলার দৌলতখানে একই পরিবারের চারজন সদস্য দৃষ্টি প্রতিবন্ধী

  ভোলা নিজস্ব প্রতিনিধি ভোলা সদর উপজেলার দৌলতখান ইউনিয়নে একই পরিবারের চারজন সদস্য দৃষ্টি প্রতিবন্ধী হয়ে মানবেতর জীবন জাপন করছেন। ভাগ্যের কি নির্মম পরিহাস এই পরিবারের চারজন সদস্য দৃষ্টিশক্তি হারিয়ে অন্ধত্বের নিদারুণ কষ্টে বন্দী ভোলার দৌলতখান উপজেলার চরপাতা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিমদা দেলোয়ার হোসেন (৬০) সহ তার পরিবারের ৩ সদস্য। বর্তমানে দেলোয়ার হোসেন সহ তার বিস্তারিত..

৩ হাজার কোটি ডলার ছাড়িয়েছে পোশাক রফতানি আয়

।। ফরিদ উদ্দিন।। তৈরি পোশাক শিল্প বাংলাদেশের রফতানি আয়ের প্রধান খাত। সম্ভাবনাময় এ খাতকে কেন্দ্র করে গড়ে উঠেছে কর্মসংস্থানের বিশাল একটি বাজার। এ পোশাক শিল্পই হয়ে উঠেছে দেশের অর্থনীতির প্রধান চালিকা শক্তি। বর্তমান সরকারের ১০ বছরের শাসনামলে দেশের রফতানি আয়ে বিরাট অগ্রগতির ধারাবাহিকতায় এবছর তৈরি পোশাক শিল্পে রফতানি আয় বেড়েছে ছাড়িয়েছে ৩ হাজার কোটি ডলার। বিস্তারিত..

নতুন চমক থাকছে বাজেটে

। ।ফরিদ উদ্দিন ।। আওয়ামী লীগ সরকারের টানা তৃতীয় দফা ক্ষমতার প্রথম বাজেটে (২০১৯-২০) থাকছে বেশকিছু চমক। এতে নতুন ভ্যাট আইন কার্যকরসহ এমন কয়েকটি জনকল্যাণমুখী  উদ্যোগের প্রস্তাব করা হচ্ছে, যা আগের কোনো বাজেটেই ছিল না। ইতোমধ্যে এই বাজেট প্রসঙ্গে অর্থমন্ত্রী  সংবাদমাধ্যমকে বলেছেন, আগামী বাজেট এমনভাবে প্রণয়ন করা হবে যা সাধারণ মানুষকে স্পর্শ করবে। আর তাই বিস্তারিত..

একটি সুন্দর গল্প

।।জাহাঙ্গীর।। একটি ইঁদুর এক চাষীর ঘরে বাসা বেঁধে ছিল। একদিন ইঁদুরটিদেখলো চাষী আর তার স্ত্রী থলে থেকে কিছু একটা জিনিস বের করছেন। ইঁদুর ভাবলো থলের ভিতর নিশ্চয়ই কোনো খাবার আছে, তাই সে গুটি গুটি পায়ে এগোলো। এগিয়ে দেখলো সেটা খাওয়ার কিছু নয়, সেটা ছিল একটা ইঁদুর ধরার ফাঁদ। ফাঁদ দেখে ইঁদুর পিছোতে থাকলো। ইঁদুরটি বাড়ির বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com