January 25, 2022, 11:30 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান

সরাসরি কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ শুরু

 ডেস্ক : বরিশালে কৃষকের কাছ থেকে খাদ্য অধিদফতরের মাধ্যমে ধান সংগ্রহ অভিযান শুরু করেছে সরকার। সোমবার (২০ মে) বেলা সাড়ে ১১টায় বরিশাল সদর উপজেলায় ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ুন কবির। জানা গেছে, বরিশাল থেকে এবার ১ হাজার ৫৮৭ টন ধান এবং ৪ হাজার ৪৫১ টন চাল সংগ্রহ করবে সরকার। প্রতিকেজি ধান বিস্তারিত..

অবৈধ সিগারেট ব্যাহত করছে সরকারের ধূমপায়ী কমানোর লক্ষ্য

এস এম নাসিম: ধূমপানকে নিরুৎসাহিত করতে এবং রাজস্ব বৃদ্ধির জন্য সিগারেটে উচ্চহারে ভ্যাট ও কর বসিয়েও আশানুরূপ ফল পাচ্ছে না সরকার। এর অন্যতম কারণ স্থানীয়ভাবে উৎপাদিত রাজস্ব ফাঁকি দেওয়া কমদামী সিগারেটের বাজারের প্রসার। এই অবৈধ বাজারের কারণে সিগারেট খাত থেকে বছরে প্রায় দু হাজার কোটি টাকা রাজস্ব হারাচ্ছে সরকার।   একইসঙ্গে ব্যাহত হচ্ছে সরকারের ধূমপায়ীর বিস্তারিত..

কাপ্তাই বিদ্যুৎ কেন্দ্রের ৪টি জেনারেটরে উৎপাদন বন্ধ

আব্বাস উদ্দিন, রাঙামাটি: কাপ্তাই লেকে পানির স্তর অস্বাভাবিক হারে কমছে, পানির অভাবে কাপ্তাই বিদ্যুৎ কেন্দ্রের ৫টি জেনারেটরের মধ্যে ৪টি জেনারেটর বন্ধ রয়েছে। যে জেনারেটরটি কোনরকমে সচল থেকে সীমিত পরিমানে বিদ্যুৎ উৎপাদন করে যাচ্ছে সেটিও যে কোন মুহুর্তে বন্ধ হবার আশঙ্কা রয়েছে।   বিদ্যুৎ কেন্দ্রের কন্ট্রোল রুম সুত্রে জানা গেছে রুলকার্ভ (পানির পরিমাপ) অনুযায়ী কাপ্তাই লেকে বিস্তারিত..

কৃষক বাঁচাতে চাল আমদানি নিরুৎসাহিত ও নিয়ন্ত্রণ করা হবে, বললেন অর্থমন্ত্রী

 ডেস্ক : ন্যায্যমূল্য নিশ্চিত করতে চাল আমদানি নিরুৎসাহিত ও নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, চাল আমদানি পুরোপুরি বন্ধ করা সম্ভব নয়। কৃষককে বাঁচাতে প্রয়োজনে ভর্তুকি দিয়ে চাল রফতানি করা হবে। গতকাল রোববার শেরেবাংলা নগরস্থ মন্ত্রীর দপ্তরে কৃষি বাজেট নিয়ে এক প্রাক-বাজেট আলোচনায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে বিস্তারিত..

মৃত মাতামুহুরী!

নিজস্ব প্রতিবেদক: ১ কোটি ২২ লক্ষ টাকা ব্যয়ে লামা ও আলীকদমে দু’টি খাল (ঝিরি) খনন করা হলেও অস্বাভাবিক ভাবে নাব্যতা হ্রাস পাওয়া মাতামুহুরী নদী খননের কোন উদ্যোগ নেই। মাতামুহুরী নদীর লামা ও আলীকদম অংশে অস্বাভাবিকভাবে নদীর নাব্যতা হ্রাস পেয়ে পুরো নদী জুড়ে জেগে উঠেছে কচ্ছপের পিঠের মত করে অসংখ্য বালির চর। অব্যাহত বৃক্ষ নিধন, জুম বিস্তারিত..

সরকারকে কৃষকের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ের আহবান কৃষকদের

  মোঃ সবুজ ইসলাম,রাণীশংকৈল প্রতিনিধি ঃ “ দেশ বাঁচাও কৃষক বাঁচাও ” শ্লোগানকে সামনে রেখে রাণীশংকৈল উপজেলার প্রধান ফটকের সামনে রাণীশংকৈল বালিয়াডাঙ্গী মহাসড়কে ধানের দাম বৃদ্ধির দাবিতে মানববন্ধন করেছেন জাতীয় কৃষক সমিতি। সোমবার ২০ শে মে সকালে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। ঠাকুরগাও জেলা ওয়ার্কাস পাটির সভাপতি ও ঠাকুরগাও-৩ আসনের সাবেক সাংসদ অধ্যাপক মোঃ বিস্তারিত..

৫ মিনিটে পাওয়া যাবে জমির খতিয়ান

নিজস্ব প্রতিবেদক   জমি সংক্রান্ত বিভিন্ন সেবা জনগণের হাতের মুঠোয় নিয়ে আসতে কাজ করছে সরকার। এর ধারাবাহিকতায় এখন মাত্র পাঁচ মিনিটের মধ্যেই জমির খতিয়ান হাতে পাবে জনগণ। এর আগে জমির খতিয়ান পেতে বেশ কয়েকদিন অপেক্ষা করতে হতো সাধারণ মানুষের। যা ছিলো এক ধরনের দুর্ভোগ। আর দুর্ভোগ কমাতে পাঁচ মিনিটের মধ্যে অনলাইনের মাধ্যমে দ্রুততার সাথে খতিয়ান বিস্তারিত..

ঈদে নির্বিঘ্নে যাতায়াতের কথা চিন্তা করে রেলের ভিআইপি কোটা বাতিল

  এমনিতেই চাহিদার তুলনায় অপ্রতুল রেলের টিকিট। এর ওপর নানা কোটা ও ভিআইপিদের জন্য সংরক্ষণের কারণে সাধারণ যাত্রীদের ভাগ্যে টিকিট জোটে কমই। এ কারণে এবার আসন্ন ঈদে ভিআইপিদের জন্য টিকিট সংরক্ষণ না করতে বাংলাদেশ রেলওয়েকে নির্দেশনা দিয়েছে রেলপথ মন্ত্রণালয়। আসন্ন ঈদুল ফিতরে সাধারণ মানুষের নির্বিঘ্নে যাতায়াত ও টিকিটের প্রতুলতার কথা চিন্তা করেই এই পরিকল্পনা হাতে বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com