January 25, 2022, 11:47 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান

মানহানিকর সংবাদ প্রকাশের ভয় দেখিয়ে চাঁদাবাজি : গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর উত্তরা পূর্ব থানায় চাঁদাবাজির অভিযোগে কথিত সাংবাদিকসহ ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১। ২৩ এপ্রিল মঙ্গলবার রাতে উত্তরা ৬ নম্বর সেক্টরের নস্ট্রাম ডায়াগনস্টি সেন্টারের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। এরা হলো-রাসেল হাওলাদার ওরফে রাসেল হাসান, তার স্ত্রী সালমা আক্তার, রাসেলের শ্যালিকা আছমা আক্তার, মানিক হোসেন ও মোখলেছুর রহমান জনি। তাদের কাছ থেকে বিস্তারিত..

২২ খাতে তিতাসের দূর্নীতি প্রতিরোধে ১২ দফা সুপারিশ

নিজস্ব বার্তা পরিবেশক তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে (তিতাস গ্যাস) ২২ খাতে সম্ভাব্য দুর্নীতির উৎস চিহ্নিত করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ১৭ এপ্রিল বুধবার সচিবালয়ে এ সংক্রান্ত একটি প্রতিবেদন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর কাছে হস্তান্তর করছেন দুদকের কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান। এসব দুর্নীতি প্রতিরোধে ১২ দফা বিস্তারিত..

ইফতার : ভেজাল সন্ধানের পাশাপাশি বাজার মনিটরিং

নিজস্ব বার্তা পরিবেশক রাজধানীর গুলশান-বনানী কিংবা পুরান ঢাকার চকবাজার, ইফতারে ভেজাল রোধে ও মান শনাক্তে সব জায়গাতেই হাজির হবেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। কখনও আইনশৃঙ্খলা বাহিনীর পোশাকে, কখনও সাদা পোশাকে প্রতিদিন মাঠে থাকবেন তারা। রমজানে জনসাধারণ যাতে ন্যায্যমূল্যে ভেজালমুক্ত পণ্য ও ইফতার সামগ্রী কিনতে পারেন সেজন্য মাঠ পর্যায়ে অভিযানে নামবে বাণিজ্য মন্ত্রণালয়, বিএসটিআই, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, বিস্তারিত..

দুর্নীতি নির্মূলে প্রয়োজন সামাজিক প্রতিরোধ

 নিজস্ব প্রতিবেদক: সমাজ থেকে দুর্নীতি নির্মূলে সরকারি প্রচেষ্টার পাশাপাশি প্রয়োজন সামাজিক প্রতিরোধ। নিজ নিজ অবস্থান থেকে যতদিন দুর্নীতি প্রতিরোধের প্রথা শুরু না হবে, ততদিন দুর্নীতি চিরতরে নির্মূল হবে না। দুর্নীতি দমন কমিশনের (দুদক) রাজশাহী বিভাগীয় কার্যালয় আয়োজিত এক মতবিনিময় সভায় বক্তরা এসব কথা বলেন। বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ দুর্নীতি প্রতিরোধ কমিটিকে পুরস্কৃত করা উপলক্ষে রোববার দুপুরে বিস্তারিত..

কর আহরণের নতুন প্রস্তাব

  ড. আর এম দেবনাথ কথা উঠলেই বলা হয় আমাদের ‘জাতীয় উৎপাদনের’ (জিডিপি) তুলনায় করের আয় কম। অনেক দেশের তুলনায় কম। অর্থাৎ জিডিপি-কর অনুপাত কম। অতএব করণীয়? করণীয় সবাইকে করের আওতায় আনা। এই লক্ষ নিয়ে কারও কোনো আপত্তি আছে বলে আমার জানা নেই। আপত্তি এক জায়গায়। যারা কর দিতে পারে, কর দেয়ার মতো সামর্থ্য, বড় বিস্তারিত..

কঙ্গোতে সড়ক দুর্ঘটনায় অতিরিক্ত আইজিপি রওশন আরা নিহত

অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) রওশন আরা বেগম কঙ্গোতে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। দেশটির কিনশাসা নামক স্থানে স্থানীয় সময় রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় একটি লরির সঙ্গে ধাক্কা লেগে তিনি নিহত হন। পুলিশ সদর দপ্তরের ডিআইজি (মিডিয়া) বেলুলুর রহমান বিষয়টি নিশ্চিত করা হয়েছে। রওশন আরা কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে কর্মরত ছিলেন। এ সময় পুলিশের এসপি (কমান্ডার) ফারজানা ও বিস্তারিত..

এসএসসি ও সমমানের পরীক্ষায় ১০৭ প্রতিষ্ঠানের সব শিক্ষার্থী ফেল

নিজস্ব প্রতিবেদক: চলতি বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় ১০৭ প্রতিষ্ঠানের সব শিক্ষার্থী ফেল করেছে। আর শতভাগ পাস করেছে এমন শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা দুই হাজার ৫৮৩টি। চলতি বছরের এসএসসি পরীক্ষার ঘোষিত ফল থেকে এমন তথ্য জানা গেছে। রোববার বেলা সোয়া ১১টার দিকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ২০১৯ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণা করেন। এর আগে বিস্তারিত..

ট্রাক উল্টে দুই শ্রমিক নিহত কুমিল্লায়

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার ফালগুনকরায় ঢাকা–চট্টগ্রাম মহাসড়কে শনিবার গভীর রাতে ট্রাক উল্টে দুই শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুজন। নিহতরা হলেন— ভোলার সদর উপজেলার মাইনকার হাট গ্রামের মো. মমতাজ মিয়া (৫০) ও একই উপজেলার উত্তর দীঘলদি গ্রামের বাচ্চু মিয়া (৪০)। এ ছাড়া আহত শ্রমিকরা হলেন— ভোলার মনপুরা উপজেলার চরজমিন গ্রামের মো. তৈয়ব বিস্তারিত..

বনমোরগ

নিজস্ব প্রতিবেদক: চা গাছের ফাঁক দিয়ে সকালের হালকা আলো। এর মধ্যে প্রতিদিনের মতো নিজস্ব তেজোদ্দীপ্ত জানান দিয়ে চলেছে ‘পাহাড়ি বনমোরগ’। এক টিলা থেকে অন্য টিলায় প্রতিধ্বনিত হচ্ছে অসম্ভব চমৎকার এই ডাক। ‘পাহাড়ি বনমোগরগুলো যখন ডাকে তখন দারুণ এক অনুভূতি হয়। ভোরের দিকে চা বাগানের বাংলোতে বসে এই ডাক শুনতে পাই। সত্যি এটা দারুণ এক অনুভূতিৃ’ বিস্তারিত..

লামায় কমিউনিটি ক্লিনিক সংস্কার কাজে ব্যাপক অনিয়ম দূর্নীতির অভিযোগ ওঠেছে : যেন দেখার কেউ নেই

লামা প্রতিনিধি : বান্দরবানের লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের মংপ্রু পাড়া কমিউনিটি ক্লিনিক ভবনের পূর্ণ:সংস্কার কাজে ঠিকাদার কর্তৃক নিম্ন মানের সামগ্রী ব্যবহার ও পরিমাণমত সামগ্রী ব্যবহার না করার গুরুতর অভিযোগ পাওয়া গেছে। ফলে সংস্কার শেষে দু এক মাস যেতে না যেতে, আবারো ক্লিনিকটি অকেজো হয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। শুধু তাই নয়, অনিয়ম দূর্নীতি বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com