January 28, 2022, 6:02 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? আগরতলা ষড়যন্ত্র মামলা ও গণঅভ্যুত্থান ঈদগাঁওতে ২৫ লিটার দেশীয় চোলাই মদসহ আটক-২ জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬

বাংলাদেশে গণতান্ত্রিক আন্দোলনের সুযোগ কম -মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশে যে অবস্থায় বিরাজ করছে; এ অবস্থাতে একটা গণতান্ত্রিক আন্দোলনের জন্য খুব একটা সুযোগ কম। এখানে সবচেয়ে বড় সমস্যা এখানে ডেমোক্রেসিক স্পেস নেই; গণতান্ত্রিক যে অবস্থান সেটি নেই। রাজনৈতিক কর্মীরা একেকটা দলের পক্ষে দাড়াবে সেটা পারে না। শুক্রবার বিকেলে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি এলাকার নিজ বাসভবনে বিস্তারিত..

শুভ চাংক্রান উৎসব উদযাপন

মোঃ মহসিন, বিশেষ প্রতিনিধি : বান্দরবানের টংকাবতী ইউনিয়নের টংকাবতী ব্রিক ফিল্ড বাজার এলাকায় (১১ এপ্রিল ২০১৯ইং) সকাল ৮.০০ ঘটিকায় হইতে চলছে ক্ষুদ্র নৃগোষ্টির পিঠা, সাংস্কৃতিক,ও চাংক্রান উৎসব।প্রধান অতিথি- পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।বিশেষ অতিথি- বান্দরবান জেলার অতিরিক্ত জেলা প্রশাসক, আবুল কালাম,পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার,বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ,পার্বত্য বিস্তারিত..

বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন বন্ধে সরকার কঠোর থাকবে

  বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন বন্ধে সরকার কঠোর থাকবে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশ সরকারের লাইসেন্স নিয়ে ব্যবসা করতে হলে আইন মানতেই হবে। তাই ডাউন লিংক করে দেখানো বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন বন্ধে আইন প্রয়োগের বিষয়ে সরকার কঠোর থাকবে। গতকাল সচিবালয়ে বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্সের (অ্যাটকো) নেতাদের সঙ্গে বৈঠকে তথ্যমন্ত্রী এ বিস্তারিত..

যেভাবে আসছে সোনার চোরাচালান

 যেভাবে আসছে সোনার চোরাচালান    ১২ এপ্রিল ২০১৯, শুক্রবার। আন্তর্জাতিক সোনা চোরাচালান চক্রের ট্রানজিট পয়েন্ট চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর। এখানে একটি টিকিট বা কিছু টাকার বিনিময়ে সোনার চোরাচালান বহন করে নিয়ে আসছে মধ্যপ্রাচ্যের প্রবাসীরা। আর এ সোনা চট্টগ্রামের রিয়াজুদ্দীন বাজার ও খাতুনগঞ্জে প্রবেশ করছে। যা পাচারে সহায়তা করেন বিমানের পাইলট ও ক্রুরা। রিয়াজুদ্দীন বাজার বিস্তারিত..

প্রেসটিভির পাঠকদের জন্য কোরআনের সংক্ষিপ্ত পরিচয় দেয়া হলো। * ৬১০ খ্রিস্টাব্দ ও রমজান মাসের কদরের রজনীতে হেরা পর্বতের গুহায় সর্বপ্রথম কোরআন অবতীর্ণ হয়। * অবতীর্ণের মোট সময়কাল ২২ বছর পাঁচ মাস ১৪ দিন। * প্রথম নাজিলকৃত পূর্ণ সুরা হলো সুরা ফাতিহা। * সর্বপ্রথম নাজিলকৃত কোরআনের আয়াত হলো সুরা আলাকের প্রথম পাঁচ আয়াত। * কোরআনের প্রথম বিস্তারিত..

পরিবহন ধর্মঘটে অচল লামা-আলীকদম সড়ক, যাত্রীদের ভোগান্তি চরমে

পরিবহন ধর্মঘটে অচল লামা-আলীকদম সড়ক, যাত্রীদের ভোগান্তি চরমে (বান্দরবান) প্রতিনিধি, ১২ এপ্রিল ২০১৯ইং ———————————– বান্দরবানের লামা-আলীকদম-চকরিয়া সড়কে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। শুক্রবার (১২ এপ্রিল) ভোর ৬টা হতে ধর্মঘট শুরু হয়। সকাল থেকেই লামা, আলীকদমের শত শত যাত্রী বিভিন্ন গন্তব্যে যাওয়ার জন্য লামা পৌর বাস টার্মিনাল, চকরিয়া শহীদ আবদুল হামিদ বাস টার্মিনাল ও আলীকদম বাস স্টেশনে বিস্তারিত..

ইসলাম ও বিজ্ঞান: কিছু সাদৃশ্য ও বৈসাদৃশ্য

ইসলাম ও বিজ্ঞান: কিছু সাদৃশ্য ও বৈসাদৃশ্য ইসলাম, বিজ্ঞান যৌক্তিক দৃষ্টিকোণ থেকে ইসলামের সাথে বিজ্ঞান ও বাস্তবতার যেমন অনেক সাদৃশ্য আছে তেমনি আবার কিছু বৈসাদৃশ্যও রয়ে গেছে। তবে বিজ্ঞানের সাথে ইসলামের যে’সকল জায়গায় বৈসাদৃশ্য আছে সেগুলো নিয়ে বিজ্ঞান কাজ করে না – অর্থাৎ বিষয়গুলো বিজ্ঞানের আওতাভুক্ত নয়। যেমন: এই মহাবিশ্বের স্রষ্টা, মৃত্যুপরবর্তী জীবন, ফেরেশতা, জ্বীন, পাপ, বিস্তারিত..

কারা হেফাজতে বিএনপি নেতার মৃত্যু

কুষ্টিয়ায় কারা হেফাজতে বিএনপি নেতার মৃত্যু   কুষ্টিয়া প্রতিনিধি | ১২ এপ্রিল ২০১৯, শুক্রবার কুষ্টিয়া জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এমএ শামীম আরজু কারা হেফাজতে মারা গেছেন।  গতকাল বিকাল ৪টার দিকে চিকিৎসাধীন অবস্থায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে তার  মৃত্যু হয়। হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) তাপস কুমার সরকার জানান, বিকাল ৪টার দিকে এম এ শামীম আরজুকে জেলা বিস্তারিত..

আলীকদমে পূর্বনির্ধারিত ঘোষনা ছাড়া যান চলাচল বন্ধ,যাত্রী সাধারনে ভোগান্তি

হিল্লোল দত্ত,আলীকদম প্রতিনিধি : বান্দরবানের আলীকদমে পূর্ব নির্ধারিত ঘোষনা ছাড়াই আজ শুক্রবার থেকে কর্মবিরতির ডাক দিয়েছে সড়ক পরিবহন শ্রমিক ও মালিক সমিতি। সরেজমিনে জানা যায়, আজ শুক্রবার (১২ ই এপ্রিল) থেকে জনসাধারনের ভোগান্তি কমাতে আলীকদম থেকে লামা-চকরিয়া হয়ে সরাসরি চট্রগ্রাম পর্যন্ত বিআরটিসির স্পেশাল বাস সার্ভিস উদ্বোধনের কথা ছিল।কিন্তু বিআরটিসির বাস সার্ভিস চালু না হতেই লামা- বিস্তারিত..

বিশ্বের দীর্ঘতম ছবি আঁকল ক্ষুদে চিত্রশিল্পীরা

  বিশ্বের দীর্ঘতম ছবি আঁকল  ক্ষুদে চিত্রশিল্পীরা প্রকাশিত: ১২ এপ্রিল ২০১৯ নড়াইলের ক্ষুদে চিত্রশিল্পীরা একেঁছে দীর্ঘতম ছবি (১৬০০ ফুট বাই ৩ ফুট)= ৪ হাজার ৮০০ বর্গফুট। সেই ছবির ডিজিটাল প্রিন্ট এখন নড়াইল ও যশোরের গ্রামের স্কুলগুলোতে ভ্রাম্যমাণ প্রদর্শনীর মাধ্যমে দেখানো হচ্ছে। এ পর্যন্ত ২৪টি স্কুলে চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। নড়াইলের শিল্পাঞ্জলি নামে একটি ভ্রাম্যমাণ আর্ট বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com