January 27, 2022, 11:49 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? আগরতলা ষড়যন্ত্র মামলা ও গণঅভ্যুত্থান ঈদগাঁওতে ২৫ লিটার দেশীয় চোলাই মদসহ আটক-২ জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬

ঠাকুরগাঁওয়ে প্রতিবেশী হত্যায় একজনের যাবজ্জীবন

ঠাকুরগাঁওয়ে প্রতিবেশী হত্যায় একজনের যাবজ্জীবন ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে জমি নিয়ে বিরোধের জেরে ১১ বছর আগে প্রতিবেশীকে হত্যা মামলায় এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। রোববার দুপুরে ঠাকুরগাঁও জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বি.এম তারিকুল কবীর এ রায় ঘোষণা করেন। দণ্ডিত জাহেরুল ইসলাম জেলার হরিপুর উপজেলার গেদুড়া ইউনিয়নের মেদনীসাগর কিসমত গ্রামের আবু তাহেরের ছেলে। বিস্তারিত..

সাপাহারে প্রতিনিয়ত ইটভাটায় পুড়ছে কাঠ

সাপাহারে প্রতিনিয়ত ইটভাটায় পুড়ছে কাঠ সাপাহার (নওগাঁ) প্রতিনিধি : কোন নিয়মনীতির তোয়াক্কা না করে নওগাঁর সাপাহারে মফস্বল এলাকা শিমুলডাঙ্গা রামাশ্রম গ্রামের অদূরে একটি ইটভাটায় টিনের চিমনী বসিয়ে ও এলাকার বনায়ন ধ্বংস করে করাত কল বসিয়ে গাছ কেটে ইটভাটায় পুড়ছে কাঠ। জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলার কয়েকজন লোক দীর্ঘদিন ধরে উপজেলার ওই এলাকায় এসে কৃষকের ধান চাষের বিস্তারিত..

রেপার পাড়া এতিম শিশু সুরক্ষায় সমাজের করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

রেপার পাড়া এতিম শিশু সুরক্ষায় সমাজের করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত আবদুর রহমান চৈক্ষ্যং প্রতিনিধি ঃ বান্দরবান আলীকদম উপজেলা রেপার পাড়া এতিমখানা শিশুদের উন্নতি ও শিক্ষালয় সুব্যবস্থা সুরক্ষায় সমাজের করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। রবিবার সকাল ১০.৩০ মিনিট এই মতবিনিময় অনুষ্ঠিত হয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,আলীকদম উপজেলা নির্বাহী অফিসার জনাব, মোঃ নাজমুল হায়দার রেপার পাড়া বিস্তারিত..

বনানীর এফআর টাওয়ারের অগ্নিকাণ্ড পরিকল্পিত?

  বনানীর এফআর টাওয়ারের অগ্নিকাণ্ড পরিকল্পিত?   পুরান ঢাকার চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডের রেশ কাটতে না কাটতেই আবারো অগ্নিকাণ্ড। তবে এবারের অগ্নিকাণ্ডের ঘটনার স্থান পুরান ঢাকা নয়, নতুন ঢাকা। গত বৃহস্পতিবার দুপুর ১ টার দিকে বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাণ হারিয়েছেন ২৫ জন, আহত হয়েছেন ৭০ জনেরও বেশি। চকবাজারের আগুনের সূত্রপাত সিলিন্ডার থেকে হলেও বনানীর বিস্তারিত..

রম্য: বিএনপি ও ঈদের পর আন্দোলন  

রম্য: বিএনপি ও ঈদের পর আন্দোলন হ্যালির ধূমকেতু পৃথিবীর আকাশেদৃশ্যমান হয় ৭৫-৭৬ বছর পরপর।আমার শৈশবের একটি বড় আক্ষেপছিল আমার জন্মদশায় ধূমকেতু দেখারসম্ভাবনা নেই। শৈশবের আক্ষেপ নিয়েবড় হয়ে আমি চিনলাম বিএনপিকে,আর তারপর আমার অন্তকৌতূহলেরএকটা বড় অংশ দখল করলো”বিএনপি ও তাদের ঈদের পরআন্দোলন!” আমার ব্যক্তিগতভাবে মনে হয়,বিএনপির ‘ঈদের পর আন্দোলন’কথাটি একটি জাতীয় সমস্যায় পরিণতহয়েছে। এই চমকপ্রদ আন্দোলনটিকোন ঈদের পর হবে তা নিয়ে জনমনেবিভ্রান্তি চলে আসছে দীর্ঘদিন ধরে।কেউ কেউ মনে করেন এটি হবে শেষযমানায়। আবার কারো কারো মতেমহামতি অ্যালেকজান্ডার কর্তৃকআটককৃত দুই হিংস্র জাতি ইয়াজুদ-মাজুজ যেদিন আবার মুক্ত হয়েপৃথিবীতে তান্ডব চালাবে একই দিনেবিএনপি নামবে তাদের স্মরণকালেরসবচেয়ে চোখ ধাধানো আন্দোলননিয়ে। কিন্তু ঈদের পর ঈদ চলে যায়,আন্দোলনের পর আন্দোলন চলে যায়;এর মাঝে পদ্মাসেতুর কাজ শেষেরদিকে, মহাকাশে চলেগেলো বঙ্গবন্ধুস্যাটেলাইট- কিন্তু বিএনপির কথিতআন্দোলনের দেখা মেলে না। দেশেরষোলো সতের কোটি মানুষের অপেক্ষারযেন শেষ নেই। এভাবে চলতে পারে না।বিএনপির উচিত দেশের কথা ভেবে,জনগণের কথা ভেবে তাদের সংলাপেপরিবর্তন আনা। আন্দোলন হবে না,সেটা আমরা জানি। কিন্তু বিএনপিনেতারা যেন আর ‘ঈদের পর’ শব্দ দু’টিউচ্চারণ না করেন অন্তত! সম্প্রতি আবারো বিএনপি জানিয়েছে,কারাবন্দী বেগম খালেদা জিয়ার মুক্তিরদাবিতে লাগাতার কর্মসূচি পালনেরচিন্তা করছে বিএনপি। বুদ্ধিমান পাঠকনিশ্চই অনুমান করতে পারছেন এইকর্মসূচির জন্যে বিএনপি কোনসময়টাকে বেছে নিয়েছে?! হ্যা আপনিসঠিক, আসছে রোজার ঈদের পরআবারো কঠোর আন্দোলনেরপরিকল্পনা করছে বিএনপি! এর পেছনেঅবশ্য তাদের যুক্তিও আছে, এপ্রিলেএইচএসসি পরীক্ষা ও মে মাসে রমজানথাকায় মূলত ঈদের পরের সময়টাইবিএনপি পছন্দ করেছে! বিস্তারিত..

ই-লার্নিংয়ের মাধ্যমে সারাবিশ্ব হবে ছাত্র-ছাত্রীদের পাঠশালা: পররাষ্ট্রমন্ত্রী

ই-লার্নিংয়ের মাধ্যমে সারাবিশ্ব হবে ছাত্র-ছাত্রীদের পাঠশালা: পররাষ্ট্রমন্ত্রী     নিউজ ডেস্ক: ই-লার্নিংয়ের মাধ্যমে সারাবিশ্ব হবে ছাত্র-ছাত্রীদের পাঠশালা। প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে ছাত্র-ছাত্রীদের ‘আমি পারি’ এই বিশ্বাস নিয়ে এগিয়ে যেতে অনুরোধ করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। শনিবার (৩০ মার্চ) সিলেট পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ে সেসিপ-এর আওতায় সিলেট অঞ্চলের ই-লার্নিং মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বিস্তারিত..

তজুমদ্দিন মহিলা ভাইচ চেয়ারম্যান কহিনুর বেগমের উপর হামলা গাড়ি ভাংচুর

এম এইচ ফাহাদ-ভোলা প্রতিনিধি : ভোলার তজুমদ্দিনে উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী কোহিনূর বেগম শিলার উপর হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাত সাড়ে ১১ টায় উপজেলা সদরে থানার পাশে মডেল স্কুলের সামনে এ হামলা চালানো হয়। এ সময় প্রার্থী ও তার স্বামী নির্বাচনী কাজে থানায় আসছিলেন। ফুটবল প্রতীকের প্রার্থী কোহিনূর বেগম শিলার স্বামী এ্যাডভোকেট বিস্তারিত..

ভোলার ৩টি উপজেলায় বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া চলছে শান্তিপূর্ণ ভোট গ্রহন

 এম এইচ ফাহাদ-ভোলা প্রতিনিধি : ভোলার তজুমদ্দিন উপজেলা বিচ্ছিন্ন বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া এবং নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীর গাড়ি ভাংচুর ও হামলার মধ্যে দিয়ে ভোলার তজুমদ্দিন ও লালমোহন উপজেলায় চলছে শান্তিপূর্ণ ভোট। ৩১মার্চ সকাল ৮টা থেকে ভোলার ৩ উপজলায় শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ চলছে। এর মধ্য তজুমদ্দিন ও লালমাহন উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে এবং দৌলতখান উপজেলা বিস্তারিত..

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঝিনাইদহে গণ-অনশন

মোঃ জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে গণ-অনশন কর্মসূচী করেছে ঝিনাইদহ জেলা বিএনপি। এ উপলক্ষ্যে শনিবার সকাল থেকে ঝিনাইদহ শহরের ফ্যামিলি জোন কমিউনিটি সেন্টারে বিএনপি’র শত শত নেতাকর্মী গণ-অনশন কর্মসূচীতে অংশগ্রহণ করেন। গণ-অনশন কর্মসূচীতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি মসিউর রহমান। তিনি বলেন বিস্তারিত..

ঝিনাইদহে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাগণের চাহিদাভিত্তিক সাব-ক্লাস্টার প্রশিক্ষণ

মোঃজাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধিঃ  “প্রাথমিক শিক্ষার দীপ্তি উন্নত জীবনের ভিত্তি” এই প্রতিপাদ্যকে সামকে রেখে বাংলাদেশের মধ্যে ১ম ঝিনাইদহ সদর উপজেলায় চলছে ডিজিটাল কন্টেন্ট প্রস্তুত ও শ্রেণিকক্ষে ব্যবহার এর চাহিদাভিত্তিক সাব-ক্লাস্টার প্রশিক্ষণ। শনিবার সকাল ৯ টা থেকে বিকাল ৫ পর্যন্ত সদর উপজেলার হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কক্ষে এ প্রশিক্ষণের আয়োজন করেন সদর উপজেলা শিক্ষা অফিস। মাল্টিমিডিয়া বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com