January 16, 2022, 2:42 pm

শিরোনাম :
মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান নাইক্ষ্যংছড়ি পাহাড় থেকে অস্ত্র-গুলিসহ ৪ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেপ্তার খুটাখালীতে টমটম গ্যারেজে দুর্ধর্ষ ডাকাতি, ৫ লাখ টাকার ব্যাটারী লুট রমজানে বিপুল পণ্য বিক্রি করবে টিসিবি প্রস্তুতি অনুযায়ী সয়াবিন, চিনি ও মসুর ডাল কিনতে দরপত্র আহ্বান

জাতির জনকের জন্মবার্ষিকীতে শিক্ষার্থীদদের মাঝে গোলাম রাব্বানীর লেখা বই বিতরণ

জাতির জনকের জন্মবার্ষিকীতে শিক্ষার্থীদদের মাঝে গোলাম রাব্বানীর লেখা বই বিতরণ সেলিম উল্লাহঃ আজ ১৭ ই মার্চ । জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মদিন । এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোপালগঞ্জ জেলা টুঙ্গী পাড়ায় জন্মগ্রহণ করেন । তার জন্মদিন উপলক্ষে বংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানীর লেখা ছাত্রলীগের ঐতিহাসিক অর্জন বিস্তারিত..

পরিবর্তন প্রত্যাশী.

।।কবিতার পাতা।। পরিবর্তন প্রত্যাশী. মোহাম্মদ ইসমাইল । এসো, এসো হে সাম্যবাদীরা, এসো, এসো হে কৃষক- শ্রমিক-কুলি- মজুর আর পরিবর্তন প্রত্যাশীরা । দেখো অন্তর চক্ষু মেলিয়া ওহে আতুড়েরা, তোমার দুয়ারে দিয়েছে হানা ঐ শকুনের বংশধর। তব এ ধরায় স্বর্গীয় সুখ করিতে বরাত রুখে দাও নির্যাতন, বজ্রকন্ঠে বোল তোল আর নিজ হস্তে করো দমন । দূর্নীতি- দুঃশাসন বিস্তারিত..

ঠাকুরগাঁওয়ে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু

ঠাকুরগাঁওয়ে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যুআসিফ জামান,ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও রোডে চামড়া পট্টি নামক স্থানে সুগার মিলের পাশ্বে রেল লাইনে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। রবিবার সকাল ১০ টা ৪৫ মিনিটে ঠাকুরগাঁও রোডে এ ঘটনা ঘটে। মৃত ব্যক্তিটির নাম পরিচয় তাৎক্ষনিক ভাবে জানা যায়নি। তবে স্থানীয় একাধিক ব্যক্তি এই প্রতিবেদককে জানান, ট্রেনে কাটা বিস্তারিত..

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন গণতান্ত্রিক নেতা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন গণতান্ত্রিক নেতা-রমেশ চন্দ্র সেন আসিফ জামান,ঠাকুরগাঁও প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোনো বিপ্লবী বা উগ্রবাদী নেতা ছিলেন না। তিনি ছিলেন গণতান্ত্রিক নেতা। তিনি গণতন্ত্রকে লালন করতেন এবং গণতন্ত্রকে দিয়েই আন্দোলন সংগ্রাম এগিয়ে নিয়ে গেছেন বলে মন্তব্য করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন। রোববার (১৭ মার্চ) বঙ্গবন্ধু বিস্তারিত..

প্রতিবন্ধীদের মেধাকে কাজে লাগিয়ে দেশ এগিয়ে নিতে হবে – বিজিবি অধিনায়ক সামিউন্নবী

প্রতিবন্ধীদের মেধাকে কাজে লাগিয়ে দেশ এগিয়ে নিতে হবে – বিজিবি অধিনায়ক সামিউন্নবীআসিফ জামান,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের পিবিজিএম, পিবিজি, এমএস ৫০ বিজিবি অধিনায়ক লে. কর্নেল এসএনএম সামিউন্নবী চৌধুরী বলেছেন, প্রতিবন্ধীরাও অনেক মেধার অধিকারী। প্রতিবন্ধীদের মেধাকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিতে হবে। রবিবার সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার আরাজী ঝাড়গাঁও এলাকায় একতা প্রতিবন্ধী উন্নয়ন স্কুল ও পুনর্বাসন কেন্দ্র কর্তৃক বিস্তারিত..

বান্দরবান পিটিআইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০১৯ উদযাপন

রাসেল তালুকদার,বান্দরবানঃ বান্দরবান পিটিআইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০১৯ উদযাপিত হয়েছে। আজ সকাল ৯ টায় পিটিআইয়ের মিলনায়তনে এ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উক্ত পিটিআইয়ের সম্মানিত সুপারিন্টেনডেন্ট জনাব সুব্রতা গুহ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পিটিআইয়ের সম্মানিত ইন্সট্রাক্টর জনাব এ কে এম বিস্তারিত..

সিলেটের আর একটি উল্লেখযোগ্য দর্শনীয় স্থান হলো ভোলাগঞ্জ

সিলেটের আর একটি উল্লেখযোগ্য দর্শনীয় স্থান হলো ভোলাগঞ্জ। রোপওয়ে, পাথর কোয়ারী আর পাহাড়ী মনোলোভা দৃশ্য অবলোকনের জন্য এখানে প্রতিদিনই আগমন ঘটে পর্যটকদের। সিলেট থেকে ভোলাগঞ্জের দূরত্ব মাত্র ৩৩ কিলোমিটার। শহর থেকে ভোলাগঞ্জ পর্যন্ত সরাসরি কোন যানবাহন সার্ভিস নেই। আগন্তুকরা সিলেট (Sylhet) থেকে টুকেরবাজার পর্যন্ত যাত্রীবাহি বাস অথবা ফোরস্ট্রোকযোগে যাতায়াত করেন। টুকের বাজার থেকে ভোলাগঞ্জ পর্যন্ত বিস্তারিত..

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে অর্থনৈতিক অগ্রগতিতে : অবদান রাখতে পারে পর্যটন খাত  

।। মো.ফরিদ উদ্দিন, সাংবাদিক কলাম লেখক।। দক্ষিণ এশিয়ার ক্ষুদ্র একটি দেশ বাংলাদেশ। ছাপ্পান্ন হাজার বর্গমাইলের আমাদের এই মাতৃভূমিতে রয়েছে অপার সৌন্দর্যের লীলা ভূমি। অনেক আগে থেকেই দেশের রূপ বৈচিত্র্য বিমোহিত করেছে দেশি বিদেশী বহু পর্যটককে।এজন্যই বাংলাদেশকে রূপের রানী হিসেবে আখ্যায়িত করা হয়েছে। সবচেয়ে দ্রুত সম্প্রসারণশীল ও বৃহৎ বাণিজ্যিক কর্মকান্ড হিসেবে পর্যটন শিল্প আজ বেশ জনপ্রিয় বিস্তারিত..

হারিয়ে যাচ্ছে ভেষজগুণ সম্পন্ন আকন্দ পাতা  

মোঃ শাহাদাত হোসেন মনু সিনিয়র রিপোর্টার গ্রাম বাংলার মেঠো পথে পা বাড়ালেই এক সময়ে রাস্তার দু’পাশে দেখা যেতো সারি সারি আকন্দ গাছ। এটিকে মূলতো কেউ চাষ করতো না। প্রাকৃতিকভাবেই জন্ম নিয়ে বড় হতো। মেঠো পথের পাশের বাড়ি অথবা সবজি ক্ষেতে বেড়া দেয়া কাজে ব্যবহৃত হতো এ আকন্দ গাছ। বয়স্কদের বাত ব্যাথা দেখা দিলে সরিষা তৈল বিস্তারিত..

৯ জেলা সামলাচ্ছেন নারী ডিসি

৯ জেলা সামলাচ্ছেন নারী ডিসি   মাঠ প্রশাসনের গুরুত্বপূর্ণ পদ হচ্ছে জেলা প্রশাসক (ডিসি)। ডিসি জেলার সর্বেসর্বা। দেশের ৬৪ জেলায় ৬৪ জন ডিসি রয়েছেন। সরকারের উপসচিব পদমর্যাদার কর্মকর্তাদের জেলা প্রশাসক নিয়োগ দেয়া হয়। বর্তমানে ৯ জেলায় নারী ডিসিরা দায়িত্ব পালন করছেন। তারা হলেন- সিরাজগঞ্জের ডিসি কামরুন নাহার সিদ্দীকা, নড়াইলের আনজুমান আরা, নরসিংদীর সৈয়দা ফারহানা কাউনাইন, বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com