January 25, 2022, 8:56 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান

দৈনিক পাঁচবার নামাজ পড়লে মানুষ শারীরিকভাবে সুস্থ থাকবে: মার্কিন যুক্তরাষ্ট্রের বিংহ্যাম্পটন বিশ্ববিদ্যালয়ের গবেষণা

দৈনিক পাঁচবার নামাজ পড়লে মানুষ শারীরিকভাবে সুস্থ থাকবে: মার্কিন যুক্তরাষ্ট্রের বিংহ্যাম্পটন বিশ্ববিদ্যালয়ের গবেষণা মুসলিমরা দিনে পাঁচবার নামাজ পড়ে। এর মাধ্যমে মূলত আল্লাহর একটি আদেশ পালন হয়। সেই সাথে আল্লাহর সাথেও সাক্ষাত হয়। একটি হাদিসে এসেছে, নামাজ হচ্ছে মুমিনের মেরাজ।পবিত্র কুরআনে মহান আল্লাহপাক ইরশাদ করেছেন, তারপর তোমরা নামাজ শেষ করার পর দাঁড়িয়ে, বসে ও শুয়ে সব বিস্তারিত..

নতুন গ্রেডে উন্নীত হচ্ছেন প্রাথমিকের শিক্ষক-কর্মকর্তারা

নতুন গ্রেডে উন্নীত হচ্ছেন প্রাথমিকের শিক্ষক-কর্মকর্তারা মোঃ নাজমুল হুদা:নতুন গ্রেডে অন্তর্ভূক্ত হতে যাচ্ছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও প্রাথমিক শিক্ষা কার্যালয়ের কর্মকর্তারা। বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক পদ সৃষ্টির প্রস্তাবও রয়েছে। ইতোমধ্যে ‘শিক্ষক নিয়োগ বিধিমালা’র চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে। আগামী এক মাসের মধ্যে গ্রেড পরিবর্তনের নির্দেশনা জারি করা হতে পারে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এসব বিস্তারিত..

৭ মার্চ ইতিহাসের অমূল্য সম্পদ

৭ মার্চ ইতিহাসের অমূল্য সম্পদ ।। ফরিদ উদ্দিন।। ডেস্ক রিপোর্ট: ১৯৭১ সালের ৭ মার্চ। মাত্র ১৪ দিন আগে গিয়েছিলাম একুশের প্রভাতফেরিতে; অরুণোদয়ের একটু আগে কয়েক গোছা ফুল হাতে নিয়ে, শিশিরভেজা ঘাসের ওপর দিয়ে হাঁটতে হাঁটতে রেসকোর্স ময়দানের পাশ দিয়ে বর্ধমান হাউস (বাংলা একাডেমি) পার হয়ে মেডিকেল কলেজের উত্তর দিকের প্রান্ত দিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে। প্রভাতফেরির আমেজের বিস্তারিত..

বিপর্যয় পিছু ছাড়ছে না বিএনপির, দলত্যাগের মিছিলে ঢাকার নেতা মোল্লা সাইফুল

বিপর্যয় পিছু ছাড়ছে না বিএনপির, দলত্যাগের মিছিলে ঢাকার নেতা মোল্লা সাইফুল নিউজ ডেস্ক: বিপদ ও বিপর্যয় যেন পিছু ছাড়ছে না বিএনপির। সংসদ নির্বাচনে পরাজয়, বেগম জিয়ার মুক্তিতে ব্যর্থতা, ভঙ্গুর ও দুর্বল নেতৃত্বের কারণে গণপদত্যাগ-গণবহিষ্কারে বিপর্যস্ত বিএনপির প্রাণ প্রদীপ নিভুনিভু অবস্থায় রয়েছে। এরইমধ্যে নতুন করে দুঃসংবাদ দিলেন রাজধানীর কোতোয়ালি থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক। দলে উপযুক্ত ‘মূল্যায়ন’ বিস্তারিত..

মির্জা ফখরুলের সিদ্ধান্তে অনাস্থা, লন্ডনের ইশারায় বেপরোয়া রিজভী

নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর বিএনপির রাজনীতিতে নতুন মেরুকরণ সৃষ্টি হয়েছে। নতুন করে ক্ষমতার দ্বন্দ্বে জড়িয়ে পড়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। দলীয় নেতৃত্বসহ বিএনপির প্রাত্যহিক কার্যক্রম পরিচালনায় প্রভাব বিস্তার করাকে কেন্দ্র করে শীতল যুদ্ধে জড়িয়ে পড়েছেন উভয়ে। মির্জা ফখরুল মহাসচিব হলেও বিস্তারিত..

আওয়ামী লীগে মিলে মিশে একাকার হতে চায় বিএনপি!

আওয়ামী লীগে মিলে মিশে একাকার হতে চায় বিএনপি! নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে যুদ্ধংদেহী থাকলেও নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানার থেকে মাত্র ৮ টি আসন পাবার পর থেকে নিজের অবস্থান বুঝতে পেরেছে বিএনপি। যার কারণে বর্তমান বিএনপি চাচ্ছে সরকারের সঙ্গে একাত্মতা প্রকাশ করে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে। দলটির বিভিন্ন দায়িত্বশীল সূত্রের বরাতে তথ্যের সত্যতা বিস্তারিত..

বিএনপির তৃণমূলে বহিষ্কারের সংখ্যা ১০০ ছাড়ালো, বাড়ছে ক্ষোভ

বিএনপির তৃণমূলে বহিষ্কারের সংখ্যা ১০০ ছাড়ালো, বাড়ছে ক্ষোভ   নিউজ ডেস্ক: উপজেলা নির্বাচন বর্জনের প্রশ্নে কেন্দ্রীয় বিএনপির সঙ্গে মতানৈক্যের জেরে একের পর এক বহিষ্কৃত হচ্ছেন বিএনপির তৃণমূল নেতারা। এদিকে উপজেলা নির্বাচনকে স্থানীয় জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণের নির্বাচন বলে অভিহিত করে বহিষ্কৃতরাও নিজেদের সিদ্ধান্তে অটুট। কেন্দ্র ও তৃণমূলের এমন দ্বন্দ্বে কেন্দ্রীয় বিএনপি থেকে তৃণমূল বিএনপির বহিষ্কৃত নেতাদের বিস্তারিত..

জাইকা’র গবেষণায় বই প্রকাশ, ‘অভাবনীয় উন্নয়নে’ প্রশংসিত বাংলাদেশ

জাইকা’র গবেষণায় বই প্রকাশ, ‘অভাবনীয় উন্নয়নে’ প্রশংসিত বাংলাদেশ নিউজ ডেস্ক: বিভিন্ন প্রতিকূল পরিবেশ, রাজনৈতিক অস্থিতিশীলতা, বৈষম্য এবং তীব্র প্রাকৃতিক দুর্যোগের ঝুঁকি সত্ত্বেও বাংলাদেশের অভাবনীয় সাফল্য নিয়ে একটি গবেষণার প্রেক্ষিতে বাংলাদেশের অগ্রগতি নিয়ে বই প্রকাশ করেছে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)। যেখানে বাংলাদেশের উন্নয়নকে ‘মিরাকল’ তথা অলৌকিক বলে উল্লেখ করা হয়েছে। গবেষণাবিষয়ক ওই বইয়ে বলা হয়েছে, বিস্তারিত..

ঐতিহাসিক ৭ই মার্চে ভাষন মূলত বাংগালী জাতির মুক্তির সনদ

ঐতিহাসিক ৭ই মার্চে ভাষন মূলত বাংগালী জাতির মুক্তির সনদ এম এইচ ফাহাদ-বিশেষ প্রতিনিধি।ভায়েরা আমার, আজ দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আপনারা সবই জানেন এবং বোঝেন। আমরা আমাদের জীবন দিয়ে চেষ্টা করেছি। কিন্তু দুঃখের বিষয়, আজ ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, রংপুরে আমার ভাইয়ের রক্তে রাজপথ রঞ্জিত হয়েছে। আজ বাংলার মানুষ মুক্তি চায়, বাংলার বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com