January 16, 2022, 2:32 pm

শিরোনাম :
মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান নাইক্ষ্যংছড়ি পাহাড় থেকে অস্ত্র-গুলিসহ ৪ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেপ্তার খুটাখালীতে টমটম গ্যারেজে দুর্ধর্ষ ডাকাতি, ৫ লাখ টাকার ব্যাটারী লুট রমজানে বিপুল পণ্য বিক্রি করবে টিসিবি প্রস্তুতি অনুযায়ী সয়াবিন, চিনি ও মসুর ডাল কিনতে দরপত্র আহ্বান

বাবাকে বাঁচাতে, কুদ্দুস বয়াতীর মেয়ের আকুল আবেদন

বাবাকে বাঁচাতে, কুদ্দুস বয়াতীর মেয়ের আকুল আবেদন  প্রেসটিভি : কুদ্দুস বয়াতির আইডি থেকে তার ছোট মেয়ে ফেসবুকে একটি পোস্ট প্রদান করা হয়েছে। সেখানে লেখা হয়েছে, ‘আমি তানহা কুদ্দুস প্রাপ্তি, আমি আপনাদের সবার প্রিয় শিল্পী কুদ্দুস বয়াতী’র ছোট মেয়ে। আপনারা জানেন আজ কয়েক দিন যাবত আমার আব্বু জাতীয় বক্ষব্যাধী হাসপাতালে চিকিৎসাদিন অবস্থায় আছে। মুখে কোন খাবারই বিস্তারিত..

ঠাকুরগাঁওয়ে ২১ শে ফেব্রুয়ারিতে আলোচনা সভা ও পুরুষ্কার বিতরণ অনুষ্ঠান

ঠাকুরগাঁওয়ে ২১ শে ফেব্রুয়ারিতে আলোচনা সভা ও পুরুষ্কার বিতরণ অনুষ্ঠান আসিফ জামান, ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসন আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৫ টায়কেন্দ্রীয় শহীদ মিনার বড় মাঠের চত্তরে উপজেলা অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জনাব আমিনুল ইসলাম এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিস্তারিত..

২১শে ফেব্রুয়ারি উপলক্ষে সোনাইমুড়ীতে কুইজ কুইজ প্রতিযোগিতার আয়োজন করে:আমরা নোয়াখাইল্লা পরিবার

২১শে ফেব্রুয়ারি উপলক্ষে সোনাইমুড়ীতে কুইজ কুইজ প্রতিযোগিতার আয়োজন করে:আমরা নোয়াখাইল্লা পরিবার   প্রান্ত দাস জয়:প্রতিনিধি,নোয়াখালী:- আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নোয়াখালীর সোনাইমুড়ীতে রুবীরহাট বঙ্গবন্ধু উচ্চ-বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে কুইজ-কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। আমরা নোয়াখাইল্লা পরিবার এর পক্ষ থেকে এই কুইজ-কুইজ এর আয়োজন করে। হাতের লেখা সুন্দর,সাধারণ-জ্ঞান,রচনা এসব বিষয়ের উপর কুইজ-কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। উক্ত কুইজ প্রতিযোগীতায় ১ম,২য় বিস্তারিত..

২১শে ফেব্রুয়ারি উপলক্ষে সোনাইমুড়ীতে কুইজ কুইজ প্রতিযোগিতার আয়োজন করে:আমরা নোয়াখাইল্লা পরিবার

প্রান্ত দাস জয়,নোয়াখালী প্রতিনিধি : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নোয়াখালীর সোনাইমুড়ীতে রুবীরহাট বঙ্গবন্ধু উচ্চ-বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে কুইজ-কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। আমরা নোয়াখাইল্লা পরিবার এর পক্ষ থেকে এই কুইজ-কুইজ এর আয়োজন করে। হাতের লেখা সুন্দর,সাধারণ-জ্ঞান,রচনা এসব বিষয়ের উপর কুইজ-কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। উক্ত কুইজ প্রতিযোগীতায় ১ম,২য় ও ৩য় স্থান অধিকারী বিজয়ীদের মধ্যে অনুষ্ঠানের শেষে পুরষ্কার বিতরন করা বিস্তারিত..

যথাযথ মর্যাদায় ভোলা জেলা আ’লীগের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

যথাযথ মর্যাদায় ভোলা জেলা আ’লীগের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত এম এইচ ফাহাদ-ভোলা: যথাযথ মর্যাদায় সকল ভাষা শহীদের ভোলা জেলা আওয়ামীলীগের শ্রদ্ধা নিবেদন। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৯ উপলক্ষে সকল ভাষা শহীদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানায় ভোলা জেলা আওয়ামীল সহ দলটির বিভিন্ন অংগসংগঠনের নেতৃবৃন্দ। ২১শে ফেব্রুয়ারি প্রথম আওয়ামীলীগ কতৃক আয়োজিত ভোলার বাংলাস্কুল মোরের দলীয় কার্যালয় থেকে একটি বিস্তারিত..

ঠাকুরগাঁওয়ের ঐতিহ্যবাহী টাঙ্গন ব্রিজ রক্ষায় ঠাকুরগাঁও বাসীর প্রতিবাদ সমাবেশ

ঠাকুরগাঁওয়ের ঐতিহ্যবাহী টাঙ্গন ব্রিজ রক্ষায় ঠাকুরগাঁও বাসীর প্রতিবাদ সমাবেশ   ঠাকুরগাঁও প্রতিনিধি : মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত ঠাকুরগাঁওয়ের ঐতিহ্যবাহী টাঙ্গন ব্রিজ রক্ষায় প্রতিবাদ সমাবেশ করেছে ঠাকুরগাঁও বাসী।   বৃহস্পতিবার (২১শে ফেব্রুয়ারি) সকালে টাঙ্গন ব্রিজ সংলগ্ন অপরাজয় ৭১ স্মৃতি স্তম্ভের সামনে প্রতিবাদ সমাবেশ করে ঠাকুরগাঁও বাসী। প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিল ঠাকুরগাঁওয়ের বিভিন্ন স্তরের পেশাজীবী মানুষ ও স্কুল-কলেজের বিস্তারিত..

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জার্নালিস্ট ফোরাম ভোলার শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন

মোঃ এরশাদ হোসেন-নিজস্ব প্রতিনিধি: মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে ভোলা জেলার সাংবাদিকদের অন্যতম সংগঠন জার্নালিস্ট ফোরাম ভোলা। যথাযথ মর্যাদায় দিবসটি পালনের লক্ষে ২১শে ফেব্রুয়ারির প্রথম প্রহরে ১২টা ১’মিনিটের সময়  ভোলার সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে অবস্তিত জেলার কেন্দ্রিয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পনের মাধ্যমে শহীদের প্রতি বিনিম্র শ্রদ্ধা নিবেদন করে বিস্তারিত..

ভাষা আন্দোলনের প্রতীক হয়ে রয়েছে শহীদ মিনার।

।।ফরিদ উদ্দিন।। বাংলাদেশের স্বাধীনতার পক্ষে জোড়ালো দাবি অনেক পুরোনো। ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি প্রথম পাকিস্তানি শাসক গোষ্ঠির রক্তস্নাত রোসানলে পড়ে নিরস্ত্র স্বাধীনচেতা বাঙ্গালীরা। ভাষার জন্য জীবন দিয়ে বাঙ্গালীরাই দেখিয়ে দেয় দাবি আদায়ের পথপরিক্রমা। এরপর নানা পর্যায় পেড়িয়ে ৭১’। একাত্তরের যুদ্ধেই আসে চূড়ান্ত বিজয়। তবে ভাষা আন্দোলনের প্রতীক হয়ে রয়েছে শহীদ মিনার। ভাষা শহীদদের স্মৃতিকে অমর বিস্তারিত..

১৯৫২ সাল থেকে প্রতি বছর এ দিনটি জাতীয় ‘শোক দিবস’ হিসেবে উদ্‌যাপিত

১৯৫২ সাল থেকে প্রতি বছর এ দিনটি জাতীয় ‘শোক দিবস’ হিসেবে উদ্‌যাপিত ।।ফরিদ উদ্দিন।।  বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিচালনায় ২১ ফেব্রুয়ারি রাত ১২টা এক মিনিটে প্রথমে রাষ্ট্রপতি এবং পরে একাধিক্রমেপ্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শিক্ষকবৃন্দ, ঢাকাস্থ বিভিন্ন দূতাবাসের কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন এবং সর্বস্তরের জনগণ কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন। বিস্তারিত..

বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন

আন্দোলন ১৯৪৭ সালে দীর্ঘ ২০০ বছরের ব্রিটিশ শাসনের অবসান ঘটিয়ে জন্ম নেয় দুটি রাষ্ট্র ভারত ও পাকিস্তান। জাতিগত ও সংস্কৃতিগত মিল না থাকা স্বত্বেও শুধু মাত্র ধর্মের দোহাই দিয়ে পূর্ব বাংলাকে পাকিস্তানের সাথে সংযুক্ত করে দেওয়া হয়। এর পরপরই পাকিস্তানের রাষ্ট্রভাষা কী হবে এ নিয়ে প্রশ্ন দেখা দেয়। পাকিস্তানের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং উর্দুভাষী বুদ্ধিজীবীরা বলেন, পাকিস্তানের রাষ্ট্রভাষা হবে বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com