January 24, 2022, 2:30 pm

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান

চকরিয়া-পেকুয়া আসনে তিন সালাহ উদ্দিন!

সেলিম উদ্দীন,কক্সবাজার : কক্সবাজার জেলার বৃহত্তম চকরিয়া ও পেকুয়া উপজেলা নিয়ে গঠিত কক্সবাজার ১ সংসদীয় আসন। এ আসনে তিন দলের ৩ সালাহ উদ্দিনকে নিয়ে ভোটারদের মাঝে নানা কৌতুহল রয়েছে। তৎমধ্যে বীর মুক্তিযোদ্ধা এএইচ সালাহ উদ্দিন মাহমুদ সর্বপ্রথম চকরিয়া উপেজলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পাশাপাশি জাতীয় পাটি (এরশাদ) থেকে মনোনয়ন নিয়ে পর পর দু’বার সংসদ সদস্য বিস্তারিত..

কক্সবাজারে ছাত্রী হত্যার প্রধান আসামির গুলিবিদ্ধ লাশ উদ্ধার

সেলিম উদ্দীন,কক্সবাজার : কক্সবাজার সমুদ্র সৈকতের কবিতা চত্বর থেকে নুরুল কবির (৩০) নামে এক যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। এসময় ঘটনাস্থল থেকে ১টি দেশীয় তৈরি অস্ত্র ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। বুধবার (১৪ নভেম্বর) সকালের দিকে লাশ উদ্ধার করা হয়। নিহত নুরুল কবির শহরের দক্ষিণ রুমালিয়ারছড়া এলাকার আব্দুল করিমের ছেলে। তিনি উখিয়ার বিস্তারিত..

ভোলা থেকে ১১০ কেজি হরিণের মাংস ও চামড়াসহ আটক-২

মাহমুদুল হাসান ফাহাদ-ভোলা : ভোলার বোরহানউদ্দিন উপজেলার টবগি ইউনিয়নের ২ নম্বার ওয়ার্ড থেকে ১১০ কেজি হরিণের মাংস ও ১টি চামড়াসহ ঝন্টু চন্দ্র দাস ও মাহেন্দ্র ড্রাইভার হাফিজ নামে দুই যুবককে আটক করেছে থানা পুলিশ। তবে এ হরিণের মাংস পাচারের মূলহোতা ভোলা সদর রোডস্থ হোটেল আলাউদ্দিনের মালিক মো. আলাউদ্দিনকে আটক করতে পারেনি পুলিশ। এ হরিণের মাংস বিস্তারিত..

আজ বিশ্ব ডায়াবেটিস দিবস

দেশে ডায়াবেটিস আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। নারী-পুরুষ-শিশু সব বয়সী মানুষই এখন ডায়াবেটিসে আক্রান্ত হচ্ছে। শহরাঞ্চলের সঙ্গে পাল্লা দিয়ে গ্রামাঞ্চলেও এ ঘাতকব্যাধি মহামারী আকারে ছড়িয়ে পড়ছে। আন্তর্জাতিক ডায়াবেটিক ফেডারেশন (আইডিএফ) এবং বাংলাদেশ ডায়াবেটিক সমিতির বাংলাদেশে ডায়াবেটিস আক্রান্তের সংখ্যা নিয়ে কিছুটা পার্থক্য থাকলেও দুটি সংস্থাই বলছে, আক্রান্ত হয়েও প্রায় ৫০ শতাংশ মানুষই জানেন না যে বিস্তারিত..

নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, গাড়িতে আগুন

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের সময় টিয়ারশেল ও লাঠিচার্জ করেছে পুলিশ। পরে ধাওয়া-পাল্টা ধাওয়ার শুরু হলে পুলিশের গাড়িতে আগুন দেয় বিএনপির নেতাকর্মীরা। আজ বুধবার দুপুরে ওই এলাকায় এসব ঘটনা ঘটে। জানা যায়, রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সকাল থেকে তৃতীয় দিনের মতো মনোনয়নপত্র বিক্রি শুরু হয়। এসময় কার্যালয়ের বিস্তারিত..

চিকিৎসাক্ষেত্রে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

পুষ্টি, প্রাথমিক চিকিৎসাসেবা ও স্বাস্থ্য—এই তিন খাতে বাংলাদেশের ব্যাপক উন্নয়ন দৃশ্যমান। স্বাস্থ্যখাত এ  সরকারের সাফল্যে আজ বিশ্বব্যাপী স্বীকৃতি লাভ করেছে।ম্যালেরিয়া নির্মূল, ডায়াবেটিস, রক্তচাপ, হৃদরোগ, নারীদের ক্যান্সার প্রতিরোধের চ্যালেঞ্জ মোকাবেলার ক্ষেত্রে সরকারের গৃহীত কর্মসূচি প্রশংসনীয়। দেশে বর্তমানে গড়ে উঠছে উন্নতমানের চিকিৎসাকেন্দ্র , উন্নতিকরণ হচ্ছে বর্তমান চিকিৎসাকেন্দ্রগুলো। বর্তমান ক্ষমতাসীন সরকার প্রায় সকল ধরনের সমস্যার সমাধান করে দেশের বিস্তারিত..

নাইকো মামলার ইতিবৃত্ত

মো: ফরিদ উদ্দিন:  গত ৮ নভেম্বরের ঘটনা। আদালতে খালেদা জিয়া অভিযোগ করেছেন, নাইকো দুর্নীতি মামলা শেখ হাসিনার বিরুদ্ধে না চললেও তার বিরুদ্ধে চলবে কেন? এমন প্রশ্নের উত্তর জানতে ইচ্ছে করতে পারে আপনার, আমার সবার। তবে চলুন জেনে নেওয়া যাক। এই মামলার অভিযোগটা হল,ক্ষমতার অপব্যবহার করে তিনটি গ্যাসক্ষেত্র পরিত্যক্ত দেখিয়ে কানাডার কোম্পানি নাইকোর হাতে তুলে দেওয়ার বিস্তারিত..

লামায় বিষপানে যুবকের মৃত্যু

বান্দরবানের লামা উপজেলায় বিষপানে কিরোয়ান ম্রো (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। বুধবার (১৪ নভেম্বর) ভোর রাতে লামা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সে লামার রুপসীপাড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ড মেনথুই পাড়ার পারিং ম্রো এর ছেলে। নিহতের পিতা পারিং ম্রো বলেন, সোমবার দিবাগত রাতে কিরোয়ান প্রচুর মদ পান করে। মদের নেশায় মাতাল অবস্থায় সে তার বিস্তারিত..

খালেদা জিয়া কোন ভরসায় নির্বাচন করতে চাইছেন?

বাংলাদেশে বিরোধী দল বিএনপির নেত্রী খালেদা জিয়া দু’টি দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হলেও, দলটির নেতারা বলছেন, তাদের নেত্রী তিনটি আসনে নির্বাচন করবেন। বিএনপির নেতারা বিবিসিকে জানিয়েছেন, খালেদা জিয়া নিজেও নির্বাচন করতে চেয়েছেন। যদিও দুর্নীতিতে সাজা হওয়ার কারণে আদৌ তার প্রার্থিতা গৃহীত হবে কীনা – তা নিয়ে বিস্তর সন্দেহ এবং বিভ্রান্তি রয়েছে। খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ বিস্তারিত..

জামায়াত নেতাদের মনোনয়ন: ক্ষোভ ও হতাশায় বিএনপি নেতারা

নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল মোতাবেক আগামী ৩০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। ফলে চিত্র বদলাতে শুরু করেছে জোট কেন্দ্রীয় নির্বাচনী হিসাব-নিকাশের রাজনীতি। ইতোমধ্যে বিজয়ী হবার স্বপ্নে বিভোর হয়ে বর্তমান ২০ দলীয় জোট বহাল রেখেই ‘জাতীয় ঐক্যফ্রন্ট’ নামে নতুন আরেকটি জোটে শামিল হয়েছে বিএনপি। তবে মনোনয়ন ফরম বিক্রির বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com