January 26, 2022, 6:55 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? আগরতলা ষড়যন্ত্র মামলা ও গণঅভ্যুত্থান ঈদগাঁওতে ২৫ লিটার দেশীয় চোলাই মদসহ আটক-২ জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬

চিরতার পানি পানে যেসব উপকার হয়

চিরতার স্বাদ তেতো হলেও এই ফলটির রয়েছে নানান গুণ। চিরতার পাতলা ডালপালা ধুয়ে পরিষ্কার করে গ্লাস বা বাটিতে পানিতে সারা রাত ভিজিয়ে রেখে সকালে ওই পানি খেতে অনেক উপকার পাওয়া যায়। ইউনানী চিকিৎসা অনুযায়ী চিরতা হৃৎপিণ্ড ও যকৃতের সবলকারক, চোখের জ্যোতিবর্ধক ও জ্বর রোগে বিশেষ উপকারী এই চিরতা। আমাদের আজকের এই প্রতিবেদনে চিরতার উপকারিতা ও বিস্তারিত..

পানি কম পান করলে ব্লাড সুগার বাড়ে

খাবার না খেয়েও যে কোন মানুষ অনেকদিন বাঁচতে পারে কিন্তু পানি পান না করলে একদিনও টিকে থাকা অসম্ভব। তবে শুধু পানি পান করলেই হবে না। শরীরকে সুস্থ রাখতে পর্যাপ্ত পানি করা জরুরি। আমাদের শরীরের দুই-তৃতীয়াংশ কাজই হয় পানির উপর ভিত্তি করে। কাজেই এর অভাবে শরীরের নানা অংশ মারাত্মক ক্ষতি হবে এটাই স্বাভাবিক। পানি পান করলে বিস্তারিত..

চিকিৎসা ব্যবস্থায় এ সরকারের আমলে ব্যাপক উন্নতি সাধিত হয়েছে-বীর বাহাদুর এমপি

ডেক্স রিপোর্ট : চিকিৎসা ব্যবস্থায় এ সরকারের আমলে ব্যাপক উন্নতি সাধিত হয়েছে। বান্দরবানে নতুন নতুন কমিউনিটি ক্লিনিক ছাড়াও নার্সিং ট্রেনিং ইনস্টিটিউট হচ্ছে। জেলা হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোও আধুনিকায়ন করা হচ্ছে। দুর্গম এলাকার রোগীদের জন্য নতুন অ্যাম্বুলেন্স এর ব্যবস্থা করা হয়েছে। মঙ্গলবার (১৬ অক্টোবর)  সকালে বান্দরবানে ২৫০ শয্যার হাসপাতালের ভিত্তিপ্রস্থর স্থাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান বিস্তারিত..

জাতীয় মন্দির পরিদর্শনের প্রধানমন্ত্রীর ছবিটি এখন ভাইরাল

আফসানা খানম সুমি, ঢাকা : মহাষষ্ঠী উদযাপনের মাধ্যমে ১৫ অক্টোবর সোমবার থেকে শুরু হয়েছে হিন্দু ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। আজ চলছে মহাসপ্তমীর আরাধনা। এর মাঝেই ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শনে যাওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি ছবি ভাইরাল হয়ে পড়েছে ইন্টারনেটে যা এখন সোশ্যাল সাইট ইউজারদের হোমপেইজে ঘুরছে। অসাম্প্রদায়িক চেতনার এই বাংলাদেশের নাগরিকরা ছবিটির উচ্ছসিত প্রশংসা বিস্তারিত..

রাণীশংকৈলে ২দিনব্যাপী রেড ক্রিসেন্ট এর ২দিনব্যাপী প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ অনুষ্ঠিত

মো: সবুজ ইসলাম,রাণীশংকৈল প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে রাণীশংকৈল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ২দিনব্যাপী রেড ক্রস/রেড ক্রিসেন্ট এর মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। রাণীশংকৈল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে রেড ক্রিসেন্ট ঠাকুরগাঁও ইউনিট,ঠাকুরগাঁও এর সহযোগিতায় বিদ্যালয় প্রাঙ্গণে আজ মঙ্গলবার(১৬ অক্টোবর) প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণের শুভ উদ্বোধন হয় । প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন প্রশিক্ষণের সভাপতি অত্র বিস্তারিত..

পিএইচডি ডিগ্রী অর্জনে ড. ভদন্ত ধর্মরক্ষিত স্থবিরকে গণসংবর্ধনা

উজ্জ্বল বড়ুয়া, লামা : আমাদের দেশে হবে সে ছেলে কবে, কথায় না বড় হয়ে কাজে বড় হবে। বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার জেলার পূন্যর্তীর্থ চকোরিয়া থানার অন্তর্গত ঐতিহ্যবাহী বিলছড়ি গ্রামের ধার্মিক উপাসক প্রয়াত চাঁন কুমার বড়ুয়া ও পুর্ণশীলা প্রয়াতা উপাসিকা ননী বালা বড়ুয়া’র দ্বিতীয় পুত্র আমাদেরই গ্রামের জন্মজাত আলোকিত কৃতিসন্তান ড.ধর্মরক্ষিত স্থবির পিএইচডি ডিগ্রী (ডক্টরেট) বিস্তারিত..

খালেদা জিয়ার অনুপস্থিতিতে রায়ের তারিখ ঘোষণা বেআইনি : মির্জা ফকরুল

আফসানা খানম সুমি, ঢাকা : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার রায়ের তারিখ একেবারেই সরকারের নির্দেশে করা হয়েছে। আদালতে খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচার কাজ চালানো ও রায় ঘোষণা করা সম্পূর্ণ বেআইনি। আমি মনে করি, বাংলাদেশে বিচার ব্যবস্থা ভেঙে পড়েছে, এটা তারই প্রমাণ। ১৬ অক্টোবর মঙ্গলবার জাতীয় বিস্তারিত..

কক্সবাজারের ইসলামপুরে বনকর্মীদের উপর হামলায় আহত-২

সেলিম উদ্দীন,কক্সবাজার : কক্সবাজার সদরের ইসলামপুরে দুই বনকর্মীর উপর হামলা চালিয়েছে বনদস্যূরা।আহতরা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ।ঘটনা জড়িত কেউ আটক হয়নি।১৬ অক্টোবর মঙ্গলবার ভোর ৬ টায় এ ঘটনাটি ঘটে বর্ণিত ইউনিয়নের পূর্ব নাপিত খালী বিএফডি বাগানে। আহতরা হল নাপিতখালী বিট কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত এফজি গাওহারুল জান্নাত (২৮) ও এফজি জসিম উদ্দীন (৪০)। নাপিটখালী বিট কর্মকর্তা আবুল বিস্তারিত..

লামায় সড়ক দূর্ঘটনারোধে বেপরোয়া গাড়ী নিয়ন্ত্রনে মাঠে নামছে পুলিশ

বান্দরবানের লামা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সালাম চৌধুরী জানিয়েছেন, মঙ্গলবার (১৬ অক্টোবর) হতে লামার বিভিন্ন স্থানে বেপরোয়া মোটর সাইকেল নিয়ন্ত্রণে মাঠে নামছে পুলিশ। লামা থানা, লামা ট্রাফিক পুলিশ ও বিভিন্ন ইউনিয়নের পুলিশ ফাঁড়ির সদস্যরা অবৈধ গাড়ি আটক, লাইসেন্স-হেলমেট বিহীন ও অতিরিক্ত যাত্রী পরিবহনকারী মোটর সাইকেল আইনের আওতায় আনতে সার্বক্ষণিক মাঠে থাকবে। সেই সাথে বিস্তারিত..

ভোলার চলমান উন্নয়ন এর ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কার প্রার্থীর বিকল্প নেই – মইনুল হোসেন বিপ্লব

মাহমুদুল হাসান ফাহাদ,ভোলা : আসন্ন জাতীয় নির্বাচন কে সামনে রেখে ভোলা জেলা আওয়ামীলীগ এর উদ্যোগে ভোলা -১আসনের সাংসদ সদস্য মাননীয় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এর নির্দেশে ভোলা সদর উপজেলাধীন প্রত্যেকটি ইউনিয়নে ওয়ার্ডে পর্যায়ক্রমে সেন্টার কমিটি গঠন করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় আজ (১৬ অক্টোবর) মঙ্গলবার ভোলার ৩নং পশ্চিম ইলিশা ইউনিয়নে সকাল ১০ ঘটিকা থেকে ৭টি ওয়ার্ডের স্থানীয় বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com