January 22, 2022, 11:42 am

শিরোনাম :
মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান নাইক্ষ্যংছড়ি পাহাড় থেকে অস্ত্র-গুলিসহ ৪ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেপ্তার

অবাধ ও নিরপেক্ষ নির্বাচন গণতন্ত্রের ভিত্তি

গণতন্ত্রের অবস্থা ও আসন্ন নির্বাচনের আশংকা সম্পর্কিত বিরোধীদের দাবি নাকচ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটি বিষয়ক উপদেষ্টা ও ছেলে সজীব ওয়াজেদ জয়। রোববার (৩০ সেপ্টেম্বর) তিনি যুক্তরাষ্ট্রভিত্তিক রাজনৈতিক সংবাদ ও নির্বাচনী তথ্য সংগ্রহকারী রিয়েল ক্লিয়ার পলিটিক্স-এ লিখেন, ‘তারা (বিরোধী দল) ভুল বলছে। তাদের একটি দাবিও সত্য নয়।’ রোববারের সংখ্যায় তার এই নিবন্ধ ছাপা হয়। বিস্তারিত..

নভেম্বরের প্রথম সপ্তাহে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল কবে ঘোষণা করা হবে তা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রবিবার (৩০ সেপ্টেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন কাদের। সেখানে তিনি বলেন, ‘নভেম্বরের প্রথম সপ্তাহে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। আর অক্টোবরের মাঝামাঝি অথবা শেষ বিস্তারিত..

দেশের প্রথম নারী মেজর জেনারেল ডা. সুসানে গীতি।

বাংলাদেশ সেনাবাহিনীর প্রথম নারী মেজর জেনারেল পদে পদোন্নতি পেয়েছেন ডা. সুসানে গীতি। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ও সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) লেফটেন্যান্ট জেনারেল মো. সামছুল হক রোববার সেনা সদরদফতরে তাকে মেজর জেনারেল পদবির র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন। এ সময় ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সুসানে গীতির স্বামী ব্রিগেডিয়ার জেনারেল আসাদুল্লাহ মো. হোসেন সাদ বিস্তারিত..

স্বদেশে ফিরতে নিউইয়র্ক ত্যাগ করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদ (ইউএনজিএ)-র ৭৩তম অধিবেশনে যোগদানের লক্ষে সপ্তাহব্যাপী মার্কিন যুক্তরাষ্ট্রে সরকারি সফর শেষে আজ সন্ধ্যায় স্বদেশের উদ্দেশে রওয়ানা হয়েছেন। তাঁকে বহনকারী বিমানটি লন্ডনে যাত্রাবিরতি করবে। বাংলাদেশ প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী ব্রিটিশ এয়ারওয়েজের বিমানটি স্থানীয় সময় সন্ধ্যা ৮টা ২০ মিনিটে জন এফ. কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লন্ডনের উদ্দেশে রওয়ানা দেয়। যুক্তরাষ্ট্রে বিস্তারিত..

ইন্দোনেশিয়ায় ভুমিকম্প ও সুনামিতে মৃতের সংখ্যা ৮৩২

আর্ন্তজাতিক ডেক্স: ভূমিকম্প ও সুনামিতে মৃত্যু উপত্যকায় পরিণত ইন্দোনেশিয়ায় রোববার পর্যন্ত ৮৩২ জন মানুষ নিহত হয়েছে। দেশটির জাতীয় দূর্যোগ প্রশমন সংস্থা বলছে, প্রাথমিকভাবে যে ধারণা করা হয়েছিলো তার চেয়ে অনেক বেশি মানুষের প্রাণহানি ঘটতে পারে। ভাইস প্রেসিডেন্ট জুসুফ কাল্লা বলেছেন, প্রাণহানির সংখ্যা কয়েক হাজার ছাড়িয়ে যাবে। ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। সুনামির বিস্তারিত..

৪০তম বিসিএস পরীক্ষার অনলাইনে আবেদন শুরু

৪০তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক প্রার্থীদের অনলাইনে আবেদন প্রক্রিয়া আজ রবিবার (৩০ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে। একটানা চলবে ১৫ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত। প্রার্থীরা অনলাইনে http://bpsc.teletalk.com.bd/এই ঠিকানায় গিয়ে বিপিএসসি-১ ফরম পূরণ করে আবেদন করতে পারবেন। অনলাইন আবেদনের সময় ৩০০ বাই ৩০০ পিক্সেল সাইজের প্রার্থীর রঙিন ছবি এবং ৩০০ বাই ৮০ পিক্সেল সাইজের স্বাক্ষরের স্ক্যানকপি আপলোড বিস্তারিত..

ভোলা উঃদিঘলদী ইউনিয়নে আসন্ন জাতীয় নির্বাচনের ভোট কেন্দ্র পরিচালনা কমিটি গঠন

মাহমুদুল হাসান ফাহাদ-ভোলা: আসন্ন জাতীয় নির্বাচন উপলক্ষে ভোলা-১ আসনের মাননীয় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এর নির্দেশে ভোলার সদর উপজেলাধীন বিভিন্ন ইউনিয়নে আওয়ামীলীগ কতৃক চলছে ভোট কেন্দ্রের সেন্টার কমিটি গঠন করা হয়। সেই ধারাবাহিকতায় আজ,রবিবার ভোলার উঃদিঘলদী ইউনিয়নের ১,৩,৪,৫ ইউনিয়নের ওয়ার্ডের কমিটি গঠন করা হয়। উঃদিঘলদী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি খোরশেদ আলম মাতাব্বরের সভাপতিত্বে,প্রধান অতিথি উপস্থিত ছিলেন,ভোলা জেলা বিস্তারিত..

লামা-সুয়ালক সড়কে ঝুকি নিয়ে চলছে যানবাহন, জনগণের দুর্ভোগ বাড়ছে

লামা-আলীকদম থেকে সড়ক পথে বান্দরবান জেলা সদরে যাওয়ার একমাত্র অভ্যন্তরীণ যোগযোগ মাধ্যম লামা-সুয়লক সড়ক। লামা-আলীকদম উপজেলার বহু লোক এই সড়ক দিয়ে যাতায়াত করলেও দীর্ঘদিন ধরে এই সড়কটির বেহাল দশা। সড়কের উপর বড়বড় গর্ত, কার্পেটিং উঠে ও পাহাড় থেকে মাটি ধ্স নেমে সড়কটি মরণ ফাঁদে রুপ নিয়েছে। বিশেষ করে সরই ক্যায়াজুপাড়া-টংগাবতী হয়ে বান্দরবানের অংশে কোনমতে মোটর বিস্তারিত..

কক্সবাজারে চালককে হত্যা করে সিএনজি ছিনতাই

সেলিম উদ্দীন,কক্সবাজার : কক্সবাজারের রামুতে চালককে হত্যা করে সিএনজি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। রবিবার (৩০ সেপ্টেম্বর) সকালে রামু জোয়ারিয়ানালা ইউনিয়নের রাবার বাগান এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশে বাগানের ভিতর মরদেহ দেখতে পায় স্থানীয় জনতা। নিহত সিএনজি (অটোরিক্সা) চালক দুদু মিয়া (৫৮) কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বাসিন্দা। খবর পেয়ে রামু থানা পুলিশ ঘটনাস্থল থেকে বিস্তারিত..

ভোলায় ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

মাহমুদুল হাসান ফাহাদ-ভোলা: ভোলার সুযোগ্য পুলিশ সুপার মোকতার হোসেন এর নির্দেশ ক্রমে একের পর এক মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স রেখে অভিযান অব্যাহত রেখেছে ভোলা জেলার গোয়েন্দা শাখা। ভোলা ডিবি অফিসার ইনচার্জ জেলা গোয়েন্দা শাখার নেতৃত্বে এস, আই মিলন হালদার সঙ্গীয় ফোর্স সহ গতকাল (২৯ সেপ্টেম্বর) শনিবার দিবাগত রাত ৩.০৫ ঘটিকার সময় ভোলা মডেল থানাধীন আলিনগর বিস্তারিত..



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com