January 26, 2022, 12:35 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? আগরতলা ষড়যন্ত্র মামলা ও গণঅভ্যুত্থান ঈদগাঁওতে ২৫ লিটার দেশীয় চোলাই মদসহ আটক-২ জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬
Uncategorized
এই ছয় পানীয় আপনাকে ওজন কমাতে সাহায্য করবে

এই ছয় পানীয় আপনাকে ওজন কমাতে সাহায্য করবে

ফাইল ছবি

অফিসের ডেস্কে দীর্ঘসময় বসে থেকে কাজ করার জন্য মুটিয়ে গেছেন? বার্গার, পিজার মত ফাস্টফুড প্রিয় হওয়ার কারণে শরীরে মেদ জমেছে! একটু হাটলেই হাপিয়ে ‍ওঠেন। ব্যায়াম করার সময়ও নেই। কিন্তু শরীরকে ফিট রাখার ইচ্ছার কমতি নেই। আপনার জন্যই কার্যকরী হতে পারে এই ছয় পানীয় –

পানি: ওজন কমানোর জন্য পানি বেশ উপকারি। দিনে যত বেশি পরিমাণে পানি পান করবেন আপনার ওজন ততই কমবে। পানিতে লেবুর রস মিশিয়ে খেতে পারেন। এতে অতি দ্রুত ওজন কমবে। যে কোন ব্যায়ামের শুরুতেও পানি পান করতে পারেন। এটি আপনার মেদ ঝরাতে সাহায্য করবে।

ভেজিটেবল স্যুপ: ভেজিটেবল জুসে রয়েছে অনেক পুষ্টিগুণ। এটি বিপাক প্রক্রিয়া বৃদ্ধি করে। রাতে ঘুমানোর আগে স্যুপ খেলে শরীরে ক্যালোরি জমা হয়।

গ্রিন টি: ওজন কমাতে চাইলে প্রতিদিন কমপক্ষে দুই কাপ গ্রিন টি পান করুন। ওজন কমানো ছাড়াও গ্রিন টি রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে।

ভেজিটেবল জুস: নানা রংয়ের শাকসবজির জুস শরীরের জন্য দারুণ উপকারি। ওজন কমাতে ভারি খাবারের পরিবর্তে শাকসবজির জুস খেতে পারেন।

ব্ল্যাক কফি: ব্ল্যাক কফি খুব তাড়াতাড়ি ওজন কমাতে সাহায্য করে এবং শরীরের শক্তি বাড়ায়। ব্ল্যাক কফির ক্যাফেইন বিশ্রামে থাকলেও শরীরকে প্রশান্তি দেয়।

পাস্তুরিত দুধ: পাস্তুরিত দুধে চর্বিহীন প্রোটিন, ভিটামিন ডি এবং ক্যালসিয়াম রয়েছে। এটি ক্যালোরি ছাড়া ভিটামিন পেতে এবং হাড় শক্ত করতে সাহায্য করে।

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com