January 27, 2022, 10:45 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? আগরতলা ষড়যন্ত্র মামলা ও গণঅভ্যুত্থান ঈদগাঁওতে ২৫ লিটার দেশীয় চোলাই মদসহ আটক-২ জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬
Uncategorized
জামায়াতকে নিয়ে চরম চাপে বিএনপি, ত্যাগের আনুষ্ঠানিক ঘোষণা চায় কূটনীতিকরা

জামায়াতকে নিয়ে চরম চাপে বিএনপি, ত্যাগের আনুষ্ঠানিক ঘোষণা চায় কূটনীতিকরা

জামায়াতকে নিয়ে চরম চাপে বিএনপি, ত্যাগের আনুষ্ঠানিক ঘোষণা চায় কূটনীতিকরা

প্রেসটিভি নিউজ ব্যাংক :

28.02.2019
নিউজ ডেস্ক: সাম্প্রতিক সময়ে জামায়াতের পক্ষ থেকে বিএনপিকে ছাড়ার সিদ্ধান্ত বিভিন্ন গণমাধ্যমে ফলাওভাবে প্রকাশ পেলেও বিএনপি তা মেনে নিতে রাজি নয়। বরং বিএনপি নেতারা বলেছেন, জামায়াতের এমন সিদ্ধান্তের ব্যাপারে তারা কিছুই জানেন না। এমন প্রেক্ষাপটে জামায়াতকে বিএনপি ধরে রাখতে চাইলেও বিভিন্ন দেশের কূটনীতিকদের চাপে চরম বিপর্যয়ে পড়েছে দলটি।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনসহ বেশ কয়েকজন বিএনপি নেতার সঙ্গে বৈঠক করেছেন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার। আর ওই বৈঠকে জামায়াতের ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দেয়ার আহ্বান জানিয়েছে মার্কিন দূতাবাস।

সূত্র বলছে, সোমবার সকালে গুলশানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের বাসায় প্রায় দেড় ঘণ্টাব্যাপী ওই বৈঠকে মার্কিন রাষ্ট্রদূত ছাড়াও আরও উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার অ্যালিসন ব্লেক, অস্ট্রেলিয়ার হাইকমিশনার জুলিয়া নিবলেট, ঢাকায় নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সিপ্পো।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির সদস্য একজন শীর্ষ নেতা বলেন, বৈঠকে ঐক্যফ্রন্ট ও বিএনপিকে চাপ দিয়ে মার্কিন রাষ্ট্রদূত বলেন, ঐক্যফ্রন্ট এবং ২০ দলীয় জোটের সঙ্গে জামায়াত নেই- এমন আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে এবং জামায়াতের সঙ্গ ত্যাগের দৃশ্যত রূপ নিয়ে যদি বিএনপি রাজনৈতিক মাঠে নামতে পারে তবে তাদের বিষয়ে ভেবে দেখবেন কূটনীতিকরা। পরে বিএনপি ও ঐক্যফ্রন্ট নেতাদের পক্ষে এ সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত দিতে সময় চাওয়া হয়েছে। নেতারা বলেছেন, জামায়াতকে আনুষ্ঠানিকভাবে ত্যাগের বিষয়ে লন্ডনে কথা বলে সিদ্ধান্ত জানানো হবে।

ওই নেতা আরও বলেন, বিষয়টি দু’একের মধ্যেই তারেক রহমানকে জানানো হবে। তিনি যে সিদ্ধান্ত দেবেন তা কূটনীতিকদের জানানো হবে।

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com