January 27, 2022, 10:50 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? আগরতলা ষড়যন্ত্র মামলা ও গণঅভ্যুত্থান ঈদগাঁওতে ২৫ লিটার দেশীয় চোলাই মদসহ আটক-২ জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬
Uncategorized
ঠাকুরগাঁওয়ে একই পরিবারের ৫ জনের মৃত্যুতে ভাইরাস আতঙ্ক

ঠাকুরগাঁওয়ে একই পরিবারের ৫ জনের মৃত্যুতে ভাইরাস আতঙ্ক

ঠাকুরগাঁওয়ে একই পরিবারের ৫ জনের মৃত্যুতে ভাইরাস আতঙ্ক
আসিফ জামান ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
প্রথমে বাবার মৃত্যু, পরে একই দিনে স্ত্রী ও জামাইয়ের। আজ মারা গেছেন দুই ভাই। মাত্র ২০ দিনের ব্যবধানে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইউনিয়নে ভান্ডারদহ মরিচপাড়া গ্রামে। চিকিৎসকরা প্রাথমিকভাবে ধারণা করছে একটি ভাইরাসের কারণে এমন মৃত্যু হচ্ছে। এরপর থেকে এলাকায় ছড়িয়ে পড়ে ভাইরাস আতঙ্ক।

জানা যায়, চলতি মাসের ৯ ফেব্রুয়ারি বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইউনিয়নে ভান্ডারদহ মরিচপাড়া গ্রামের আবু তাহের (৫৫) মৃত্যুবরণ করেন। তিনি বয়স্ক হওয়ার কারণে বিষয়টি তেমন গুরুত্ব দেয়নি তার পরিবার। এরপর বুধবার (২০ ফেব্রুয়ারি) আবু তাহেরের জামাই সদর উপজেলার রুহিয়া থানার কুজিশহর গ্রামের কহিম উদ্দীনের ছেলে হাবিবুর রহমান বাবলু (৩৫) একইভাবে আক্রান্ত হন। বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৯টার সময় রংপুর মেডিকেল কলেজ ও হাসপাপাতালে বাবলুর মৃত্যু হয়। এর কিছুক্ষণ পর তার স্ত্রী হোসনেয়ারা বেগম (৪৫) একই রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

রবিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে একই রোগে আক্রান্ত হয় আবু তাহেরের দুই ছেলে ইউসুফ আলী (২৭) ও মেহেদী হাসান (২৪)। তাদের দুজনকে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে নেওয়ার পথে ইউসুফ মারা যান। অপরদিকে মেহেদী রংপুর মেডিকেল কলেজ ও হাসাতালে চিকিৎসাধীন অবস্থায় রাতে মৃত্যুবরণ করেন।

বালিয়াডাঙ্গী থানার ওসি মোসাব্বেরুল হক জনান, আমি মুঠোফোনে রংপুরে হাসপাতালে খোঁজ নিয়ে জানতে পেরেছি এটি ব্রেইনের ভাইরাস। আমরা বিষয়টিকে গুরুত্বের সঙ্গে দেখছি।

এ দিকে রবিবার বিকালে ইউসুফ আলীর দাফন সম্পন্ন করেছে স্থানীয় লোকজন ও তার পরিবার। এ সময় এ ভাইরাস থেকে এলাকাবাসীকে রক্ষার জন্য মোনাজাতও করেন স্থানীয়রা।

নিহতদের বাড়িতে গিয়ে দেখা গেছে, ভাইরাসের আতঙ্কে বাড়ির আশপাশের লোকজন বাড়ি ঘর ছেড়ে দেওয়া শুরু করেছেন। জনমনে আতঙ্ক দেখে দিয়েছে।

তবে অনেকেই আশঙ্কা করছেন, আবু তাহেরের জামাই ৬ বছর দুবাই থাকার পর দেশে ফিরেছেন। দেশের ফেরার পরই এ ভাইরাস আক্রমণ করেছে তার পরিবারে। এ পর্যন্ত চারজনের মৃত্যু হয়েছে।

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান বলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফিরোজ জামান জুয়েলকে বিষয়টি দেখার জন্য বলা হয়েছে। তিনি সকালে মৃত্যুবরণ করা ইউসুফ আলীর প্রেসক্রিপশন সংগ্রহ করেছেন। কী কারণে এমন ঘটনা ঘটছে, বিশেষজ্ঞ ছাড়া আপাতত বলা হচ্ছে না।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, ঘটনা কথা শুনে উপজেলা নির্বাহী অফিসার ও ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে সিভিল সার্জনকে অবগত করা হয়েছে। তারা বিষয়টি দেখছে।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের সিভিল সার্জন ডা. খায়রুল কবির মুঠোফোনে জানান, Encephalitis রোগে আক্রান্ত হয়ে এ চারজনের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ঢাকায় বিশেষজ্ঞদের সাথে আমি কথা বলেছি। তারা হয়তো আগামীকালের মধ্যে এসে বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা করে দেখবে। তারপরেই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com