January 27, 2022, 10:50 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? আগরতলা ষড়যন্ত্র মামলা ও গণঅভ্যুত্থান ঈদগাঁওতে ২৫ লিটার দেশীয় চোলাই মদসহ আটক-২ জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬
Uncategorized
একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের মোট ৪৯’জন নারী এমপির শপথ গ্রহন

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের মোট ৪৯’জন নারী এমপির শপথ গ্রহন

এম এইচ ফাহাদ-বিশেষ প্রতিনিধি : আজ আসন্ন একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের মোট ৪৯ জন সংসদ সদস্য শপথ নেন। নারী সাংসদদের মধ্যে বর্তমান আওয়ামীলীগ সরকারের ৪৩ জন, জাতীয় পার্টির ৪ জন, ওয়াকার্স পার্টি একজন এবং স্বতন্ত্র সংসদ সদস্য একজন পর্যায়ক্রমে শপথ নেন।

সংসদ ভবনের নিচতলায় র্নিরধারিত কক্ষে বেলা ১১ টার দিকে শুরু হয় শপথ গ্রহন অনুষ্ঠান। শপথ পাঠ করান জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমীন চৌধুরী। এছাড়াও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, সংসদ উপনেতা সাজেদা চৌধুরীসহ সংসদের হুইপরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন সংসদ সচিব আ ই ম গোলাম কিবরিয়া।

প্রথমে শপথ নেন আওয়ামী লীগের ৪৩ নারী সংসদ সদস্য। এরপর পর্যায়ক্রমে জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি ও স্বতন্ত্র সংসদ সদস্যরা আলাদা আলাদাভাবে শপথ নেন।
১৭ ফেব্রুয়ারি ৪৯ জনকে নির্বাচিত ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন। বিএনপি প্রার্থী না দেয়ায় দলটির নির্ধারিত আসন শূন্য রয়েছে বলে ঘোষনা করা হয়।

শপথ শেষে নতুন আইন প্রণেতারা শপথ বইয়ে স্বাক্ষর করেন। এরপর সংসদের ভিআইপি ক্যাফেটেরিয়ায় একটি চা চক্রে অংশ নেন।

পরে নতুন নারী সংসদ সদস্যরা সচিবের অফিসে গিয়ে তালিকা বইয়ে সই করেন এবং লবিতে গিয়ে তাদের পরিচয়পত্রে জন্য আঙুলের ছাপ দেন।

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com