January 23, 2022, 2:15 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান
ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধীদের পাশে দাঁড়ালেন স্বেচ্ছাসেবক লীগ নেতা এ্যাপোলো

ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধীদের পাশে দাঁড়ালেন স্বেচ্ছাসেবক লীগ নেতা এ্যাপোলো

ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধীদের পাশে দাঁড়ালেন

স্বেচ্ছাসেবক লীগ নেতা এ্যাপোলো

 

ঠাকুরগাঁও প্রতিনিধি : প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। তারা সমাজ তথা দেশের উন্নয়নের অন্তরায়ও নয়। যথাযথ পরিচর্যার মাধ্যমে তাদেরকে দক্ষ জনশক্তিতে পরিণত করে যে কোনো উন্নয়নে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সম্পৃক্ত করা যেতে পারে। প্রতিবন্ধিতা কোনো রোগ নয়। এটি জীবনের একটি অবস্থা মাত্র। প্রতিবন্ধী ব্যক্তিরা যে কোনো ধরনের উন্নয়নে অবদান রাখতে পারে। আজ এই প্রতিবন্ধীদের উৎসাহ দিতে তাদের পাশে দাঁড়িয়েছেন ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শাহ এ্যাপোলো।

 

শুক্রবার বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের ‘প্রতিভা প্রতিবন্ধী প্রতিষ্ঠানে’ উপস্থিত হন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শাহ এ্যাপোলো। এসময় ওই প্রতিষ্ঠানের প্রতিবন্ধী নারী-পুরুষ, শিশুরা ঘিরে ধরেন তাকে। সবাই তাদের নানা সমস্যার কথা তুলে ধরেন স্বেচ্ছাসেবক লীগ নেতার কাছে।

 

পরে স্বেচ্ছাসেবক লীগ নেতা নজমুল হুদা শাহ এ্যাপোলো তার নিজ অর্থায়নে ওই প্রতিষ্ঠানের প্রতিবন্ধী মানুষদের জন্য একটি সিপি চেয়ার, একটি প্রটি চেয়ার ও একটি ফিজিও থ্যাপারি স্টান্ড প্রদান করেন। এছাড়াও স্বেচ্ছাসেবক লীগ নেতা নজমুল হুদা শাহ এ্যাপোলো ওই প্রতিষ্ঠানের প্রতিবন্ধী মানুষদের মাঝে বস্ত্র বিতরণ করেন।

 

এসময় উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক আফরোজ মাহমুদ বিপু, স্বেচ্ছাসেবক লীগের নেতা মিঠুন, জগন্নাথপুর ইউনিয়ন সাধারণ সম্পাদক মো. জহির, চিকিৎসক সারোয়ার, প্রতিভা প্রতিবন্ধী প্রতিষ্ঠানের পরিচালক রেজিয়া সুলতানা প্রমুখ।

 

স্বেচ্ছাসেবক লীগ নেতা নজমুল হুদা শাহ এ্যাপোলো বলেন, আমাদের সমাজে অনেকেই প্রতিবন্ধী মানুষদের পছন্দ করেন না। কিন্তু এটা ভুল; প্রতিবন্ধীরাও মানুষ। তাদেরকে আমাদের সবাইকে ভালোবাসতে হবে, কাছে টেনে নিতে হবে। কারণ আজকের এই প্রতিবন্ধীরাই একদিন সমাজের গুরুত্বপূর্ণ জায়গায় থেকে উন্নয়নে ভূমিকা রাখবে। তাই আসুন প্রতিবন্ধীদের বোঝা না ভেবে তাদেরকে বুকে জড়িয়ে নেই।

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com