January 27, 2022, 12:29 pm

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? আগরতলা ষড়যন্ত্র মামলা ও গণঅভ্যুত্থান ঈদগাঁওতে ২৫ লিটার দেশীয় চোলাই মদসহ আটক-২ জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬
Uncategorized
‘ফাগুন হাওয়া ”আসছে ১৫ ফেব্রুয়ারী

‘ফাগুন হাওয়া ”আসছে ১৫ ফেব্রুয়ারী

অনিক রায়: চলচ্চিত্রটি প্রসঙ্গে তৌকীর আহমেদ জানান, ছবির গল্প ১৯৫২ সাল আর ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে ওই সময় বাংলাদেশের এক মফস্বল শহরের গল্প তুলে ধরা হয়েছে এ ছবিতে। খুলনার পাইকগাছা ও এর আশেপাশের এলাকায় ও সেখানকার বিশাল খোলা প্রান্তরের জনপদেই ‘ফাগুন হাওয়ায়’ সিনেমার শুটিং হয়।

টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় ভাষায় আন্দোলন নিয়ে তৌকির আহমেদ নির্মাণ করেছেন তার ৬ষ্ঠ চলচ্চিত্র ‘ফাগুন হাওয়ায়’।। সাজ্জাদুল ইসলাম সায়েমের ডিজাইন করা পোস্টারটিতে দেখা গেছে পঞ্চাশের দশকের সাজ সজ্জায় চলচ্চিত্রটির দুই কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করা নুসরাত ইমরোজ তিশা ও সিয়ামকে। ছবিটিতে নাসির চরিত্রে অভিনয় করেছেন সিয়াম ও দীপ্তি চরিত্রে অভিনয় করেছেন তিশা। চলচ্চিত্রটির বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন বলিউডের শক্তিমান অভিনেতা যশপাল শর্মা। তাকে দেখা গেলো পাকিস্তানি পুলিশ কর্মকর্তার পোশাকে।

পোস্টারে ধরা পড়েছে ভাষা আন্দোলনের সময়ের মিছিল। ‘উর্দু মানিনা মানবো না’, ‘মোদের গরব মোদের আশা, আ-মরি বাংলা ভাষা’সহ না স্লোগান লেখা প্লেকার্ড হাতে মিছিলের নানা মুখ।১৫ ফেব্রুয়ারী ২০১৯ মুক্তি পাচ্ছে.

শুক্রবার চলচ্চিত্রটির টাইটেল স্পন্সর হিসেবে তৌকিরের প্রযোজনা প্রতিষ্ঠান নক্ষত্র চলচ্চিত্রের সঙ্গে চুক্তিবদ্ধ হয় ওয়ালটন।এ ছবিতে আরো অভিনয় করেছেন আবুল হায়াৎ, আফরোজা বানু, ফারুক হোসেন, ফজলুর রহমান বাবু, সাজু খাদেম, রওনক হোসেন আজাদ সেতু, আবদুর রহিম, হাসান আহমেদ প্রমুখ। ছবিটির পরিবেশক অভি কথাচিত্র।

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com