January 26, 2022, 3:10 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? আগরতলা ষড়যন্ত্র মামলা ও গণঅভ্যুত্থান ঈদগাঁওতে ২৫ লিটার দেশীয় চোলাই মদসহ আটক-২ জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬
ঠাকুরগাঁওয়ে আবারো হিন্দু বাড়িতে আগুন

ঠাকুরগাঁওয়ে আবারো হিন্দু বাড়িতে আগুন

আসিফ জামান,ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও সদর উপজেলার আখানগর ইউনিয়নে একটি হিন্দু বাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক ১টার দিকে ওই ইউনিয়নের মধ্য ঝাড়গাঁও গ্রামের বাসিন্দা যাত্রু বর্মনের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বাড়ির মালিক যাত্রু বর্মন বলেন, মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক ১টার দিকে পরিকল্পিতভাবে কেউ বাড়িতে ঢুকে আগুন ধরিয়ে দেয়। এসময় আমি সহ আমার পরিবারের অন্য সদস্যরা ঘুমিয়ে ছিলাম। হঠাৎ আগুনের গরম তাপ গায়ে লাগলে ঘুম ভেঙে যায় এবং জ্বলন্ত আগুনের লেলিহান শিখা দেখতে পাই। পরে বালিয়াডাঙ্গী উপজেলা ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। অগ্নিকাণ্ডের ঘটনায় ৩টা খড়ের ঘর ও ১টি খড়ের গাদা পুড়ে ছাই হয়ে গেছে।

বালিয়াডাঙ্গী ফায়ার সার্ভিসের টিম লিডার গোলাম মোস্তফা বলেন, রাত ১টা ৪৯ মিনিটে খবর পাওয়ার পর ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। প্রাথমিকভাবে মনে হচ্ছে ছাইয়ের আগুন থেকে এর সূত্রপাত হতে পারে।

তবে ঘটনাস্থল পরিদর্শন শেষে রুহিয়া থানার ওসি প্রদীপ কুমার রায় বলেন, স্থানীয় লোকজন ও ঘটনাস্থল পরিদর্শন শেষে মনে হয়েছে রাতের বেলা কেউ এ আগুন লাগাতে পারে। ক্ষতিগ্রস্ত পরিবার থানায় লিখিত অভিযোগ দিলে তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুনাংশু দত্ত টিটো বলেন, গত ২০১৪ সালের ৫ই জানুয়ারি নির্বাচনে ঠাকুরগাঁওয়ের হিন্দু সম্প্রদায়ের উপর বিএনপি-জামায়াত ব্যাপকভাবে নির্যাতন করেছিল। এবারের নির্বাচনেও তারা পুর্বের মত অবস্থার সৃষ্টি করতে চায়; এজন্য হিন্দু সম্প্রদায়ের বাড়িতে পর পর দুইবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। এ ঘটনায় তিনি তীব্র নিন্দা জানিয়ে বলেন, আমরা আশা করি পুলিশ প্রশাসন এসব ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

এর আগে গত শুক্রবার ভোরে সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের সিংগিয়া শাহাপাড়া গ্রামের কৃষ্ণ ঘোষের বাড়িতে আগুন দেওয়া হয়। এতে আগুনে ৮ট ঘর, ৭টি ছাগল, ৬০ মণ ধান ও আসবাবপত্র পুড়ে প্রায় পাঁচ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় কৃষ্ণ ঘোষ বাদীয় হয়ে বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান লিটন সহ ৯ জনের নাম উল্লে­খ করে ও অজ্ঞাত ১২জনকে আসামী করে সদর থানায় একটি মামলা দায়ের করেন।

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com