January 23, 2022, 2:51 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান
তরুনদের স্বাধীনতার স্ব’পক্ষের দল নৌকায় ভোট দেওয়ার আহবান-“তোফায়েল আহমেদ”

তরুনদের স্বাধীনতার স্ব’পক্ষের দল নৌকায় ভোট দেওয়ার আহবান-“তোফায়েল আহমেদ”

মাহমুদুল হাসান ফাহাদ-ভোলা : “তরুণ প্রজন্মের প্রথম ভোট, স্বাধীনতার পক্ষে হোক,তারুনদের প্রথম ভোট নৌকা মার্কার পক্ষে হোক।
এই শ্লোগানকে সামনে নিয়ে আজ বিকেল ৪ টায় ভোলা বাংলা স্কুল মাঠ সংলগ্ন ভাসানী মঞ্চে নতুন প্রজন্ম তরুনেদের নিয়ে আয়োজিত এক বিশাল ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত ছাত্র সমাবেশে ভোলা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি তৈয়বুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত, প্রধান অতিথি, বাংলাদেশের ছাত্র রাজনীতির জিবন্ত কিংবদন্তী ও স্বাধীনতার সময়ে ছাত্র সংগ্রাম পরিষদের অন্যতম নেতা ডাকসু’র ভিপি,বাংলাদেশে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি ৬৯’এর গনভুরথ্যানের মহানায়ক,বর্তমানে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশে সরকারের মাননীয় বানিজ্যমন্ত্রী এবং ভোলা-১’সংসদীয় আসনের আওয়ামীলীগের মনোনীত প্রার্থী তোফায়েল আহমেদ।

বানিজ্যমন্ত্রী তার এক বক্তব্য তরুনেদের উদ্দেশ্য বলেন বাংলাদেশে বর্তমান
প্রধানমন্ত্রী আওয়ামীলীগের সভানেত্রী জননেত্রী শেখহাসিনা তরুন বান্ধব নেত্রী। তরুন ও নর- নারীদের দক্ষ কারিগর হিসাবে গড়ে তুলতে যুব প্রশিক্ষণ কেন্দ্র খোলা হয়েছে। স্বাধীনতার সংগ্রামের ইতিহাস ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে তরুনেদের জন্য বিভিন্ন ডিজিটাল মিউজিয়াম কেন্দ্র স্থাপন করা হয়েছে। তরুনদের তথ্যগত বিষয়ে প্রশিক্ষণ দিতে কম্পিটার ট্রেনিং সহ ডিজিটাল আইটি সেক্টর খোলা হয়েছে। যুবউন্নয়নের মাধ্যমে বিভিন্ন বিষয়ে তরুনদের স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে দেশের জেলায় ও উপজেলায় প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া প্রধানমন্ত্রীর নিজস্ব উদ্যোগে এদেশের যুবক যুবতীদের ন্যাশনাল সার্ভিসিং এর মাধ্যমে প্রশিক্ষণ দেওয়া সহ প্রতি মাসিক ভাতা প্রধান করা হচ্ছে। দেশের তরুনদের পাশে সহয়তা করার জন্য প্রধানমন্ত্রীর সু্যোগ্য সন্তান তথ্যবিষয়ক উপদেস্টা সজীব ওয়াজেদ জয় তরুন প্রজন্মকে এগিয়ে নিতে ইন্টারনেট সুবিধা দিয়ে আইটি সেক্টরসহ বিভিন্ন প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে তরুন প্রজন্মকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে সহয়তা প্রধান করে নিজে উদ্যোগে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন বলে ছাত্র সমাবেশে বলেন বানিজ্যমন্ত্রী।

এদিকে তোফায়েল আহমেদ বিএনপি জামাত জোটের লুটপাটের রাজনীতির কথা তুলে ধরেন। এদেশের নির্যাতিত হয়েছে অসংখ্য নারীরা চাকরিচ্যুত হয়েছে অনেক বেকার যুবক। তিনি ডঃকামালেকে বেইমান আখ্যাদিয়ে বিএনপির ভারাটিয়া নেতা বলে অভিযোগ তুলে বলেন, ঐক্যেফ্রন্ট বিরোধী দলের দেওয়া এক নির্বাচনী ইশতিহারে তরুনেদের নিয়ে তামাসা ঠাট্রার ইশতেহার দিয়েছেন বলে অভিযোগ করেন মন্ত্রী। তাদের ইশতেহারে তরুনদের চাকুরি বয়সসীমা থাকবেনা বলে যা উল্লেখ করেছেন তা এদেশের যুব সমাজকে নিয়ে হাসি ঠাট্রায় বহিঃপ্রকাশ মাত্র। যা দেশের তরুন সহ সকল মানুষকে আঘাত করেছে। যা শুধু ভোটের সময় পাওয়ার এক কৌসুলি মাত্র।

এছাড়া তোফায়েল আহমেদ বলেন ভোলায় প্রচুর গ্যস মজুত রয়েছে। বিদ্যুৎ পর্যাপ্ত রয়েছে ভোলায় টেক্সটাইল ইন্ডাস্ট্রিয়াল গড়ে উঠবে এবং শিল্পউদ্যেক্তারা বিভিন্ন
শিল্পোইন্ডাস্ট্রিজ এবং কলকারখানা গড়ে উঠার প্রচুর সম্ভবনা রয়েছে। এছাড়া ভোলা বরিশাল ব্রিজ নির্মানের মাধ্যমে ভোলাকে মুল ভু’খন্ডের সাথে মিলিত করা গেলে ভোলায় প্ শিল্পনগরী বা ইকোনোমিক হবে এবং ভোলার তরুনদের প্রচুর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

তোফায়েল আহমেদ বলেন আগামিতে শেখহাসিনা সরকারের ক্ষমতায় গেলে প্রায় দের কোটি যুবকদের কর্মসংস্থান সু্যোগ সৃষ্টি করবে আওয়ামীলীগের সভানেত্রী শেখহাসিনা সরকার। এছাড়া ভোলায় ন্যাশনাল সার্ভিসের সকলের চাকরি সরকারি করনের এক আশ্বাস প্রধান করেন তোফায়েল আহমেদ।

এদিকে অনুষ্ঠানের শুরুতে ভোলা জেলা ও সদর উপজেলা আওতাধীন ন্যাশনাল সার্ভিসের প্রশিক্ষণপ্রাপ্ত কর্মিরা বানিজ্যমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে বানিজ্যমন্ত্রী শেখহাসিনার নেতৃত্বে আগামি উন্নয়নের ধারা অব্যহত রাখতে ভোলার তরুনদের নৌকায় মার্কায় ভোাট দেওয়ার আহবান জানান।

বিশেষ অতিথি হিসেবে অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন ভোলা জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোমিন টুলু।ভোলা জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার দোস্ত মাহমুদ। ভোলা জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক এনামুল হক আরজু,জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক জহিরুল ইসলাম নকীব,ভোলার জননন্দিত মেয়র ও জেলা যুবলীগের সভাপতি মনিরুজ্জামান মনির।ভোলা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব। ভোলা জেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদিকা অধ্যক্ষ সাফয়া খাতুন প্রমুখ।

এদিকে অনুষ্ঠানের শুরুতে তরুনদের পক্ষথেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন,নারী নেত্রী জান্নাতুল ফেরদাউস। ভোলা জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক আকতার হোসেন,সদর উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক হ্যাভেন ভোলা কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক ইভান সহ ছাত্র সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে ছিলেন ভোলা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ভোলা জেলা সেচ্ছাসেবকলীগের যুগ্ন আহবায়ক আবিদুল আলম।

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com