January 27, 2022, 12:10 pm

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? আগরতলা ষড়যন্ত্র মামলা ও গণঅভ্যুত্থান ঈদগাঁওতে ২৫ লিটার দেশীয় চোলাই মদসহ আটক-২ জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬
বস্তুনিষ্ঠ সঠিক সংবাদ প্রকাশ করতে মিডিয়া প্রতি আহবান-বানিজ্যমন্ত্রী

বস্তুনিষ্ঠ সঠিক সংবাদ প্রকাশ করতে মিডিয়া প্রতি আহবান-বানিজ্যমন্ত্রী

মাহমুদুল হাসান ফাহাদ- ভোলা : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বুধবার সকাল ১০ঘটিকায় ভোলা জেলার সকল প্রিন্ট মিডিয়া ইলেকট্রন ও চ্যানেল মিডিয়ায় সকল সাংবাদিকদের সাথে ভোলা-১ আসনের আওয়ামীলীগের নির্বাচন পরিচালনার কমিটির অন্যতম সদস্য এবং ভোল-১আসনের প্রার্থী গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় বানিজ্যমন্ত্রীর আয়োজনে ভোলা গাজীপুর রোডস্থ নিজ বাসভবনে এক মতবিনিময়সভার অনুষ্ঠিত করা হয়।

উক্ত সভায় বানিজ্যমন্ত্রী ভোলায় বিগত সময়ে যেসকল উন্নয়ন বাস্তবায়ন করেছেন এবং যা এখনো প্রক্রিয়াদিন রয়েছে সাংবাদিকদের উদ্দেশ্য তার এক বর্ননা তুলে ধরেন।
মন্ত্রী বলেন শেখহাসিনা সরকার সময়ে ভোলায় দশ বছরে ব্যাপক উন্নয়ন বাস্তবায়নের মাধ্যমে ভোলার জনগনের কাছে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন।

এসকল উন্নয়নের মধ্যে ভোলার বিদ্যুতায়নে ২০০৯সালে ৭৭৭১জন গ্রাহক থেকে ২০১৮সালে তা দারিয়েছে ৫২হাজার ৫৫৪জনে গ্রাহকে উন্নতিকরন।
স্থানীয় সরকার এলজিইডি মাধ্যমে ৫৫৪কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন। গনপূর্ত বিভাগের ৬০৭কোটি টাকার কাজের প্রকল্প বাস্তবায়ন করা।
সদর উপজেলাধীন সড়ক বিভাগের প্রায় ৫৭কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করা।
জেলা পরিষদের মাধ্যমে ২৪কোটি ৬৯লক্ষ টাকার প্রকল্পের কাজ সম্পন্ন করা।
পানি উন্নয়ন বোর্ডের ১লক্ষ ৬১২ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন এবং আরো ১,৩০০কোটি টাকার প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে।
শিক্ষা খাতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্টান সংস্কার ও নতুন ভবন নির্মানের মাধ্যমে ১১৩কোটি টাকার প্রকল্প বাস্তবায়নকরা।
দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের মাধ্যমে ১১০টি সেতু ও কালভার্ট নির্মানের জন্যে ৬১কোটি ২লক্ষ ৫৯হাজার টাকার প্রকল্পের কাজ সম্পন্ন করা।
এছাড়া সমাজসেবা সদর উপজেলা পরিষদের মাধ্যমে ৮৮কোটি ২লক্ষ ৬৫হাজার টাকায় টি আর,কাবি খা,মুক্তিযোদ্ধা ভাতা,বিধবা ভাতা,বয়স্কা ভাতা,প্রতিবন্ধী ভাতা,সহ বিভিন্ন সামাজিক সুরক্ষায় ব্যায়করা।
এদিকে বানিজ্যমন্ত্রীর উন্নয়নের সাফল্যর অন্যতম দিক হচ্ছে ভোলার মানুষের জন্য গ্যাস সংযোগ ব্যবস্থা করা। এইপযন্ত ১,২১৮টি সংযোগের মাধ্যমে ৩৩,৫৫টি বার্নারের ব্যবহার হচ্ছে আরো ৪হাজার গ্রাহকের আবেদনের ফলে সংযোগ পেতে যাচ্ছেন অতিশীগ্রই যা বাস্তবায়নে অপেক্ষারত রয়েছে।
এছড়া তাহার উন্নয়নের মহাপরিকল্পনার মধ্যে প্রক্রিয়াধীন রয়েছে প্রায় ৬০০০কোটি টাকার ব্যায়ে ভোলা- বরিশাল সেতু নির্মানসহ ৮৮৭কোটি টাকা ব্যায়ে সড়ক বিভাগের মাধ্যমে ভোলা টু চরফ্যাশন ১১০কিলোমিটার এর হাইওয়ে রাস্তার কাজ যা প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি বলেন ভোলার ভেদুরিয়া ইউনিয়নে ১০০কোটি টাকার বরাদ্ধের মাধ্যমে টেক্সটাইল ইন্সটিটিউট হতে যাচ্ছে এবং ভোলার খাল খননের মাধ্যমে খালের নব্যতা ফিরিয়ে আনতে ইতিমধ্যে ৩২কোটি বরাদ্ধ করা হয়েছে।ভোলা হবে দেশের মধ্যে অন্যতম পর্যটন স্পট।
এছাড়া ভোলায় তাহার নিজস্ব উদ্যগে ভোলা বাংলাবাজারে নিজের বাবা ও মায়ের নামে নির্মান করেছে প্রতিবন্ধীদের জন্যে আবাসস্থল।বিধবা বয়স্ক মায়েদের জন্য আশ্রয়কেন্দ্র বৃদ্ধাশ্রম। ভোলায় নির্মান করা হয়েছে মহান স্বাধিনতার ও মুক্তিযুদ্ধ ইতিহাসের চেতনাকে নতুন প্রজন্মের কাছে সঠিকভাবে তুলে ধরতে স্বাধীনতা যাদুঘর। ধর্মপ্রান মুসল্লিদের নামাজ পরার সুন্দর মসজিদ। এছাড়া নির্মিত হতে যাচ্ছে আজহার ফাতেমা মেডিকেল কলেজ হাসপাতাল।
ভোলার এইসকল উন্নয়ন কেবল মাত্র বাংলাদেশ আওয়ামীলীগ সভানেত্রী শেখহাসিনা সরকার ক্ষমতায় ছিল বলেই আমি করতে পেরেছি। এসময় তিনি বলেন বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল।এবার জননেত্রী শেখহাসিনার চিন্তাধারা দেশের প্রতিটি গ্রাম কে শহরে পরিনত করা।
তিনি বিএনপি জামাতের বিরুদ্ধে অভিযোগ তুলে বলেন,বিএনপি জামাত জোট সরকার আমলে আমাদের বর্তমান রাষ্টপতি আবদুল হামিদ কে প্রোগ্রাম করতে দেওয়া হয়নি।তার গাড়ি বহরে হামলা করেছে এই বিএনপি জামাত। অসংখ্য নেতাকর্মীকে হত্যা করেছে। কিন্তু আমরা সেই প্রতিহিংসামুলক কিছুই করিনি।
এসময় সকল সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ নিরপেক্ষতার সাথে সঠিক তথ্য তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান বানিজ্যমন্ত্রী।

শেখহাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ থেকে আমরা দেশ ও জনগনের উন্নয়ন করেছি। তাই আশা করছি জনগন এবার ব্যালটের মাধ্যমে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয় নিশ্চিত করে
শেখহাসিনার চলমান উন্নয়নের ধারাকে অব্যাহত রাখবে বলে আশা প্রকাশ করেন বানিজ্যমন্ত্রী।

নির্বাচন প্রসংজ্ঞে মন্ত্রী বলেন ৩০তারিখ নির্বাচন সুষ্ঠভাবে পরিচালনা হবে কোন প্রকার অনিয়ম আওয়ামীলীগ কিংবা নির্বাচনকালিন সরকারে পক্ষ থেকে কোন প্রকার অনিয়ম সহ্য করবেনা। একটি অংশগ্রহণমুলক অবাধ সুষ্ঠ নির্বাচন হবে বলে বানিজ্যমন্ত্রী আশা প্রকাশ করছেন।

এসময় সভায় উপিস্থিত ছিলেন ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়্যারম্যান মোশারেফ হোসেন,ভোলা জেলা প্রেসক্লাব অয়াহবায়ক এম এ তাহের।ভোলা জেলা আওয়ামীলীগ যুগ্ন সাধারন সম্পাদক এনামুল হক আরজু।ভোলা জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব।

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com