January 27, 2022, 11:22 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? আগরতলা ষড়যন্ত্র মামলা ও গণঅভ্যুত্থান ঈদগাঁওতে ২৫ লিটার দেশীয় চোলাই মদসহ আটক-২ জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬
আওয়ামী লীগ হামলার সাথে জরিত অভিযোগ -ফখরুলের

আওয়ামী লীগ হামলার সাথে জরিত অভিযোগ -ফখরুলের

আসিফ জামান,ঠ্কুরগাঁ প্রতিনিধি: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁওয়ে তার গাড়িবহরে হামলার জন্য আওয়ামী লীগকে দায়ী করেছেন।
মঙ্গলবার ঠাকুরগাঁও সদরের গড়েয়া ইউনিয়ন বিএনপি আয়োজিত নির্বাচনী জনসভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, “আমার নির্বাচনী এলাকায় গণসংযোগের গাড়িবহরে আওয়ামী লীগ সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। এতে গাড়িগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এটা খুবই অপ্রত্যাশিত একটা ঘটনা।”

তবে আওয়ামী লীগ তাদের বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করেছে।

এর আগে বেলা ১২টার দিকে সদর উপজেলার বেগুনবাড়ি ইউনিয়নের দানারহাট এলাকায় ফখরুলের নির্বাচনী প্রচারের গাড়িবহরে ভাংচুরের ঘটনা ঘটে।
ঠাকুরগাঁও-১ আসনে ধানের শীষ প্রতীক নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ আসনে আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেনসহ আরও দুই জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মির্জা ফখরুল বলেন, “নির্বাচনী প্রচারণা আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। এজন্য সকালে আমার নির্বাচনী এলাকা ঠাকুরগাঁওয়ে এসেছিলাম। নির্বাচনী দানারহাট এলাকায় নির্বাচনী গাড়িবহর নিয়ে যাওয়ার সময় চিহ্নিত আওয়ামী লীগ সন্ত্রাসীরা হামলা চালায়।”

ঠাকুরগাঁও একটা শান্তিপ্রিয় এলাকা উল্লেখ করে ফখরুল বলেন, “আমরা জানি দানারহাট এলাকার একজন চিহ্নিত সন্ত্রাসী তার নেতৃত্বে নিজে উপস্থিত থেকে এ আক্রমণটা চালিয়েছে। তিনি ওই এলাকার চেয়ারম্যান, উনি এত বড় একজন ব্যক্তি আমি তার নাম বলতে চাচ্ছি না।”

ফখরুল বলেন, “আমরা আমাদের নেতা-কর্মীদের শান্ত রেখে তাদেরকে দূরে আমাদের অফিসে রাখি এবং পরিবেশ পুরোপুরি শান্ত করার চেষ্টা করি; কিন্তু দুঃখজনক যখন ঘটনাটা ঘটে তখন সেখানে একটা পুলিশের গাড়িও ছিল এবং আমি ঘটনাটি ডিসি-এসপিকে জানিয়েছি। তারা ফোর্স পাঠিয়েছেন; কিন্তু অনেক দেরিতে।”

সারাদেশেই এই ঘটনা চলছে উল্লেখ করে ফখরুল তাদের দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের নির্বাচনী এলাকায় সভা পণ্ড করে দেওয়ার অভিযোগ করেন।

আওয়ামী লীগ দুর্বল ও জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসের আশ্রয় নিয়েছে বলে তিনি মন্তব্য করেন।
মির্জা ফখরুল আওয়ামী লীগের বিরুদ্ধে প্রশাসনকে ব্যবহার করে মিথ্যা মামলা দিয়ে বিএনপির হাজার হাজার নেতা-কর্মীকে গ্রেপ্তার এবং অন্যদিকে সন্ত্রাস করে বিরোধীদলকে নির্বাচনী প্রচারণা চালাতে না দেওয়ার অভিযোগ তোলেন।

নির্বাচন কমিশিন লেভেল প্লেইং ফিল্ড তৈরি করতে পারেনি বলেও তিনি অভিযোগ করেন।

এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, জেলা যুবদলের সভাপতি মহেবুল্লাহ চৌধুরী আবু নূর, জেলা ছাদলের সভাপতি মো. কায়েস প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে, হামলার অভিযোগ অস্বীকার করেছে আওয়ামী লীগ।

বেগুনবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি বনি আমিন বলেন, “আওয়ামী লীগের লোকজন ভাংচুর করেনি। ছাত্রদলসহ বিএনপিরই কিছু লোক হামলা চালিয়ে আওয়ামী লীগের ওপর দায় চাপাচ্ছে।”

প্রচারের প্রথম দিন মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁও সদর উপজেলার চিলারং ইউনিয়ন, শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় নির্বাচনী গণসংযোগে অংশ নেন।

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com