January 22, 2022, 3:10 am

শিরোনাম :
মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান নাইক্ষ্যংছড়ি পাহাড় থেকে অস্ত্র-গুলিসহ ৪ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেপ্তার
Uncategorized
বান্দরবানে বিএনপির প্রার্থী জেরির আর্শিবাদ নিয়ে মনোনয়ন জমা দিলেন বীর বাহাদুর

বান্দরবানে বিএনপির প্রার্থী জেরির আর্শিবাদ নিয়ে মনোনয়ন জমা দিলেন বীর বাহাদুর

“গুণেতে হইলে বড়, বড় বলে সবে/বড় যদি হতে চাও, ছোট হও তবে।”মানুষ ইচ্ছে করলেই বড় হতে পারে না। বড় হতে হলে তাকে সদগুণের অধিকারী হতে হবে। দেশের রাজনীতিতে বিভাজনের কারনে যেখানে নিজ দলের নেতারা একে অপরের মুখ দেখাদেখি করেননা, সেখানে ক্ষোধ প্রতিদ্বন্ধী প্রার্থীর পায়ে ধরে প্রনাম করে এবং কোলাকুলি করে সহ অবস্থানের রাজনীতির চিরচারিত দৃষ্টান্ত স্থাপন করলেন বান্দরবান ৩০০ নং আসন থেকে টানা পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য ,পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। মনোনয়ন পত্র জমা দেওয়ার আগে বিএনপির প্রার্থী সাচিংপ্রু জেরীর কাছ থেকে আর্শিবাদ নিয়ে মনোনয়ন পত্র জমা দিলেন বীর বাহাদুর উশৈসিং। আবারো রাজনৈতিক সম্প্রীতির দৃষ্টান্ত স্থাপন করলেন বীর বাহাদুর।

বুধবার (২৮ নভেম্বর) সকালে শহরের উজানীপাড়া বৌদ্ধ বিহারে আওয়ামীলীগ ও বিএনপির এই দুই প্রার্থী প্রনাম করতে যান। এসময় উভয় প্রার্থী একে অপরের মুখোমুখি হলে সাচিং প্রু জেরীকে প্রনাম ও কোলাকুলি করেন বীর বাহাদুর। তাঁরা পরষ্পরের শ্রদ্ধা ও ভালোবাসা প্রকাশ করে একে অপর কুশল বিনিময় করেন। এই সময় পাশে ছিলেন সাচিং প্রু জেরীর স্ত্রী ও উভয়দলের নেতাকর্মীরা।  এই বিষয়ে বান্দরবান জেলা ছাত্রদলের সাবেক সভাপতি জাহাঙ্গির আলম বলেন, বিষয়টি ভালো, তবে বিশেষ কোন আর মন্তব্য করতে চাইনা।
আরো জানা গেছে, বীর বাহাদুর ৯১সাল থেকে নৌকা প্রতিক নিয়ে টানা ৫বার নির্বাচনে অংশগ্রহন করে টানা পাঁচবার জয় লাভ করেন। অন্যদিকে সাচিং প্রু জেরী ১৯৯৬ থেকে ২০০৮ সাল পর্যন্ত তিনটি নির্বাচনে অংশ গ্রহন করে ধানের শীষ প্রতিক নিয়ে বীর বাহাদুরের সাথে প্রতিদ্বন্ধিতা করেন দুইবার, একবার তিনি দলের বিদ্রোহী প্রার্থী হিসাবে প্রতিদ্বন্ধীতা করেন। তিনটি নির্বাচনে বীর বাহাদুরের কাছে পরাজয় বরণ করেন বোমাং রাজপুত্র সাচিং প্রু জেরী।


এই ব্যাপারে বান্দরবান আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ বলেন, এটায় সম্প্রতির বান্দরবান, যে যে দল করুক না কেন, সবার মধ্যে রাজনৈতিক শ্রদ্ধাবোধ এই ধরণের থাকা উচিত।
প্রসঙ্গত, বান্দরবান ৩০০ নং আসনে আওয়ামীলীগ থেকে বীর বাহাদুর উশৈসিং ও বিএনপি থেকে বোমাং রাজ পুত্র সাচিং প্রু জেরীকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। তারা দুজনেই বুধবার মনোনয়ন পত্র জমা দেন।

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com