January 27, 2022, 10:36 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? আগরতলা ষড়যন্ত্র মামলা ও গণঅভ্যুত্থান ঈদগাঁওতে ২৫ লিটার দেশীয় চোলাই মদসহ আটক-২ জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬
Uncategorized
গনভবনে প্রধানমন্ত্রীর সাথে ঐক্যফ্রন্টের সংলাপ শুরু

গনভবনে প্রধানমন্ত্রীর সাথে ঐক্যফ্রন্টের সংলাপ শুরু

গণভবনে শুরু হয়েছে আওয়ামী লীগ ও ১৪ দলের সঙ্গে বহুল প্রত্যাশিত সংলাপ। বৃহস্পতিবার সন্ধ্যায় ৬টা ২০ মিনিটের দিকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে পৌঁছান ঐক্যফ্রন্টের নেতারা। সন্ধ্যা ৭টা থেকে গণভবনের ব্যাংকুয়েট হলে এই সংলাপ শুরু হয়।

এর আগে, বিকেল ৫টা ২০ মিনিটে বেইলি রোডের ডা. কামালের বাসা থেকে রওনা দেয় ২১ সদস্যের প্রতিনিধি দল। সন্ধ্যা ৬টা ২০ মিনিটের দিকে গণভবনে পৌঁছার পর শুরুতেই ভেতরে ঢোকেন ড. কামাল হোসেন। পরে একে একে অন্যরা ঢুকতে থাকেন। কাছাকাছি সময়েই সংলাপে অংশ নিতে আওয়ামী লীগের বেশিরভাগ নেতাকেও গণভবনে প্রবেশ করতে দেখা যায়।

প্রথমেই গণভবনে প্রবেশ করেন দুই বিএনপি নেতা ড. মঈন খান ও জমিরউদ্দিন সরকার। এরপর এক গাড়িতে প্রবেশ করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী ও সাম্যবাদী দলের প্রধান দিলিপ বড়ুয়া।

এরপর একে একে গণভবনে প্রবেশ করেন বিএনপি নেতা মির্জা আব্বাস, আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, গণফোরামের ড. কামাল হোসেন, সুব্রত চৌধুরী ও মোস্তফা মোহসীন মন্টু, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, জাতীয় ঐক্যফ্রন্টের আ ব ম মোস্তফা আমীন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপি নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন, জেএসডির সহসভাপতি তানিয়া রব, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

সংলাপে অংশ নিতে আসা জাতীয় ঐক্যফ্রন্ট ও আওয়ামী লীগের অন্যান্য নেতারাও একে একে ঢুকছেন গণভবনে।

সংলাপে কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলে রয়েছেন বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আ ব ম মোস্তফা আমীন, সাবেক দুই সংসদ সদস্য এস এম আকরাম ও সুলতান মো. মনসুর আহমেদ, জাফরুল্লাহ চৌধুরী, জেএসডির আ স ম আবদুর রব, তানিয়া রব, আবদুল মালেক রতন, গণফোরামের সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু, আ ও ম শফিকউল্লাহ, মোকাব্বির খান, জগলুল হায়দার আফ্রিক এবং নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না।

সংলাপে শেখ হাসিনার নেতৃত্বে ২৩ সদস্যের প্রতিনিধি দলে থাকছেন আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদের, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্যাহ, আবদুল মতিন খসরু, মো.আব্দুর রাজ্জাক, রমেশ চন্দ্র সেন, আনিসুল হক, মাহাবুব-উল আলম হানিফ, আবদুর রহমান, দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আবদুস সোবহান গোলাপ, শ ম রেজাউল করিম, ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন, জাসদ নেতা হাসানুল হক ইনু, মইনুদ্দিন খান বাদল, সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া।

গত ২৮ অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্ট সংলাপের জন্য চিঠি দিলে পরদিন ২৯ অক্টোবর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, তারা সংলাপে বসতে রাজি। ৩০ অক্টোবর সকালে সংলাপের দিনক্ষণ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিঠি নিয়ে দলের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ যান ড. কামালের বাসায়।

তৃতীয়মাত্রা।

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com