January 22, 2022, 1:59 am

শিরোনাম :
মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান নাইক্ষ্যংছড়ি পাহাড় থেকে অস্ত্র-গুলিসহ ৪ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেপ্তার
Uncategorized
ঢাবিতে উদ্ভোধন হল “জাতীয় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব”

ঢাবিতে উদ্ভোধন হল “জাতীয় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব”

মোঃ শাহ্ নেওয়াজ,ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইটি সোসাইটির আয়োজনে শুরু হয়েছে ৫ম বারের মত জাতীয় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব। “IT enabled campus for better education”– প্রতিপাদ্য বিষয় নিয়ে গতকাল ২৮ অক্টোবর (রবিবার) ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রে(টিএসসি) দু’দিন ব্যাপী এই উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ডিইউআইটিএস-এর সভাপতি সাদেকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের মডারেটর অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়া, উপদেষ্টা ড. মামুনুর রশিদ, রবি আজিয়াটা লিমিটেডের সিইও মাহতাব উদ্দিন আহমেদ, ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান ও এক্সেল টেকনোলজিস এর পরিচালক বিরেন্দ্রনাথ অধিকারী। এতে সম্মানিত অতিথি ছিলেন উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক সহকারী সচিব ড. গৌরাঙ্গ চন্দ্র মোহন্তা এনডিসি এবং বাংলাদেশ রিসার্স এন্ড এডুকেশন নেটওয়ার্ক (বিডিরেন) এর সিইও এ কে এম হাবিবুর রহমান। এসময় আরও উপস্থিত ছিলেন ডিইউআইটিএস-এর সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘শুধু বিশ্ববিদ্যালয় নয় তথ্যপ্রযুক্তিমনস্ক সমাজ বিনির্মাণ করাই ডিজিটাল বাংলাদেশ নির্মাণের মৌলিক দর্শন। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় একটি অনন্য প্রতিষ্ঠান। এতে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বিশেষ ভূমিকা পালন করছে’। প্রযুক্তি সম্প্রসারণে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আন্তরিক জানিয়ে উপাচার্য বলেন, ‘তথ্যপ্রযুক্তির অপপ্রয়োগের ব্যাপারে সচেতনতা বাড়াতে হবে’।

উল্লেখ্য, উৎসবে মোবাইল অ্যাপস তৈরি, কুইজ ও গেমিং প্রতিযোগিতা, প্রজেক্ট প্রদর্শণ ছাড়াও উৎসব সমাপনীতে রয়েছে পুরস্কার বিতরণ ও কনসার্ট।

উৎসবের প্রধান সহযোগী রবি আজিয়াটা লিমিটেড। অন্যতম সহযোগী সরকারের বিডিরেন প্রকল্প। এছাড়াও সহযোগিতা করছে ফ্লোরা লিমিটেড, ডেল ও এক্সেল টেকনোলজিস লিমিটেড। উৎসবে দেশের ৪০টি বিশ্ববিদ্যালয় ও কলেজের প্রযুক্তিপ্রেমী শিক্ষার্থী ও শিক্ষক অংশ নিয়েছেন।

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com