January 22, 2022, 2:40 am

শিরোনাম :
মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান নাইক্ষ্যংছড়ি পাহাড় থেকে অস্ত্র-গুলিসহ ৪ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেপ্তার
Uncategorized
বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে সব ধর্ম-বর্ণের মানুষকে একযোগে কাজ করতে হবে : প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে সব ধর্ম-বর্ণের মানুষকে একযোগে কাজ করতে হবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে সকল ধর্ম-বর্ণের মানুষ একযোগে কাজ করার আহবান জানিয়েছেন। তিনি বৌদ্ধ সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব ‘কঠিন চীবর দান’ উপলক্ষে আজ এক বাণীতে এ আহবান জানান।
শেখ হাসিনা বৌদ্ধ সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব ‘কঠিন চীবর দান’ উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সকল বৌদ্ধ ধর্মাবলম্বীকে শুভেচ্ছা জানিয়ে বলেন,মহামতি গৌতম বুদ্ধের শান্তির বাণী মানবজাতির কল্যাণ ও বিশ্বশান্তি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।
বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ এ কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘ধর্ম যাঁর যাঁর, উৎসব সবার’ এ আপ্তবাক্য ধারণ করে অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশের সকল ধর্ম ও বর্ণের মানুষ দেশ গড়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন,‘আমাদের সরকার দেশে বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে বাংলাদেশকে বিশ্বসভায় একটি শান্তিপূর্ণ দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমি আশা করি, গৌতম বুদ্ধের অহিংসার বাণী ধারণ করে সামাজিক ঐক্য, শান্তি ও স্থিতিশীলতা বজায় রেখে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে সকল ধর্ম-বর্ণের মানুষ একযোগে কাজ করবেন।’ তিনি ‘কঠিন চীবর দান’ ধর্মীয় উৎসবের সার্বিক সফলতা কামনা করেন।

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com