January 27, 2022, 11:53 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? আগরতলা ষড়যন্ত্র মামলা ও গণঅভ্যুত্থান ঈদগাঁওতে ২৫ লিটার দেশীয় চোলাই মদসহ আটক-২ জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬
Uncategorized
ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা : উত্তরপত্র পুন: যাচাইয়ের সিদ্ধান্ত

ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা : উত্তরপত্র পুন: যাচাইয়ের সিদ্ধান্ত

মোঃ শাহ্ নেওয়াজ,ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় বেশি নাম্বর পাওয়া ভর্তিচ্ছুদের খাতা পুনরায় যাচাই বাছাই করার সিদ্ধান্ত নিয়েছে ঢাবি প্রশাসন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ১০ জন শিক্ষার্থীর মধ্যে অন্তত ৮ জন ফেল করেছিল অন্য অনুষদে। যারা ফেল করেছিলেন বিজ্ঞান ও ব্যবসা শিক্ষা শাখায় তারা ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ম ও ২য় হয়েছে। এই কারণে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার খাতা পুনরায় যাচাই বাছাইয়ের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে জানতে চাইলে ঢাবির উপউপাচার্য মুহাম্মদ সামাদ বলেন, প্রশ্নফাঁসে পরীক্ষার ফলে তেমন প্রভাব ফেলবে না। আমরা সবগুলো ফ্যাকালটির নম্বর এনেছি এবং যে সব ছাত্র নম্বর বেশি পেয়েছে সেটা আমরা মিলিয়ে দেখছি। তারপর তো ভাইভা আছে, উদাহরণ আছে, অনুশীলন আছে। যদি ভবিষ্যতে চুরি বের হয় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এবং ভর্তি বাতিল করা হবে।

উল্লেখ্য, ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার খাতা পুনরায় যাচাই বাছাইয়ের পর কোনো খাতায় চুরি ধরা পড়লে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা সঙ্গে সঙ্গে বাতিল করবে বলে জানা গেছে।

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com