January 28, 2022, 11:56 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? আগরতলা ষড়যন্ত্র মামলা ও গণঅভ্যুত্থান ঈদগাঁওতে ২৫ লিটার দেশীয় চোলাই মদসহ আটক-২ জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬
ঠাকুরগাঁওয়ে ‘নবীন আলোর’ উদ্দ্যেগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন

ঠাকুরগাঁওয়ে ‘নবীন আলোর’ উদ্দ্যেগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন

 

 

আসিফ জামান, ঠাকুরগাঁও প্রতিনিধি:

বৃক্ষ নিধন আর নয় ‘দেশকে করুন বৃক্ষময়’ এই স্লোগান কে সামনে রেখে “নবীন আলো” এর পক্ষ থেকে ঠাকুরগাঁও জেলার কেন্দ্রীয় শহীদ মিনারের চারোপাশে সড়কে ধারে বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসাবে অর্ধশতাধিক হরেক রকমের গাছের চারা রোপন করা হয়।

বর্ষাকাল জুন, জুলাই ও আগস্ট মাস গাছের চারা রোপণের উৎকৃষ্ট সময়। গাছ লাগানোর জায়গা বন্যামুক্ত, সূর্যের আলো পড়ে এবং বাতাস চলাচল করতে পারে এমন হলেই ভালো। দোআঁশ, বেলে দোআঁশ, এঁটেল দোআঁশ, উর্বর, সুনিষ্কাশিত ও উঁচু স্থানে গাছ লাগানো উত্তম। তাছাড়া বৃক্ষরাজি আবহাওয়ার তাপমাত্রা হ্রাস করে, বাতাসে আর্দ্রতা বাড়ায় ও ভূমিক্ষয় রোধ করে। তাই পরিবেশ রক্ষায় গাছ লাগানোর কোনো বিকল্প নেই।

নবীন আলো সংগঠনের সভাপতি সৈয়দ শিহাব’র সভাপতিত্বে আজ
(১৯ জুলাই) বিকেলে ঠাকুরগাঁওয়ের প্রাণ কেন্দ্র বড় মাঠের কেন্দ্রীয় শহীদ মিনারের চতুর দিকে, রাস্তার পাশে হরেক রকমের চারাগাছ রোপনের মধ্যে দিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি ২০২০ইং এর উদ্বোধন করেন ঠাকুরগাঁও জেলা “নবীন আলো” সংগঠনের সভাপতি সৈয়দ শিহাব।

সৈয়দ শিহাব জানান, “বেঁচে থাকার জন্য অক্সিজেন খুবই প্রয়োজন ; গাছ আমাদের অক্সিজেন সরবরাহ করে থাকে। তাই আমাদের প্রত্যেকের উচিৎ প্রতি বছর গাছ লাগানো”

তিনি আরো বলেন, “সবুজ-বাংলাদেশ গঠনে প্রতিটি নাগরিকের উচিৎ কমপক্ষে তিনটি করে গাছ লাগানো। যেমনটি মুজিব বর্ষের শুরুতে বলেছিল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।”

এসময় বৃক্ষরোপণ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন-বাংলাদেশ ছাত্রলীগের ঠাকুরগাঁও জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল বাকি (সোহাগ),নবীন আলো সংগঠনের সহ-সভাপতি মঞ্জু রানা, সহ সাধারণ সম্পাদক সোনিয়া আক্তার রুমি,সহ সাংগঠনিক সম্পাদক রিফা সানজিদা, শিশু বিষয়ক সম্পাদক আফিয়া হুমাইরা, সাংবাদিক আসিফ জামান প্রমুখ।

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com