January 17, 2022, 6:12 pm

শিরোনাম :
মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান নাইক্ষ্যংছড়ি পাহাড় থেকে অস্ত্র-গুলিসহ ৪ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেপ্তার
রোটার‍্যক্ট ক্লাবের নতুন কমিটি গঠন।

রোটার‍্যক্ট ক্লাবের নতুন কমিটি গঠন।

 

আর এম রিফাত

আন্তর্জাতিক যুবসেবা সংগঠন রোটার‍্যাক্ট ক্লাব অব জয়পুরহাট এর নবনির্বাচিত কমিটি গঠন করা হয়েছে। সোমবার (১৩ জুলাই) বেলা ১২টায় নতুন কমিটির ঘোষণা দেয়া হয়।

আগামী এক বছরের জন্য রোটার‍্যক্ট ক্লাব অব জয়পুরহাট জেলার সভাপতি মনোনীত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদুল ইসলাম এবং সেক্রেটারি মনোনীত হয়েছেন মো: ফরহাদ।

এছাড়াও ১৫ সদস্য বিশিষ্ট কমিটিতে ভাইস প্রেসিডেন্ট- মোঃ সাজ্জাদ, জয়েন্ট সেক্রেটারি-শিরিন সুলতানা মাহি, ট্রেজারার -মারুফ হাসান মুজাহিদ, এডিটর- নুসরাত জাহান নাজু, এসিস্ট্যান্ট এডিটর- তামান্না আক্তার, প্রোফেসনাল সার্ভিস ডিরেক্টর- রেজওয়ান হোসাইন, ইন্টারন্যাশনাল সার্ভিস ডিরেক্টর- মরিয়ম খাতুন, ক্লাব সার্ভিস ডিরেক্টর- টিমু রহমান, কমিউনিটি সার্ভিস ডিরেক্টর- আরিফুল ইসলাম, সার্জেন্ট অব আর্মস- মাহমুদল হাসান সাগর, এসিস্ট্যান্ট সার্জেন্ট অব আর্মস- মোনালিসা আক্তার, আইসিটি সেক্রেটারি- মাহদী হাসান লিমন, মেম্বারশিপ কমিটি চেয়ারম্যান- সোহাগ আলী মনোনীত হয়েছেন।

নব নিযুক্ত সভাপতি বলেন, জনগোষ্ঠীর বাস্তব ও সামাজিক চাহিদার প্রতি মনযোগী হয়ে এবং বন্ধুত্ব ও সেবার সাংগঠনিক কাঠামোর মাধ্যমে সমগ্র বিশ্বের সকল মানুষের মধ্যে উন্নততর সম্পর্ক গড়ে তোলার সর্বাত্নক চেষ্টা করব। বিভিন্ন জনকল্যাণমূখী ও সেবামূলক কাজের লক্ষে ১৩ জুলাই জয়পুরহাট জেলায় রোটার‍্যক্ট ক্লাবের নতুন শাখা করা হয়েছে। রোটার‌্যাক্ট আন্দোলনের উদ্দেশ্য হচ্ছে, নিজ ব্যক্তিত্ব বিকাশে তরুন-তরুণীদের মধ্যে জ্ঞান ও কর্ম দক্ষতা বৃদ্ধির সুযোগ সৃষ্টি করা।

প্রসঙ্গত, সংগঠন টির মাধ্যমে দায়িত্বশীলতা, অনুষ্ঠান পরিচালনা, উপস্থাপনা, সাংগঠনিক দক্ষতা এবং ব্যক্তিগত উন্নয়নসহ দেশ ও প্রবাসে অনেক বন্ধু, অনেক গুণিজনের সান্নিধ্য পাওয়ার সুযোগ রয়েছে, যাদের কাছ থেকে প্রতিনিয়ত প্রতিটি পরিচয়ে নতুন কিছু শেখার দ্বার উন্মোচিত হবে

উল্লেখ্য, রোটার‌্যাক্ট ক্লাব হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ যুব সংগঠন যা ১৮ থেকে ৩০ বছর বয়সী তরুণ-তরুণীদের মাধ্যমে পরিচালিত এবং রোটারি ইন্টারন্যাশনাল এর সহযোগী হিসেবে কাজ করছে। এটা সাধারনত কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারাই পরিচালিত হয়। যুক্তরাষ্টের নর্থ ক্যারোলিনায় ১৯৬৮সালে রোটার‍্যাক্ট এর কার্যক্রম শুরু হয়। মার্কিন যুক্তরাষ্ট্রের ইলিনয়িস অঙ্গরাজ্যের এভানস্টোনে এর সদর দফতর অবস্থিত। রোটারী ফাউন্ডেশনের অর্থায়ণে বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার জন্য স্কলারশিপ, মানবধর্মী প্রকল্পে, বিশ্বশান্তি প্রতিষ্ঠায় পিস ফেলোশিপ প্রদাণের মাধ্যমে বিভিন্ন দেশে সফরে নিয়ে যাওয়া হয়। এই ক্লাবের মেম্বাররা রোটার‍্যাক্টর হিসেবে পরিচিত। বর্তমানে সারাবিশ্বে প্রায় ১১হাজার রোটার‍্যাক্ট ক্লাব এবং প্রায় ২.৫লাখ রোটার‍্যাক্টর রয়েছে।

 

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com